Met Gala 2021: Alexandria Ocasio-Cortez: মেট গালায় কংগ্রেস মহিলার বার্তাকে ঘিরে তুমুল শোরগোল! কী ছিল সেই বার্তা?

ওকাসিও-কর্টেজ একা ছিলেন না, নিউইয়র্কের প্রতিনিধি ক্যারোলিন ম্যালনি একটি পোশাক পরেছিলেন যেখানে মহিলাদের জন্য সমান অধিকারের বার্তা দেওয়া হয়েছিল।

Met Gala 2021: Alexandria Ocasio-Cortez: মেট গালায় কংগ্রেস মহিলার বার্তাকে ঘিরে তুমুল শোরগোল! কী ছিল সেই বার্তা?

বছরের সবচেয়ে প্রতীক্ষিত এবং সবচেয়ে বড় ফ্যাশন নাইটে সেলিব্রিটিরা রেড কার্পেটে তাঁদের সেরা চেহারা প্রকাশ করতে চান। কেউ নিজের পছন্দকে এগিয়ে রাখেন, আবার কেউ বিশ্বের সবচেয়ে বড় ফ্যাশন ইভেন্টকে কাজে লাগিয়ে কিছু বার্তা প্রেরণের চেষ্টা করেন। মেট গালা সাধারণত মে মাসে অনুষ্ঠিত হয়। প্যান্ডেমিকের কারণে এবারে তা সেপ্টেম্বরে হয়েছে। এই বছর আমেরিকায় থিম ছিল: আ লেক্সিকন অফ ফ্যাশন। 

তারকাখচিত ইভেন্টটি অদ্ভুত থেকে অভূতপূর্ব নানান সাজের সাক্ষী হয়েছে। তবে, এই সমস্ত সাজের মাঝে বিশ্বের নজর যিনি কেড়েছেন তিনি কোনও বিখ্যাত তারকা নন। তিনি ডেমোক্র্যাটিক কংগ্রেস মহিলা আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ। কর্টেজ বরাবরই তাঁর অবিসংবাদিত স্পষ্ট মানসিকতার জন্য পরিচিত। কিন্তু, মেট গালাতে এসে যে তিনি এমন কিছু করবেন, তা কেউ ভেবে উঠতে পারেনি।

Met gala 2021

নিউ ইয়র্ক কংগ্রেসের মহিলা সদস্য আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ।

নিউ ইয়র্কের কংগ্রেস প্রতিনিধি আলেকজান্দ্রিয়া ওকাসিও-কর্টেজ সোমবার মেট গালায় ব্রাদার ভেলিসের ডিজাইন করা একটি সাদা পোশাক পরেছিলেন। এতটা পর্যন্ত পুরো বিষয়টা খুবই সাধারণ মানের ছিল। কংগ্রেসের প্রতিনিধি তিনি। স্বাভাবিকভাবেই অস্বাভাবিক পোশাক পরাটা দৃষ্টিকটু হতে পারে। কিন্তু, ইনি তো মিস কর্টেজ! সাদা পোশাকের পিছনে উজ্জ্বল লাল অক্ষরে লেখা ছিল “TAX THE RICH”! ব্যাস, সমস্ত লাইমলাইট ঘুরে গেল মহিলার সাধারণ সাদা পোশাকের অসাধারণ বার্তায়।

কংগ্রেস মহিলা ব্রাদার ভেলিসের ক্রিয়েটিভ ডিরেক্টর অরোরা জেমসের সঙ্গে কার্পেটে হেঁটেছিলেন। সাদা পোশাক এবং লাল ঠোঁট তাঁকে তাঁর রাজনৈতিক প্ল্যাটফর্মের সঙ্গে মিল রাখতে বেশ কিছুটা সাহায্য করেছে। তিনি যে ধরনের মহিলা তাতে সবাই প্রথমে অবাকই হয়েছিল। যে ইভেন্টের প্রতিটা টেবিল ৩ লক্ষ ডলার মূল্যের সেখানে তিনি কেনই বা আসতে যাবেন। অবশেষে তাঁর পোশাকে লেখা মন্তব্য তাঁর এই ইভেন্টে আসার কারণ ব্যক্ত করল। সারা পৃথিবীর শত সহস্র সেলিব্রিটি, ফ্যাশন উৎসাহী, ফটোগ্রাফার, সংবাদ মাধ্যম সাক্ষী থাকল কর্টেজের এই ছোট্ট গা জ্বালানো বার্তার। যেন হাজার ভুলের ভিড়ে একটা সঠিক চিহ্ন, আর তাতেই সংঘাত, স্ফুলিঙ্গ, বিপ্লব!

কার্পেটে একটি সাক্ষাৎকারে জেমস বলেন, “যদি কংগ্রেসের মহিলা এরকম অনুষ্ঠানে আসবে বলেন, তাহলে তিনি অবশ্যই একটি বার্তা নিয়েই আসতে চাইবেন এবং আমি মনে করি আমরা দুজনেই এর জন্য যথেষ্ট পরিশ্রম করেছি।”

ওকাসিও-কর্টেজ একা ছিলেন না, নিউইয়র্কের প্রতিনিধি ক্যারোলিন ম্যালনি একটি পোশাক পরেছিলেন যেখানে মহিলাদের জন্য সমান অধিকারের বার্তা দেওয়া হয়েছিল। ফুটবল তারকা মেগান র‍্যাপিনো একটি লাল, সাদা এবং নীল রঙের ক্লাচ বহন করেছিলেন যাতে ‘ইন গে উই ট্রাস্ট’ লেখা ছিল।

আরও পড়ুন: কেন্ডালের সি-থ্রু পোশাক ফ্যাশন দুনিয়াকে স্তম্ভিত করে দিয়েছে!

আরও পড়ুন: মেট গালায় একমাত্র ভারতীয় প্রতিনিধি হিসেবে নিজের সাজে সবাইকে চমকে দিলেন সুধা!

Click on your DTH Provider to Add TV9 Bangla