Sheet Mask: শিট মাস্কে থাকা অবশিষ্ট সিরামকে সংগ্রহ করে রাখুন, ব্যবহার করুন রূপচর্চায়

যাঁরা নিয়মিত শিট মাস্ক ব্যবহার করেন তাঁরা হয়তো জানেন যে এতে প্রচুর পরিমাণ সিরাম থাকে। মুখে লাগানোর পরেও অনেকটা সিরাম পড়ে থাকে। কিন্তু সেই অবশিষ্ট সিরাম দিয়ে আপনি কী করেন?

Sheet Mask: শিট মাস্কে থাকা অবশিষ্ট সিরামকে সংগ্রহ করে রাখুন, ব্যবহার করুন রূপচর্চায়
শিট মাস্ক
Follow Us:
| Edited By: | Updated on: Nov 11, 2021 | 9:34 AM

একটি শিট মাস্কের মতো সহজ এবং কার্যকরী আর কিছুই নেই, যা সহজেই আপনার ত্বককে আরও উজ্জ্বল করে তুলতে পারে। এই ধরনের প্রসাধনী সামগ্রীকে আমাদের অবশ্যই ব্যবহার করা উচিত। যাঁরা নিয়মিত শিট মাস্ক ব্যবহার করেন তাঁরা হয়তো জানেন যে এতে প্রচুর পরিমাণ সিরাম থাকে। মুখে লাগানোর পরেও অনেকটা সিরাম পড়ে থাকে। কিন্তু সেই অবশিষ্ট সিরাম দিয়ে আপনি কী করেন? আপনি যদি এর ব্যবহার না জেনে থাকেন তাহলে আপনার জন্য রইল এই নিবন্ধটি। এখানে আমরা আপনার জন্য এমন কিছু টিপস ও হ্যাক নিয়ে এসেছি যা আপনি এই শিট মাস্ক দিয়ে ব্যবহার করতে পারবেন।

বিভিন্ন শিট মাস্ক বিভিন্ন সূত্রে তৈরি করা হয়। আপনার যদি ব্রণর সমস্যা বা পিগমেনটেশনের সমস্যা থাকে সেই অনুযায়ী শিট মাস্ক বেছে নিন। এবং সেই শিট মাস্কই ক্রমাগত ব্যবহার করতে থাকুন। এতে আপনি কিছু দিনের মধ্যেই তফাৎ দেখতে পাবেন।

প্রথমে, এই প্রাথমিক টিপসগুলি অনুসরণ করুন, পরিষ্কার হাতে শিট মাস্কের কভারটি খুলুন এবং এটি মুখের ওপর লাগান। তার আগে অবশ্যই মুখটা পরিষ্কার করে নেবেন। কিছুক্ষণ রাখার পর শিট মাস্কটা সরিয়ে নিন। এবার ফেস টুল ব্যবহার করে ত্বকের ওপর ম্যাসাজ করুন। এটি ত্বকে রক্ত সঞ্চালন বৃদ্ধি করবে এবং ত্বককে হাইড্রেট রাখবে। এবার যে অবশিষ্ট সিরামটা থাকবে সেটাই কাজে আসবে আপনার ত্বকের যত্নে।

আসলে, শুষ্ক ত্বকের জন্য ময়েশ্চারাইজার একটি বর। আওনার শরীরের অন্যান্য অংশের ত্বককে ময়েশ্চারাইজ করতে শিট মাস্কের অবশিষ্ট সিরামটা ব্যবহার করুন। আপনার যদি সিরাম ছাড়া আরেকটি শিট মাস্ক থাকে তবে আপনি এটি অবশিষ্ট সিরাম দিয়ে ভিজিয়ে রাখতে পারেন। যখন আপনার ত্বক আবার নিস্তেজ এবং শুষ্ক হয়ে পড়বে তখন এটি ব্যবহার করবেন।

আপনি শিট মাস্ক থেকে তুলে ফেলার পরে একটি ছোট পাত্রে অবশিষ্ট সিরাম সংরক্ষণ করতে পারেন। এটি ফ্রিজে রাখুন এবং এটি একটি ডিআইওয়াই ফেস মাস্কে মিশিয়ে পুনরায় ত্বকের ওপর ব্যবহার করতে পারেন। আপনার ফেস মাস্কে অন্যান্য ময়েশ্চারাইজিং উপাদানগুলির পরিবর্তে শিট মাস্কের অবশিষ্ট সিরামকে বেছে নিতে পারেন।

আমরা প্রায়শই আমাদের নখের প্রতি বেশি যত্নবান হই না। যার ফলে সহজেই নখ শুষ্ক ও ভঙ্গুর হয়ে ওঠে। নখের এই ক্ষয়কে আপনি সিরাম দিয়ে প্রতিরোধ করতে পারেন। নখ ও কিউটিকলের ওপর শিট মাস্কের অবশিষ্ট সিরাম প্রয়োগ করতে পারেন।

আরও পড়ুন: আপনি কি কফি লাভার? ত্বকের যত্নে ব্যবহার করুন বাড়িতে তৈরি কফি ইনফিউজ অয়েল

আরও পড়ুন: শীতে ত্বককে সুন্দর রাখতে মেকআপে কোন ভুলগুলো করা একদমই চলবে না, দেখে নিন