Republic Day Special Makeup: প্রজাতন্ত্র দিবসের বিশেষ লুকে দিন প্যাট্রিয়টিকের ছোঁয়া! ট্রাই করুন তেরঙা আই-মেকআপ

যখন আপনি এরকম কোনও বিশেষ দিনের জন্য তৈরি হন, তখন দরকার পড়ে একটি বিশেষ লুকও। এই লুক আপনাকে আপনার পোশাকের পাশাপাশি দিতে পারে একমাত্র মেকআপ।

Republic Day Special Makeup: প্রজাতন্ত্র দিবসের বিশেষ লুকে দিন প্যাট্রিয়টিকের ছোঁয়া! ট্রাই করুন তেরঙা আই-মেকআপ
প্রজাতন্ত্র দিবসে আই মেকআপ করুন তিনটি রঙ দিয়ে...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2022 | 9:20 AM

আজ প্রজাতন্ত্র দিবস (Republic Day)। এই প্রজাতন্ত্র দিবস উপলক্ষ্যে বিভিন্ন জায়গায় নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান হয়ে থাকে। অনেকেই দেশাত্মবোধক সঙ্গীত, নৃত্য পরিবেশন করে থাকেন। কিন্তু যখন আপনি এরকম কোনও বিশেষ দিনের জন্য তৈরি হন, তখন দরকার পড়ে একটি বিশেষ লুকও (Looks)। এই লুক আপনাকে আপনার পোশাকের পাশাপাশি দিতে পারে একমাত্র মেকআপ (Makeup)। যেহেতু আজ প্রজাতন্ত্র দিবস তাই আজকের দিনে আপনার লুক হওয়া চাই প্যাট্রিয়টিক।

প্রজাতন্ত্র দিবসের জন্য আপনি স্পেশ্যাল মেকআপ করতে পারেন। আই মেকআপ থেকে শুরু করে নেল কালার, এমনকি লিপস্টিকেও আনতে পারেন প্যাট্রিয়টিক ছোঁয়া। কীভাবে করবেন ভাবছেন? তাহলে জেনে নিন তেরঙা আই মেকআপ কীভাবে করবেন। এর পাশাপাশি রইল মেকআপ সম্পর্কিত এমন কিছু টিপস যা আপনার ভবিষ্যতেও কাজে আসবে।

মেকআপ শুরুর আগে সব সময় ত্বকের যত্ন নেওয়া দরকার। প্রথমে ত্বককে মেকআপের জন্য তৈরি করুন। ক্লিনজিং, স্ক্রাবিং, টোনিং এবং ময়েশ্চারাইজিং করে নিন। এরপর ত্বকের ওপর প্রাইমার লাগান। চোখের পাতাতেও ভাল করে প্রাইমার লাগান। প্রাইমার মেকআপ ধরে রাখতে সাহায্য করে। এরপর আপনার স্কিন টোন অনুযায়ী ফাউন্ডেশন লাগিয়ে নিন সারা মুখে।

ফাউন্ডেশন লাগানোর পর চোখের পাতায়, চোখের নীচে এবং মুখের যে যে অংশে কালো দাগ রয়েছে সেখানে কনসিলার লাগিয়ে নিন। খেয়াল রাখবেন যাতে ফাউন্ডেশন ও কনসিলার ভাল করে ত্বকের সঙ্গে ব্লেন্ড হয়। এরপর লুস পাউডার লাগান যাতে ফাউন্ডেশনটা সেট হয়ে যায়। চোখের পাতায় লুস পাউডার লাগাবেন না, কারণ আই মেকআপ করা হবে। এরপর আইব্রো পেনসিল ব্যবহার করে আইব্রো সেট করে নিন।

এবার শুরু করুন আই মেকআপ। প্রথমে একটি সাদা শেড ব্যবহার করে গোটা আই লিডে প্রয়োগ করুন। এরপর আইব্রোর কোণ করে বাইরের দিকে সবুজ আইশ্যাডো প্রয়োগ করুন। চোখের বাইরে অর্ধেক অংশেই শুধু সবুজ আইশ্যাডো লাগাবেন। বাকি অংশে নয় খেয়াল রাখুন যাতে আইশ্যাডো ভাল করে প্রয়োগ হয়। আপনি চাইলে ত্রিকোণ ভাবেও আইশ্যাডো লাগাতে পারেন।

সবুজ আইশ্যাডো লাগানোর পর চোখের পাতার বাকি অংশে অল্প কনসিলার নিয়ে প্রয়োগ করুন। খেয়াল রাখুন যাতে সবুজ অংশে যেন কনসিলার না লাগে। এরপর চোখের সামনের দিকে কোণে অর্থাৎ নাকের দিকে গেরুয়া বা অরেঞ্জ রঙের আইশ্যাডো প্রয়োগ করুন। কিন্তু মাঝের অংশটা ফাঁকা রাখবেন। আইশ্যাডো ভাল করে ব্লেন্ড করুন। এবার চোখের পাতার মাঝের যে অংশটা ফাঁকা রয়েছে ওখানে সাদা রঙের আইশ্যাডো অল্প করে লাগান যাতে সবুজ ও গেরুয়া আইশ্যাডোর মধ্যে সামঞ্জস্য থাকে। এরপর তিনটি অ্যাইশ্যাডো ভাল করে ব্লেন্ড করে নিন।

এরপর চোখের নীচে গেরুয়া ও সবুজ রঙ মিক্স করে হালকা করে লাগান। কাজলের পরিবর্তে চোখের নীচে সাদা রঙের কাজল ব্যবহার করুন। আর চোখের ওপরে নীল আইলাইনার ব্যবহার করুন। আপনি চাইলে নীল মাশকারাও ব্যবহার করতে পারেন। আর যদি নীল রঙে অস্বস্তি বোধ করেন তাহলে কালো আইলাইনার ও মাশকারা পরে নিন। এরপর ন্যুড শেডের লিপস্টিক পরে নিন। ব্যস প্রজাতন্ত্র দিবসে আপনার ম্যাট লুক রেডি। যদি ম্যাট লুক না চান, তাহলে হাইলাইটার ও চোখের ওপর গ্লিটার ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: সুন্দর ও ঘন ভ্রূ-পল্লব পেতে চান? ব্যবহার করুন ঘরোয়া প্রতিকার