High Heel Tips: হাই হিল জুতো কেনার সময় প্রায়ই কিছু ভুল হয়, সেগুলো এড়াতে এই টিপসগুলো মেনে চলুন…

হাই হিল জুতো পরা যাঁদের অভ্যেস নেই, তাঁরা অনেক সময়ই না বুঝে ভুলভাল জুতো কিনে ফেলেন। আর এতে পায়ে বেশ ব্যথাও হয়। ভুলে যাবেন না, জুতোর সঙ্গে কিন্তু পায়ের আরামও জড়িয়ে থাকে।

High Heel Tips: হাই হিল জুতো কেনার সময় প্রায়ই কিছু ভুল হয়, সেগুলো এড়াতে এই টিপসগুলো মেনে চলুন...
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 7:27 AM

হাই হিল জুতো পরতে ভাল লাগে না এমন মহিলার সংখ্যা খুব একটা বেশি নয়। এতে যে শুধু আপনার উচ্চতা বাড়ে তা নয়। তার সঙ্গে-সঙ্গে পুরো লুকটাই পাল্টে যায়। তাছাড়া এই হাই হিল জুতোর এতটাই আকর্ষণীয় হয় যে, জুতোর দোকানে গিয়ে সবার আগে আপনার চোখ ওখানেই আটকে থাকে। কিন্তু হাই হিল জুতো আর হিল ছাড়া জুতোর ধরন কিন্তু একদমই আলাদা। হাই হিল জুতোর ক্ষেত্রে ওই সরু হিলের উপরেই আপনার শরীরের পুরো ভারসাম্য বজায় থাকে। একটু বেকায়দা হলেই পা মচকে আপনি যন্ত্রণায় ছটফট করতে পারেন। তাতে আপনার একটা মারাত্মক হিউমিলিয়েশন তো হবেই, পাশাপাশি মচকে যাওয়া পা নিয়ে বেশ কিছুদিন বসে থাকতে হবে।

তাছাড়া হাই হিল জুতো পরা যাঁদের অভ্যেস নেই, তাঁরা অনেক সময়ই না বুঝে ভুলভাল জুতো কিনে ফেলেন। আর এতে পায়ে বেশ ব্যথাও হয়। ভুলে যাবেন না, জুতোর সঙ্গে কিন্তু পায়ের আরামও জড়িয়ে থাকে। আর ঠিক সেই কারণেই হাই হিল জুতো কেনার আগে এই জরুরি টিপসগুলো একবার দেখে নিন, তাতে আপনার পা অনেক বেশি সুরক্ষিত থাকবে।

High Heel Fashion

কেমন হিল চাইছেন:

হাই হিলের সামনের দিকটা যদি পয়েন্টেড হয়, তা হলে সেটা দেখতে বেশি ভাল লাগে। ঠিক কথা। কিন্তু জুতো মানে শুধুই ফ্যাশন নয়। এর সঙ্গে জড়িয়ে আছে আরামও। সামনের দিকটা সরু বাঁ ছুঁচলো হলে আপনার পা যথেষ্ট জায়গা পাবে না। তার চেয়ে বেছে নিন আমন্ড শেপের টো, যা বেশ ছড়ানো হয় আর দেখতেও ভাল লাগে।

হিলের উচ্চতা:

জুতো বিশেষজ্ঞ এবং নির্মাতারা বলছেন, যদি শুধুই উচ্চতা বাড়ানোর জন্য হাই হিল পরতে চান, তা হলে তিন ইঞ্চির বেশি হিল পরবেন না। এর বেশি দৈর্ঘ্য হলে সেটা খুব একটা আরামদায়ক হবে না। তার চেয়ে এমন জুতো বেছে নিন, যাতে তিন ইঞ্চির হিল আছে আবার জুতোর সামনের দিকটা প্ল্যাটফর্মও উঁচু হয়। এতে উচ্চতা অনেকটাই বেশি দেখাবে। যাঁরা রোজ কাজে বাইরে বেরোন, তাঁরা কিটেন হিল বেছে নিতে পারেন।

জুতোর সামনের অংশে আরাম:

হাই হিল কেনার সময় শুধু হিল অংশটুকু দেখে নিলেই আপনার দায়িত্ব শেষ হয়ে যায় না। জুতোর সামনের অংশ কতটা চওড়া আর আরামদায়ক, সেটাও দেখে নিতে হবে। আপনি যখন দাঁড়িয়ে আছেন তখন কিন্তু পায়ের সামনের অংশেও শরীরের ভার থাকে। তাই যে হিল জুতোর সামনের দিকটা নরম এবং স্পেসযুক্ত, সেরকম জুতো বেছে নিন।

আরও পড়ুন: International Men’s Day 2021: ‘লাল-গোলাপি রঙেও ভীষণ মানায় ছেলেদের’! পুরুষ দিবসে ছেলেদের জন্য বিশেষ ফ্যাশন টিপস ডিজাইনারের

আরও পড়ুন: Wedding Dresses 2021: ফ্যাশনেবল পোশাকেও চমক প্লাস-সাইজ কনের! নজর কাড়তে কেমন পোশাক বাছবেন, জানুন

আরও পড়ুন: Happy Pool Day: Anushka Sharma: ঝলমলে বিকেলে পুলের জলে গা ভাসিয়ে দিলেন অনুষ্কা, আলোচনার কেন্দ্রে তাঁর সুইম স্যুট…