Eye Makeup: কন্ট্যাক লেন্স ব্যবহার করেন? চোখের মেকআপের ক্ষেত্রে কী-কী বিষয় মাথায় রেখে চলবেন, দেখে নিন

কন্টাক্ট লেন্স লাগানোর পরেও, মেকআপ করার সময় মহিলাদের খুব সতর্কতা অবলম্বন করা উচিত। লেন্সের প্রতি যত্নবান না হলে চোখের অনেক ক্ষতি হতে পারে।

Eye Makeup: কন্ট্যাক লেন্স ব্যবহার করেন? চোখের মেকআপের ক্ষেত্রে কী-কী বিষয় মাথায় রেখে চলবেন, দেখে নিন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 28, 2021 | 9:05 AM

নারী হোক বা পুরুষ, আজকাল কম দৃষ্টিশক্তির কারণে অনেক সমস্যা দেখা যাচ্ছে। সময়ের আগে, অনেকেই চশমা ব্যবহার করা শুরু করে দিয়েছেন। চশমা দিয়ে, আমরা প্রায়ই অনুভব করি যে আমাদের লুকনষ্ট হয়ে যাচ্ছে। এটি মহিলাদের ক্ষেত্রে বেশি ঘটে। যেসব মহিলারা পাওয়ার চশমা পরেন, তাঁরা পার্টি ইত্যাদিতে তাদের লুক নিয়ে পারফেক্ট বোধ করেন না, যার কারণে তারা আজকাল অনেকেই চোখে কন্টাক্ট লেন্স ব্যবহার করেন।

হ্যাঁ, আজকাল কিছু মহিলা ফ্যাশন এবং স্টাইলিশ লুকের জন্য কন্টাক্ট লেন্সও লাগান, আবার কিছু মহিলা চশমার পরিবর্তে কন্টাক্ট লেন্স পরেন। ফ্যাশন এবং শৈলীর জন্য ব্যবহৃত লেন্সগুলি রঙিন। তবে জেনে রাখা ভাল যে কন্টাক্ট লেন্স লাগানোর পরেও, মেকআপ করার সময় মহিলাদের খুব সতর্কতা অবলম্বন করা উচিত। লেন্সের প্রতি যত্নবান না হলে চোখের অনেক ক্ষতি হতে পারে। তো চলুন লেন্স লাগানোর পর কীভাবে চোখের মেকআপ করবেন এবং চোখের মেকআপ করার সহজ টিপস জেনে নেওয়া যাক।

লেন্স লাগানোর পর কীভাবে চোখের মেকআপ করবেন

লেন্স লাগানোর পর চোখের মেকআপ করারও একটি বিশেষ উপায় রয়েছে, আপনি যদি লেন্সটি পরে মেকআপ করা শুরু করেন তবে আপনার সবসময় ধীরে ধীরে মেকআপ করা উচিত। চোখে কখনোই জোরে বা ধারালো হাতে ব্রাশ লাগাবেন না।

পরিষ্কার হাত দিয়ে চোখ স্পর্শ করুন

চোখ সবসময় পরিষ্কার এবং শুকনো হাতে স্পর্শ করা উচিত, চোখ খুব সূক্ষ্ম হয়, তাই চোখ শুধুমাত্র পরিষ্কার হাতে স্পর্শ করা উচিত কারণ হাতে উপস্থিত ময়লা লেন্সের সঙ্গে লেগে থাকবে। পরিষ্কার হাতে ময়েশ্চারাইজার এবং মেকআপ চোখে লাগান। ভেজা হাতে লেন্স স্পর্শ করবেন না।

তেল যুক্ত মেকআপ পণ্য ব্যবহার করবেন না

যে কোনও মহিলা যারা কন্টাক্ট লেন্স ব্যবহার করেন, তাঁদের কখনই তেল যুক্ত বা তৈলাক্ত পণ্য ব্যবহার করা উচিত নয়। আসুন আপনাকে বলি যে আইশ্যাডোতে থাকা তেল আপনার ক্ষতি করতে পারে, যার কারণে এটি জ্বালা এবং অ্যালার্জির কারণ হয়। এমন অবস্থায় লেন্স লাগানোর পর লাইনার ও কাজল পরবেন। সেরকম হলে চোখের মেকআপ করার পর লেন্স পরুন। আপনি যদি লেন্স ব্যবহার করেন, তাহলে চোখের পাশে চোখের মেকআপ এড়িয়ে চলুন।

লেন্স খুলে ফেলার পর মেকআপ তুলে ফেলুন

আপনি যদি লেন্স পরে থাকেন তবে ঘুমানোর আগে সর্বদা লেন্স খুলে ফেলুন। লেন্স খুলে ফেলার পরও সবসময় মেকআপ মুছে ফেলতে হবে। প্রতি দুই দিন পর পর লেন্স পরিষ্কার করা উচিত।

আরও পড়ুন: শীতকালে চুলের সমস্যা পিছু ছাড়ছে না? ব্যবহার করুন বাড়িতে তৈরি হেয়ার মাস্ক

আরও পড়ুন: ত্বক দিন দিন রুক্ষ ও নিস্তেজ হয়ে যাচ্ছে? এর পিছনে আপনার কোন অভ্যাসগুলি লুকিয়ে আছে, জানুন