Winter Fashion Tips: শীতের পোশাকে অনেককেই বেশ মোটা দেখায়, এই কয়েকটি টিপস মেনে চললেই মিলবে সমাধান…

Winter Fashion Tips: শীতের পোশাকে অনেককেই বেশ মোটা দেখায়, এই কয়েকটি টিপস মেনে চললেই মিলবে সমাধান...

আপনার যদি ওজনও বেশি হয় এবং আপনি এমন একটি গেটআপ চান, যা আপনাকে শীতের হাত থেকে রক্ষা করবে এবং আপনাকে খুব বেশি মোটাও দেখাবে না, তাহলে এখানে সেই সম্বন্ধে কিছু টিপস দেওয়া হল।

TV9 Bangla Digital

| Edited By: শোভন রায়

Jan 23, 2022 | 8:26 AM

শীতের মরশুমে (Winter Season) প্রচুর জামাকাপড় আমাদের ক্যারি করতে হয়। এমন পরিস্থিতিতে মেয়েরা প্রায়ই মোটা দেখায় চিন্তায় পড়ে যায়। বিশেষ করে যারা এমনিতেই একটু মোটা (Bulky) কারণ বেশির ভাগ শীতের পোশাকই (Winter Dresses) মোটা কাপড়ের। কিন্তু শীতের হাত থেকে বাঁচার জন্য এটা জরুরী, তাই এগুলো পরা ছাড়া আপনার আর কোনও উপায় নেই। আপনার যদি ওজনও বেশি হয় এবং আপনি এমন একটি গেটআপ চান, যা আপনাকে শীতের হাত থেকে রক্ষা করবে এবং আপনাকে খুব বেশি মোটাও দেখাবে না, তাহলে এখানে সেই সম্বন্ধে কিছু টিপস দেওয়া হল।

সঠিক ফিটিংয়ের পোশাক পরুন:

যদি আপনার ওজন বেশি হয়, তাহলে আপনার সবসময় ঢিলেঢালা পোশাক এড়িয়ে যাওয়া উচিত। শীতকালে এর বিশেষ খেয়াল রাখুন। আপনার চেহারার সঙ্গে পুরোপুরি মানানসই পোশাক পরুন। ঢিলেঢালা পোশাক পরলে আপনাকে আরও মোটা দেখাবে এবং উচ্চতাও কম দেখাবে। তাই, শীতকালে, প্রথমত, যে কোনও টপ বা পোশাকের ভেতরে গরম পোশাক পরুন। এর পরে, আপনি তার উপরে, কুর্তি বা যে কোনও পোশাকের সঙ্গে একটি মানানসই জ্যাকেট, কোট বা সোয়েটার পরতে পারেন। এক্ষেত্রে একটি চামড়ার জ্যাকেট সহায়ক হতে পারে। এমন অবস্থায় আপনার ঠান্ডা কম লাগবে এবং আপনাকে মোটাও দেখাবে না।

Winter Fashion Tips

পাতলা কাপড় কিনুন:

মোটা ব্যক্তিদের শীতের কাপড় বুদ্ধি করে কেনা উচিত। আপনি যদি মখমল, চামড়া, ব্রোকেড, অ্যাঙ্গোরা, টাফেটা, সাটিনের মতো মোটা কাপড়ের পোশাক পরেন তবে আপনাকে অবশ্যই মোটা দেখাবে। পরিবর্তে, পাতলা কাপড়ের পোশাক পরুন। আপনি ডেনিম, সিল্ক বা উল বেছে নিতে পারেন। এটি আপনার স্লিম লুকে সাহায্য করবে। যদিও, আজকাল ডেনিম সব পোশাকের সঙ্গে ক্যারি করা যায়।

রঙ:

জামাকাপড়ের রঙও এই বিষয়ে চমকপ্রদ ফলাফল দেয়। গাঢ় রঙের পোশাকে আপনাকে স্লিম দেখায় এবং হালকা রংয়ের পোশাকে আপনাকে মোটা দেখায়। এজন্য আপনি সবসময় গাঢ় রং বেছে নিন। এমন পরিস্থিতিতে আপনি বেছে নিতে পারেন চারকোল গ্রে, ডিপ প্লাম, চকোলেট ব্রাউন, লাল, হলুদ এবং গাঢ় ক্র্যানবেরি রং। এছাড়াও, কালো রঙ সবসময় মোটা মানুষের জন্য উপযুক্ত।

একরঙা পোষাক:

একরঙা পোশাক আপনাকে স্লিম দেখাতে সাহায্য করে। সেজন্য আপনার পোশাকের সংগ্রহে আপনাকে অবশ্যই একরঙা পোশাক অন্তর্ভুক্ত করতে হবে। এ ছাড়া ফ্লোরাল প্রিন্টের বদলে উলম্ব বা অনুভূমিক প্যাটার্ন পরুন। এটি আপনাকে স্লিম লুকও দেবে এবং আপনাকে স্টাইলিশও দেখাবে। প্রিন্ট পরতে চাইলে ছোট প্রিন্ট পরুন।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA