Mandira Bedi: অনেক ক্রিকেটারই প্রথমে মন্দিরা বেদিকে ক্রিকেট মাঠে পছন্দ করতেন না, কেন?

Mandira Bedi: শাড়ি পরে সুন্দর সেজে একজন মহিলা ক্রিকেট নিয়ে কথা বলছে এটা মেনে নিতে পারতেন না কেউই।

Mandira Bedi: অনেক ক্রিকেটারই প্রথমে মন্দিরা বেদিকে ক্রিকেট মাঠে পছন্দ করতেন না, কেন?
মন্দিরা বেদি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 4:17 PM

‘শান্তি’ ধারাবাহিক দিয়ে কেরিয়ার শুরু। এরপর ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ ছবিতে অভিনয়। তারপর হঠাৎ তাঁকে দেখা গেল ক্রিকেট মাঠে সঞ্চালনা করতে। নিজের কেরিয়ারে এমন নানা দিক নিয়ে সম্প্রতি কথা বলছিলেন অভিনেত্রী, টেলিভিশন সঞ্চালক মন্দিরা বেদি। জানা গেল, যখন তিনি শুরু করেছিলেন টেলিভিশনে ক্রিকেট সঞ্চালনা, তখন তাঁকে অনেকেই পছন্দ করতেন না। মজার বিষয় এখন তাঁদের সঙ্গে বেশ ভাল সম্পর্ক। অথচ শুরুর সময়টা ছিল বেশ কঠিন। তিনি বলেন, “আমাকে সব সময় অনুভব করানো হত, আমি বাইরের ব্যক্তি। ক্রিকেট নিয়ে কিছুই বুঝি না। এমনকী অনেক সময় আমাকে ভয়ও দেখানো হত, কিন্তু আমি সোনি চ্যানেলের কাছে কৃতজ্ঞ যে তারা আমাকে সব সময় সাহস জুগিয়েছে নতুন কিছু করার জন্য।

৪৯ বছর বসয়ী মন্দিরা ২০০৩-২০০৭ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ, ২০০৪-২০০৬ চ্যাম্পিয়ানস ট্রফি, দ্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ সিজন ২ সঞ্চালনা করেন। তিনি প্রথম কয়েকজন মহিলাদের মধ্যে অন্যতম, যাঁরা টেলিভিশনে ক্রিকেট টুর্নামেন্ট সঞ্চালনা করেন।

তিনি সাক্ষাৎকারে জানিয়েছেন, প্রথম দিকে তাঁর মাথায় যে রকম প্রশ্ন আসত করতেন। তিনি যোগ করেছেন, “আমি কী ভাবছি, তা প্রশ্ন করার স্বাধীনতা আমার ছিল। কিন্তু সেই সময় অনেক ক্রিকেটার আমার দিকে অবাক হয়ে চেয়ে থাকত। ভাবটা এমন কী প্রশ্ন করছে এ? তাঁরা নিজের মত করে উত্তর দিতেন , যার সঙ্গে আমার প্রশ্নের কোনও মানেও থাকত না। কিন্তু চ্যানেল আমাকে আশ্বস্ত করত, সব ঠিক আছে। তারা বলত, ১৫০-২০০ জন মহিলার মধ্যে থেকে আমাকে নির্বাচিত করা হয়েছে। আমরা তোমায় নির্বাচিত করেছি, কারণ তুমি এটা ঠিক মতো করতে পারবে। তাই কিছু ভেবো না। বরং আনন্দ করে কাজটা উপভোগ কর”

প্রথম দিকে ক্রিকেট পরিধির মধ্যে নিজের জায়গা তৈরি করতে বেশ পরিশ্রম করতে হয়েছে। তিনি জানিয়েছেন, অনেকেই তাঁর সঙ্গে প্যানেলে বসতে পর্যন্ত চাইতেন না। শাড়ি পরে সুন্দর সেজে একজন মহিলা ক্রিকেট নিয়ে কথা বলছে এটা মেনে নিতে পারতেন না কেউই। “কেউ আমাকে কোনও কিছুতেই সাহায্য করতেন না। উল্টে আমাকে সব সনয় অনাহুত মনে করানো হত। ভাবটা এমন ছিল, এর তো ক্রিকেটের টেকনিক্যাল দিক সম্পর্কে বিন্দুমাত্র জ্ঞান নেই, ক্রিকেটের সুক্ষ্ম বিষয়গুলো কিছুই জানে না। তাহলে এখানে কী করছে?” বলছিলেন মন্দিরা।

মন্দিরা টেলিভিশনের খুবই পরিচিত মুখ। গত বছর মন্দিরা তাঁর পরিচালক স্বামী রাজ কৌশলকে হারিয়েছেন। বাট শো ইজ মাস্ট গো অন। তাঁর দুই সন্তান বীর আর তারা। তিনি এখন ‘লাভ লাফ লাইফ’ নামে একটি শো করছেন রমেডি নাও চ্যানেলের জন্য।

       আরও পড়্ন : Shantanu Maheswari Exclusive: ‘আলিয়া আমাকে কখনও মনে হতে দেয়নি, এটা আমার প্রথম কাজ’, বললেন গাঙ্গুবাইয়ের আফসান শান্তনু মাহেশ্বরী

 আরও পড়্ন : Yash Raj Films: যশ রাজ ফিল্মস-এর ৫০তম বার্ষিকীর ছবি ঘোষণা, বলিউডের কোন কোন তাবড় অভিনেতা রয়েছেন?