অতিথিদের জন্য রান্নাও সারা, শেষ মুহূর্তে উনুনে পড়ল ছাই, পাত্র পালাল বাড়ির পিছনের দরজা দিয়ে!

Minor Marriage: রবিবার ছিল বিয়ে। শনিবার রাতে বাড়িতে সব প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল। বরযাত্রীদের জন্য রান্নাবান্না করা হয়, এমনকি বর হাজিরও হয়ে যান।

অতিথিদের জন্য রান্নাও সারা, শেষ মুহূর্তে উনুনে পড়ল ছাই, পাত্র পালাল বাড়ির পিছনের দরজা দিয়ে!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2021 | 10:45 AM

উত্তর ২৪ পরগনা: সত্তর জন লোকের খাবারের আয়োজন হয়ে গিয়েছিল। উনুনে চড়ে গিয়েছিল ভাতের হাড়িও। কিন্তু উনুনে পড়ল ছাই। বিয়ের সব প্রস্তুতি সারা হয়ে গেলেও আটকে গেলে বিয়ে। ছাদনাতলায় হাজির পুলিশ। পাত্র পালাল বাড়ির পিছন দিয়ে। আরও একবার নাবালিকার বিয়ে আটকে দিল পুলিশ। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার দেগঙ্গায় (Deganga)।

অষ্টম শ্রেণীর ছাত্রীকে বিয়ে দিচ্ছিল তার পরিবার। আর এই খবর পেয়ে বিয়ের আগের রাতে ওই নাবালিকার বাড়ি পৌঁছে যায় পুলিশ। দেগঙ্গার চাঁপাতলা গ্রাম পঞ্চায়েতের খঁড়ুয়া চাঁদপুর গ্রামের অষ্টম শ্রেণীর ছাত্রী সাবিনা ইয়াসমিনের বিয়ে ঠিক হয় রাজারহাটের বাসিন্দা রোহিত মন্ডলের সঙ্গে।

রবিবার ছিল বিয়ে। শনিবার রাতে বাড়িতে সব প্রস্তুতি সারা হয়ে গিয়েছিল। বরযাত্রীদের জন্য রান্নাবান্না করা হয়, এমনকি বর হাজিরও হয়ে যান। রাতেই দেগঙ্গা থানার পুলিশের কাছে খবর পৌঁছয়। পুলিশ ওই নাবালিকা ছাত্রীর বাড়িতে গিয়ে তার বয়সের প্রমাণপত্র দেখতে চায়।

দেখা যায় ওই ছাত্রীর বয়স ১৭ বছর। পুলিশের পক্ষ থেকে ওই নাবালিকার বিয়ে আটকে দেওয়া হয়। এদিকে, পুলিশ আসার খবর পেয়ে বরযাত্রী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। ওই ছাত্রীর দাদা আসাদুল গাজি এবং ছাত্রী নিজে মুচলেখা লেখে, ১৮ বছর না হলে বিয়ে করবে না সে।

ছাত্রীর দাদা বলেন, “আমার আত্মীয় বোনের বিয়ে ঠিক করেছিলেন। আমি গোটা বিষয়টা নিয়ে ওতটা অবগত নই। আমি কাজে বেশিরভাগ সময় বাইরেই থাকতাম। বোনের ১৮ বছর হয়নি। তাই পুলিশ এখন বিয়ে আটকে দিয়েছি। বিয়ে দিতে গিয়ে ভুলই করেছিলাম।”

পরিবারের অজ্ঞতার কারণে ছাত্রীর বিয়ে ঠিক করা হয় বলে পুলিশ জানাচ্ছে। ওই ছাত্রী ও তার পরিবারের সদস্যদের সচেতন করা হয়েছে। আরও পড়ুন: গ্রাহকদের আধার ও প্যান কার্ড নকল করেই টাকা হাতিয়ে নিতেন অফিসার! রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কেই অভিনব প্রতারণা