Wardrobe Care: পুরনো পোশাক আপনার আলমারির জায়গা নষ্ট করছে, দেখে নিন কীভাবে আলমারিকে সুন্দরভাবে গুছিয়ে রাখা যায়…

দেরি না করে নীচের দেওয়া টিপসগুলো দেখে নিন। তাহলেই আপনি সহজেই আলমারির জামা কাপড় গুছিয়ে রাখতে পারবেন।

Wardrobe Care: পুরনো পোশাক আপনার আলমারির জায়গা নষ্ট করছে, দেখে নিন কীভাবে আলমারিকে সুন্দরভাবে গুছিয়ে রাখা যায়...
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 8:47 AM

আলমারি গোছানো থাকলে সেটা নিজের চোখেও যেমন দেখতে ভাল লাগে, তেমনই নতুন পোশাক রাখার জন্য অনেক জায়গাও খুঁজে পাওয়া যায়। আসলে আলমারি যত গুছিয়ে রাখা যায়, তত বেশি জায়গা ফাঁকা থাকে। একেক সময় দেখা যায়, দুটো একই আকারের আলমারি হলেও, তুলনামূলকভাবে যে আলমারি বেশি গোছানো সেখানে বেশি পরিমাণে কাপড় রাখা যাচ্ছে। তাহলে আর দেরি না করে নীচের দেওয়া টিপসগুলো দেখে নিন। তাহলেই আপনি সহজেই আলমারির জামা কাপড় গুছিয়ে রাখতে পারবেন।

পুরনো অন্তর্বাস:

শুনতে অদ্ভুত লাগলেও কথাটা সত্যি। আমাদের সবার আলমারিতেই বেশ কয়েকটা পুরনো অন্তর্বাস থাকে যেগুলো হয়ত আমরা কোনও এক সময়ে খুব ভালবেসে কিনেছিলাম, কিন্তু বেশি বার পরিনি। কিন্তু যেহেতু দাম দিয়ে কিনেছিলাম তাই ফেলেও দিতে পারি না। একটু মন শক্ত করে ফেলে দিন। জায়গা পাবেন।

Wardrobe Care Tips

ছেঁড়া-ফাটা পোশাক:

কোনও সময়ে হয়ত আপনার ফেবারিট ছিল এই পোশাকটি কিন্তু এত বার পরেছেন যে এটি এখন সত্যিই আর পরার অবস্থায় নেই। ছিঁড়ে গিয়েছে বা ফেটে গিয়েছে। মায়া বাড়াবেন না। আলমারি গোছানোর সময়ে এগুলিও বিদায় করুন। তার বদলে নতুন পোশাক তো রয়েছেই, সেগুলো পরুন।

পুরনো উলের পোশাক:

উলের পোশাক কিন্তু অনেক জায়গা দখল করে থাকে আলমারিতে। সোয়েটার, শাল, মাফলার, টুপি, গ্লভস- এগুলো বছরের পর বছর আলমারির একটা বা দুটো তাক দখল করেই থাকে। আপনি না সেগুলো বার করেন, না পরেন আর না ফেলেন। কারণ, নতুন ডিজাইনের শীত পোশাক তো আপনার কাছে রয়েছেই। এগুলোও সরিয়ে ফেলুন এবার।

ছেঁড়া জুতো:

মনে করুন, একবার অনেক দাম দিয়ে শখ করে স্টিলেটো কিনেছিলেন। তিন থেকে চার বার পরেছেন। তারপর আর পরা হয়নি। সেটাও আলমারিতে তোলা ছিল। এবার গোছাতে গিয়ে দেখলেন চামড়ার জুতোটা এক্কেবারে ফেটে গেছে। আপনার আলমারিতে নিশ্চয়ই এমন এক-দুই জোড়া জুতো আছে। জায়গা বাড়াতে বরং ওগুলোকে এবার বিদায় করুন।

ছেঁড়া মোজা:

আমাদের সবার আলমারিতে একটা ড্রয়ার এমন আছে যাতে এমন মোজা আছে যার হয়তো এক পাটি নেই, বা বুড়ো আঙুলের জায়গাটা ফুটো। এবার সেই সব মোজাগুলোকে এক্কেবারে আলমারি থেকে বের করে দিন।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Winter Fashion Tips: শীতের পোশাকে অনেককেই বেশ মোটা দেখায়, এই কয়েকটি টিপস মেনে চললেই মিলবে সমাধান…