Coffee Infused Oil: আপনি কি কফি লাভার? ত্বকের যত্নে ব্যবহার করুন বাড়িতে তৈরি কফি ইনফিউজ অয়েল

বিভিন্ন ধরনের ক্লিনজার এবং ময়েশ্চারাইজারে কফি ব্যবহার করা হয়। তার কারণ, কফি একাধিক ধরনের ত্বকের সমস্যাকে দূর করতে সক্ষম। ঠিক এই কারণেই বর্তমানে চাহিদা বৃদ্ধি পাচ্ছে কফি ইনফিউজ তেলের।

Coffee Infused Oil: আপনি কি কফি লাভার? ত্বকের যত্নে ব্যবহার করুন বাড়িতে তৈরি কফি ইনফিউজ অয়েল
কফি ইনফিউজ অয়েল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 11:35 AM

বেশির ভাগ মানুষ কফির সুগন্ধ পছন্দ। কফির মধ্যে এমন একটি সুবাস থাকে যা তৎক্ষণা আপনার মুডকে চাঙ্গা করে দিতে পারে। ক্যাফেইন উপাদান হিসাবে কফির বেশ চল রয়েছে বিশ্বজুড়ে। একই ভাবে স্কিন কেয়ার পণ্যেও কফির ব্যবহার নেহাত কম নয়। বিভিন্ন ধরনের ক্লিনজার এবং ময়েশ্চারাইজারে কফি ব্যবহার করা হয়। তার কারণ, কফি একাধিক ধরনের ত্বকের সমস্যাকে দূর করতে সক্ষম। ঠিক এই কারণেই বর্তমানে চাহিদা বৃদ্ধি পাচ্ছে কফি ইনফিউজ তেলের।

কফি ইনফিউজ অয়েল ত্বকের কালো দাগ, ফুসকুড়ি, স্ট্রেচ মার্ক ইত্যাদি দূর করতে সাহায্য করে। এই কফি ইনফিউজ অয়েল বাড়িতে কীভাবে তৈরি করবেন দেখে নিন… কফি ইনফিউজ তেল বাড়িতে তৈরি করা খুব সহজ। এর জন্য প্রয়োজন মাত্র দুটি উপাদান- অলিভ অয়েল এবং কফি গুঁড়ো। একটি বাটিতে অলিভ অয়েল নিন তাতে কফি গুঁড়ো মিশিয়ে দিন। এবার ডবল বোয়লিং প্রক্রিয়ায় মিশ্রণটিকে ১০-১৫ মিনিট গরম করে নিন। ব্যস তৈরি আপনার কফি ইনফিউজ অয়েল।

এই কফি ইনফিউজ তেল কীভাবে ব্যবহার করবেন দেখে নিন-

যদি আপনি হঠাৎ করে মোটা হয়ে যান তখন আপনার শরীরের বিভিন্ন অংশে চর্বি জমা হয়। বেশিরভাগ চর্বি জমা হয় উরু, বাহু এবং কোমরের চারপাশে। তবে যখন আপনি রোগা হওয়ার চেষ্টা করেন এবং ওজন কমে যায় তখন আপনার এই জমা চর্বিও শরীর থেকে কমে যায়। এর ফলে শরীরের সেই অংশ আলগা এবং অসমান হয়ে যায়, একে সেলুলাইট বলে। যদিও সেলুলাইট ক্ষতিকারক নয়, তবে আপনি যখন শর্ট ড্রেস পরেন তখন এটি আপনার সৌন্দর্যে ব্যাঘাত ঘটায়। তাই আপনি যদি এই সেলুলাইটের সমস্যা থেকে মুক্তি পেতে চান, তাহলে আপনাকে এই বিষয়ে সাহায্য করবে কফি ইনফিউজ অয়েল।

এই প্রাকৃতিক তেল ত্বক শক্ত করে সেলুলাইট হ্রাস করার একটি নিরাপদ এবং কার্যকর প্রতিকার। সেলুলাইটের সমস্যার পাশাপাশি এই তেল স্ট্রেচ মার্কগুলিও দূর করতে সাহায্য করে। গর্ভাবস্থার পর বেশির ভাগ মহিলাদের মধ্যে স্ট্রেচ মার্কের সমস্যা দেখা দেয়। এই সমস্যাকে দূর করার জন্যও নিয়মিত কফি ইনফিউজ অয়েল ব্যবহার করতে পারেন।

বহু মানুষের চোখের নীচের অংশ ফুলে যায়। এটি মূলত তখন ঘটে তখন তাদের চোখের নীচে চর্বি জমা হয়। তখন চোখের নীচের অংশ স্ফীত দেখায়। বেশির ভাগ মানুষ এই আন্ডারআইয়ের চিকিৎসা করান না। তবে যখন চোখের নীচের অংশ ফুলে যায় তখন চোখকে খুব ছোট দেখায় এবং এর ফলে আপনার দৃষ্টি ও সৌন্দর্য উভয়ই প্রভাবিত হয়। আপনি যদি এই সমস্যার হাত থেকে রেহাই পেতে চান তাহলে নিয়মিত কফি ইনফিউজ অয়েল চোখের নীচের অংশ ম্যাসাজ করুন।

আরও পড়ুন: ব্লো ড্রাই করার পরও চুলের সৌন্দর্য থাকছে না? এই ক্ষেত্রে কোন বিষয়গুলি মাথায় রাখবেন, জেনে নিন