কলেজে ফ্যাশনেবল হতে চান? কোন কোন জিনিস সংগ্রহে রাখতে হবে?

কলেজে ভর্তি হলে কিছু কিছু জিনিস লাগবেই। অর্থাৎ ফ্যাশনেবল হয়ে উঠতে গেলে মাস্ট হ্যাভ...। এখন হাতে সময় আছে অনেকটা। তাই ধীরে ধীরে সেই লিস্ট গুছিয়ে ফেলাই তো ভাল।

কলেজে ফ্যাশনেবল হতে চান? কোন কোন জিনিস সংগ্রহে রাখতে হবে?
Follow Us:
| Edited By: | Updated on: Jun 18, 2021 | 8:13 PM

উচ্চমাধ্যমিক পরীক্ষা তো এ বার হল না। মাধ্যমিকেও বাধ সাধল করোনা। কী ভাবে মূল্যায়ণ হবে, তা ইতিমধ্যেই জানিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ এ বার কলেজের প্রস্তুতি শুরু। কবে থেকে ক্লাস শুরু হবে, ভর্তির প্রক্রিয়া কেমন হবে, তা এখনও জানানো হয়নি। কিন্তু কলেজ মানেই তো একটা অন্য জীবনের দরজা। সেখানে যেতে গেলে পড়াশোনার দিক থেকে প্রস্তুতি যেমন দরকার, আবার ফ্যাশনের পাঠও ঝালিয়ে নিতে হবে বৈকি!

কলেজে ভর্তি হলে কিছু কিছু জিনিস লাগবেই। অর্থাৎ ফ্যাশনেবল হয়ে উঠতে গেলে মাস্ট হ্যাভ…। এখন হাতে সময় আছে অনেকটা। তাই ধীরে ধীরে সেই লিস্ট গুছিয়ে ফেলাই তো ভাল। যাঁরা কলেজে ভর্তি হবেন, ফ্যাশনেবল থাকতে কী কী তালিকায় রাখতেই হবে, একনজরে চেক লিস্ট মিলিয়ে নেওয়া যাক।

১) ফিটিংস ডেনিম সংগ্রহে রাখতে হবে। কলেজে যেতে প্রতিদিন ব্যবহার করার জন্য আরামদায়ক এবং যেটা আপনার চেহারারস সঙ্গে মানানসই।

২) ফ্যান্সি টপ কোনও অনুষ্ঠানে কলেজে পড়ে যেতেই পারেন। কিন্তু প্রতিদিনের ব্যবহারের জন্য কয়েকটা রেগুলার টপ কিনে রাখতে পারেন।

৩) কলেজে নিশ্চয়ই স্কুলের মতো পিঠের ব্যাগ ব্যবহার করলে ফ্যাশনেবল হওয়া যাবে না। তাই রকমারি টোটে ব্যাগ জমিয়ে রাখুন।

৪) আপনার লুক একেবারে অন্যরকম করে দিতে পারে, ট্রেন্ডি সানগ্লাস। আর কলেজে এটুকু ফ্যাশন তো করতেই হবে। তাই সানগ্লাস সংগ্রহে রাখুন।

৫) প্রতিদিনের ব্যবহার করতে হলে পায়ের জন্য আদর্শ স্নিকার্স। পছন্দসই রঙবাহারি স্নিকার্স কিনে রাখুন।

৬) ডেনিম জ্যাকেট আপনার সংগ্রহে না থাকলে, চটজলদি জোগাড় করে নিন। যে কোনও ধরনের টপের সঙ্গে মিক্স অ্যান্ড ম্যাচ করতে পারবেন।

৭) কম বাজেটের কিছু জাঙ্ক জুয়েলারি সংগ্রহে রাখুন। এক এক দিন এক এক রকম অ্যাকসেসেরিজ ব্যবহার করতে পকেট ফ্রেন্ডলি জুয়েলারি থাকা মাস্ট।

আরও পড়ুন, বর্ষায় ফ্যাশনেবল অন্দরমহল কীভাবে মন ভাল রাখে?