Eye Makeup: নজরকাড়া লুক চাই? চোখের মেকআপ করার সময় এই কয়েকটি বিষয় খেয়াল রেখে চলুন

যাঁরা আই মেকআপ খুব একটা করে না, কিংবা ঠিক মত আই মেকআপ করতে পারেন না তাঁদের জন্য রইল কিছু টিপস।

Eye Makeup: নজরকাড়া লুক চাই? চোখের মেকআপ করার সময় এই কয়েকটি বিষয় খেয়াল রেখে চলুন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 4:07 PM

অনেকেই রয়েছেন যাঁরা মেকআপ করতে খুব একটা ভালবাসেন না। আর আই মেকআপ! সে তো ভারী কঠিন কাজ। এমনটাই মনে করেন অনেকে। তাই সামান্য কাজলেই কাজ সেরে বেড়িয়ে যান। তবুও তো মাঝে মাঝে ইচ্ছা যায় তারকাদের মত স্মোকি আই করতে। আসলে আই মেকআপটা এমনই একটি বিষয়, যেখানে আপনার লুক অনাহাসে পরিবর্তন হতে পারে।

যাঁরা আই মেকআপ খুব একটা করে না, কিংবা ঠিক মত আই মেকআপ করতে পারেন না তাঁদের জন্য রইল কিছু টিপস। তবে বেসিক কয়েকটি বিষয় মেকআপ করার আগে মনে রাখতে হবে। যেমন- মেকআপ করার আগে ত্বকে তৈরি করা। ত্বক ভাল করে পরিষ্কার করুন। টোনার ব্যবহার করুন। ত্বক ময়েশ্চারাইজ করুন। এবং তারপর ত্বকে প্রাইমার লাগাতে ভুলবেন না যেন।

চোখের মেকআপ শুরু করার আগে, চোখ ভাল করে পরিষ্কার করে নেবেন। খেয়াল রাখবেন যাতে আগের কাজল বা মেকআপ চোখে লেগে না থাকে। তারপর চোখের আইলিডে প্রাইমার ব্যবহার করবেন। এতে মেকআপ অনেকক্ষণ থাকবে। তারপর যে আই কালার আপনি ভালবাসেন সেই মত আইশ্যাডো প্যালেট বেছে নিন। আর তার সঙ্গে হাতের কাছে রাখুন তিনটি আইশ্যাডো পড়ার ব্রাশ। একটি ব্রাশ দিয়ে আইশ্যাডো পরবেন, দ্বিতীয়টি দিয়ে অবশিষ্ট আইশ্যাডো ঝেড়ে ফেলবেন এবং তিন নম্বরটি দিয়ে আইশ্যাডো ব্লেন্ড করবেন।

আই মেকআপে আইশ্যাডো করাটা খুব গুরুত্বপূর্ণ কাজ। আইশ্যাডো ভাল করে ব্লেন্ড না হলে আপনার লুক ঠিক মত আসবে না। তবে প্রাইমার লাগানোর পর প্রথমে চোখে বেস কালার দেবেন। সেটা আপনি ব্রাশ ব্যবহার করেও করতে পারেন কিংবা আঙুল দিয়ে আইলিডে বেস কালার লাগাতে পারেন। আপনি যদি খুব একটা অভ্যস্ত না হন এই বিষয়ে, তাহলে আঙুল দিয়ে পরুন এবং ব্রাশ ব্যবহার করে অবশিষ্ট রঙটা ঝেড়ে ফেলুন। এই একই ভাবে আপনি লিক্যুইড বা ক্রিম টেক্সচারের আইশ্যাডো ব্যবহার করতে পারেন।

আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল যখনই মেকআপ করবেন তখন সবার প্রথমে চোখের মেকআপ করবেন। তারপর মুখের বেস করুন। এতে মুখের ওপর পড়া আইশ্যাডো পরিষ্কার করে নিতে পারবেন। কিংবা ডিসপোজেবল আই প্যাচ ব্যবহার করতে পারেন চোখের মেকআপ শুরু করার আগে। চোখের নীচের অংশে আইশ্যাডো লাগানোর জন্য ফ্ল্যাট ব্রাশ ব্যবহার করবেন। এবং চেষ্টা করবেন কোনও গাঢ় রঙের আইশ্যাডো ব্যবহার করবেন। এতে চোখের লুক হবে আরও নজরকাড়া।

আরও পড়ুন: শীতকালে বেশি হেয়ার ফল হয়? শীতের ফলের মধ্যেই লুকিয়ে আছে এর সমাধান

আরও পড়ুন: চুলের যত্নে যোগ করুন আয়ুবেদিক প্রতিকার; বাড়িতে তৈরি করুন হেয়ার মাস্ক

আরও পড়ুন: শিট মাস্কে থাকা অবশিষ্ট সিরামকে সংগ্রহ করে রাখুন, ব্যবহার করুন রূপচর্চায়