Men Skin Care: শীতকালে পুরুষরা তাঁদের ত্বককে রোগ মুক্ত রাখতে এই টিপসগুলো মেনে চলতে পারেন…

বিউটি প্রোডাক্টগুলোর প্রধান কাজই হল প্রতিদিনের অস্বাস্থ্যকর পরিবেশ থেকে ত্বককে রক্ষা করা। আর সেই দিক দিয়ে দেখলে, পুরুষদের অতি অবশ্যই এই প্রোডাক্টগুলো ব্যবহার করা উচিত।

Men Skin Care: শীতকালে পুরুষরা তাঁদের ত্বককে রোগ মুক্ত রাখতে এই টিপসগুলো মেনে চলতে পারেন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 26, 2021 | 7:30 AM

শীতকালে ত্বকের যত্নে সব মেয়েরাই ময়েশ্চারাইজার, বডি লোশন ব্যবহার করেন। কিন্তু ছেলেরা ত্বকের খুব একটা যত্ন নেন না। ফলে ত্বক আরও শুষ্ক রুক্ষ হয়ে ওঠে। শীতের সময় ঠাণ্ডা বাতাসের কারণে ত্বক ফেটে যায়, তাই ত্বকের যত্নে পুরুষদেরও ময়েশ্চারাইজার এবং সানস্ক্রিন ব্যবহার করা উচিত।

অনেক পুরুষই মনে করেন এই সব প্রোডাক্ট ব্যবহার করা হয় শুধুমাত্র ফর্সা দেখাতে। আসলে কিন্তু তা নয়। এই প্রোডাক্টগুলোর প্রধান কাজই হল প্রতিদিনের অস্বাস্থ্যকর পরিবেশ থেকে ত্বককে রক্ষা করা। আর সেই দিক দিয়ে দেখলে, পুরুষদের অতি অবশ্যই এই প্রোডাক্টগুলো ব্যবহার করা উচিত। তাহলে দেখে নিন, কীভাবে পুরুষরা শীতকালে নিজেদের ত্বকের যত্ন নিতে পারেন…

ময়েশ্চারাইজার:

শীতের মরসুমে ত্বক শুষ্ক-রুক্ষ ও প্রাণহীন হয়ে ওঠে। তাই এই সময় ত্বককে হাইড্রেটেড রাখতে ময়েশ্চারাইজার লাগান। সাধারণত ছেলেরা শীতকালে ত্বকের যত্ন নেওয়া খুব বেশি প্রয়োজনীয় বলে মনে করে না, যার কারণে তাদের ত্বক রুক্ষ ও প্রাণহীন দেখায়। শীতকালে ফ্রেশ ত্বক পেতে চাইলে মুখে অবশ্যই ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

Men Winter Skin Care

ভ্যাসলিন:

শীতকালে কেবলমাত্র মুখ-হাত-পায়ের ত্বকই নয়, ঠোঁটও ফাটতে শুরু করে। তাই শুষ্ক ঠোঁট নরম ও মসৃণ করতে ভ্যাসলিন ব্যবহার করা উচিত। ঠোঁট নরম রাখতে শীতকালে বেশি করে জল পান করুন। ঠোঁটের আর্দ্রতা ধরে রাখতে ঠোঁটে ভ্যাসলিন বা লিপ বাম লাগান।

সানস্ক্রিন:

শীতকালে মানুষ রোদে বসে থাকতে বেশি পছন্দ করে। আর রোদে থাকার ফলে ত্বকে ট্যান পড়ে যায়। তাই শীতকালেও ত্বকে সানস্ক্রিন ব্যবহার করা উচিত। পুরুষদেরও ঘরের বাইরে যাওয়ার আগে মুখে সানস্ক্রিন ব্যবহার করা উচিত।

ফেস ওয়াশ:

ছেলেরা প্রায়ই মুখ ধোওয়ার জন্য সাবান ব্যবহার করে থাকে। সাবান ব্যবহার করলে ত্বক রুক্ষ-শুষ্ক হয়ে যায়। শীতের সময় মুখে সাবানের পরিবর্তে ফেস ওয়াশ ব্যবহার করা উচিত। ফেস ওয়াশ দিয়ে মুখ ধোওয়ার পর মুখে ময়েশ্চারাইজার লাগান। এতে ত্বক হাইড্রেটেড থাকে।

বডি লোশন:

মুখের পাশাপাশি শীতে শরীরকেও হাইড্রেট রাখা জরুরি। ঠান্ডা আবহাওয়ায় শরীরকে হাইড্রেটেড রাখতে বডি লোশন ব্যবহার করতে হবে। বডি লোশন ব্যবহার করলে ত্বক হাইড্রেট থাকে। এছাড়াও বডি লোশন ত্বককে মসৃণ রাখতে সাহায্য করে। যার ফলে কোনওরকম রোগের সম্ভাবনা কমে যায়।

আরও পড়ুন: Christmas Beauty Tips: ডিসেম্বর মানেই পার্টি মুড! ক্রিসমাসে ত্বককে গ্লোয়িং করতে রইল কিছু জরুরি বিউটি টিপস

আরও পড়ুন: Winter Skin Care: শীত বাড়ছে, সেই সঙ্গে তাল মিলিয়ে যত্ন নিতে হবে আপনার ত্বকেরও, কী কী পদ্ধতি মেনে চলবেন?

আরও পড়ুন: Winter Skin Care: শীতকালে ত্বকের যত্ন নিতে এই তেল ব্যবহার করুন আর যাবতীয় সমস্যা থেকে মুক্তি পান…