Trinamool Youth Congress president: পদোন্নতি হচ্ছে দেবাংশুর? দেবরাজ-তৃণাঙ্কুরেরও নাম শোনা যাচ্ছে…

Trinamool Youth Congress president: ২০২১ সালের জুন মাস। যুব সভাপতির পদ থেকে ইস্তফা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর পদ ছাড়ার পরই সায়নী ঘোষকে তৃণমূলের যুব সংগঠনের একেবারে মাথায় বসানো হয়। এরপর থেকে তিনিই এই দায়িত্ব সামলেছেন। তবে এখন তিনি সাংসদ হয়েছেন। 

Trinamool Youth Congress president: পদোন্নতি হচ্ছে দেবাংশুর? দেবরাজ-তৃণাঙ্কুরেরও নাম শোনা যাচ্ছে...
তিন নাম নিয়ে জোর জল্পনা। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 6:36 AM

কলকাতা: প্রায় চার বছর হতে চলল তৃণমূলের যুব সভাপতির দায়িত্ব সামলাচ্ছেন সায়নী ঘোষ। তবে এবার আর তিনি শুধুই তৃণমূলের যুবনেত্রী নন। দেশের একজন সাংসদও বটে। যাদবপুরের মতো গুরুত্বপূর্ণ কেন্দ্রের সাংসদ তিনি। কইয়ে বলিয়ে সায়নীকে সংসদে আরও বেশি করে কাজে লাগাতে চাইছে দল। সূত্রের খবর, এবার যুব সভাপতি পদে নতুন মুখ আসতে চলেছে। সায়নী ঘোষের পরবর্তী যুব সভাপতি কে? চর্চায় রয়েছে তিন তৃণমূল যুব নেতার নাম।

২০২১ সালের জুন মাস। যুব সভাপতির পদ থেকে ইস্তফা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর পদ ছাড়ার পরই সায়নী ঘোষকে তৃণমূলের যুব সংগঠনের একেবারে মাথায় বসানো হয়। এরপর থেকে তিনিই এই দায়িত্ব সামলেছেন। তবে এখন তিনি সাংসদ হয়েছেন।

এদিকে দলের অন্দরে ছাত্র যুবর রদবদল নিয়েও চর্চা তুঙ্গে। সূত্রের দাবি মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লি সফর শেষে ফেরার পরই হতে পারে রদবদল । সেক্ষেত্রে দলের তিন যুব মুখ দেবরাজ চক্রবর্তী , তৃণাঙ্কুর ভট্টাচার্য এবং দেবাংশু ভট্টাচার্যের নাম নিয়ে চর্চা তুঙ্গে। দেবরাজ এই মুহূর্তে বিধাননগরের কাউন্সিলর। তবে কাউন্সিলর ছাড়াও সংগঠক হিসাবে এবং তরুণ মুখ হিসাবে দলে দেবরাজের যথেষ্ট পরিচিতি রয়েছে। তাঁর স্ত্রী অদিতি মুন্সি আবার বিধায়ক। কীর্তন শিল্পী অদিতি এখন ময়দানে নেমেই রাজনীতি করছেন।

অন্যদিকে তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি পদে আছেন তৃণাঙ্কুর ভট্টাচার্য। বারাসত বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী তৃণাঙ্কুর ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে টিএমসিপির দায়িত্বে রয়েছেন। এবার তাঁরও নাম শোনা যাচ্ছে যুব সংগঠনের আগামী সভাপতির নাম হিসাবে।

পাশাপাশি নাম উঠে আসছে দেবাংশু ভট্টাচার্যেরও। এবারের লোকসভা ভোটে তমলুক থেকে তৃণমূলের প্রার্থী হয়ে ছিলেন তিনি। বিজেপির অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের কাছে হেরে যান। তবে তৃণমূলের তরুণ যুবদের মধ্যে দেবাংশুর পরিচিতি ভালই। ভাল কথা বলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ইস্যুতে যথেষ্ট সক্রিয়ও দেখা যায় তাঁকে। আগামী যুব সভাপতি কে সেই জল্পনায় দেবাংশুর নাম নিয়েও জোর চর্চা। নীতি আয়োগের বৈঠকে যোগ দিতে আগামী ২৫ জুলাই দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে ফেরার পরই এ নিয়ে চূড়ান্ত কোনও সিদ্ধান্ত হতে পারে বলে খবর।