Pocket Saree: এবার বাড়িতে বসেই নিজের পছন্দের শাড়িতে যোগ করে নিন পকেট আর জিন্সের মতোই নানা ধরনের সুবিধা পেয়ে যান…

করোনা কালে বাইরে বেরনোর উপায় নেই। প্রয়োজনীয় কাজ ছাড়া বাকি সময় ঘরে বসেই কাটছে। তাই ফাঁকা সময় কাজে লাগিয়ে আজই শাড়িতে বানিয়ে ফেলুন পকেট।

Pocket Saree: এবার বাড়িতে বসেই নিজের পছন্দের শাড়িতে যোগ করে নিন পকেট আর জিন্সের মতোই নানা ধরনের সুবিধা পেয়ে যান...
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2021 | 7:35 AM

শাড়িতে পকেট! কি তাজ্জব ব্যাপার বলুন দেখি। মহিলাদের কাছে এটা আনন্দ সংবাদ না কি এটা না হলেও চলত, সেই প্রসঙ্গে যাওয়ার বিশেষ উপায় নেই। তবে, এই নয়া ট্রেন্ডে যে প্রচুর মানুষ গা ভাসিয়ে দিতে চলেছেন সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। শাড়ির রকমারি তো সবাইকে আকর্ষণ করেই আসছে, এবার তার সঙ্গে যোগ হতে চলেছে পকেট। ফ্যাশন দুনিয়ায় আরও এক নতুন পদক্ষেপ নিতে চলেছে শাড়ির প্রচলিত ট্রেন্ড।

শাড়ি পরতে ভালবাসেন অনেকেই। আজকালের যুবতীরা শাড়ি পরার কিছু ঝক্কি এড়িয়ে যেতে পরেই না সেভাবে। তাঁরা একটু পাশ্চাত্য পোশাকের দিকে আগ্রহ খুঁজে পায়। তাই তো অফিস হোক কিংবা কোনও কাজে বেরনোর সময় জিন্সকেই বেছে নেয় তারা। কারণ, ভিড় বাস, ট্রেন অথবা মেট্রোয় ওঠার সময় সঙ্গে ব্যাগ না থাকলে হাতে থাকা স্মার্টফোন সহজেই পকেটে রাখা যেতে পারে। তবে শাড়িতে সেই বন্দোবস্ত নেই। তাই তো রোজকার পোশাকের দৌড়ে বেশ খানিকটা পিছিয়ে শাড়ি। 

তবে শাড়িতেই যদি পকেটের ব্যবস্থা করা যায়, তবে কেমন হয় বলুন তো। ভাবছেন সে আবার হয় নাকি। তেমন শাড়ি কোথায় কিনতে পাবেন, তা নিয়েও নিশ্চয়ই ভাবনাচিন্তা করছেন। চিন্তার কারণ নেই। খুব সহজ কৌশলে আপনি নিজেই আপনার প্রিয় শাড়িতে বানিয়ে ফেলতে পারবেন পকেট।

Pocket Saree

হাতের কাছে কিছু টুকরো কাপড় আর সূঁচ, সুতো থাকলেই ফ্যাশনের নয়া ট্রেন্ডে গা ভাসাতে পারেন আপনিও। ধরুন আপনার শাড়িটি লাল রঙের। তার সঙ্গে মানানসই যেকোনও রঙের কাপড় নিন। শাড়িটি একবার পরে ফেলুন। এবার কুঁচির পাশে কোমরের অংশটি চক দিয়ে চিহ্নিত করে নিন। কারণ, কোমরের কাছে পকেট থাকলে আপনারও মোবাইল-সহ অন্যান্য গুরুত্বপূর্ণ জিনিসপত্র রাখতে সুবিধা হবে। এবার শাড়ি খুলে ফেলুন। অন্য একটি কাপড়ের টুকরোকে যেকোনও মাপে পকেটের আকারে কেটে নিন। আপনার পছন্দ এবং প্রয়োজনই এক্ষেত্রে শেষ কথা। এবার পালা সেলাইয়ের। চিহ্নিত করা ওই অংশে টুকরো কাপড়টি কীভাবে বসাবেন, তা স্থির করুন। পরবর্তী ধাপে সূঁচ, সুতো দিয়ে ওই টুকরো কাপড়টি আপনার শাড়িতে লাগিয়ে নিন। এবার দেখুন তো শাড়ি একেবারে অন্যরকম হয়ে গিয়েছে না! 

যেকোনও জায়গায় পকেট শাড়ি পরে বেরিয়ে পরুন। হাত ফাঁকা রাখতে চাইলে পকেটেই রাখুন দরকারি জিনিসপত্র। এই ধরনের শাড়ি পরে বেরলে যে আপনার দিকে সকলেই দু-একবার তাকাবে সে বিষয়ে কোনও সন্দেহ নেই। আপনার স্টাইল অনেকে নকলও করতে পারেন। আবার মুহূর্তের মধ্যেই আপনি চর্চার কেন্দ্রবিন্দুতেও চলে আসতে পারেন। করোনা কালে বাইরে বেরনোর উপায় নেই। প্রয়োজনীয় কাজ ছাড়া বাকি সময় ঘরে বসেই কাটছে। তাই ফাঁকা সময় কাজে লাগিয়ে আজই শাড়িতে বানিয়ে ফেলুন পকেট। তবে খাটুনি করতে না চাইলে অনলাইনেও অনায়াসে পকেট দেওয়া শাড়ি কিনতে পারেন।

আরও পড়ুন: Sidharth Malhotra Fashion: উৎসবের মরসুমে ‘শেহনশা’র এই লুকে ক্রাশ খাচ্ছেন অনেকেই! মেরুন কুর্তায় স্টাইল স্টেটমেন্ট বজায় রাখলেন সিদ্ধার্থ

আরও পড়ুন: Aditi Rao Hydari: পুজোর ফ্যাশন ও স্টাইলে নয়া ঝলক অদিতির! স্টাইলিশ পিংক শারারা সেটে অনন্যা এই বলি-ডিভা