Party Wear Tips: অফিস সেরেই দৌড় দিতে হবে পার্টিতে, কী পরবেন? মেকআপই বা কেমন হবে?

অফিসে তো আর বিয়ে বাড়ির সাজে যেতে পারবেন না। তাই সহজে সাজগোজ করার কিছু টিপস চাই। খুব অল্প সাজেই আকর্ষণীয় হওয়ার পরামর্শ দেওয়া হল এখানে।

Party Wear Tips: অফিস সেরেই দৌড় দিতে হবে পার্টিতে, কী পরবেন? মেকআপই বা কেমন হবে?
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2022 | 7:22 AM

এখন বিয়ের মরসুম (Wedding Season) চলছেই। আর পাল্লা দিয়ে ইয়ার এন্ডে অফিসের কাজের চাপ। এমন অবস্থায় বসের থেকে ছুটি পাওয়া খুব চাপের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে, না? আবার এই সময়েই টুকটাক পার্টি (Parties), অনুষ্ঠান, ঘরোয়া আড্ডা লেগেই থাকে। সব সময় আপনার ছুটির দিনে নিমন্ত্রণ (Invitations) থাকবে না, কখনওই সেটা নাও থাকতে পারে। বেশিরভাগ সময় অফিস করেই নিমন্ত্রণ বাড়ি যেতে হয় আমাদের।

সেই সময় সাজগোজ করার জন্য় বেশি সময় পাওয়া যায় না। কারণ অফিস থেকে সরাসরি নিমন্ত্রণে বা পার্টিতে যেতে হয়। অফিসে তো আর বিয়ে বাড়ির সাজে যেতে পারবেন না। তাই সহজে সাজগোজ করার কিছু টিপস চাই। খুব অল্প সাজেই আকর্ষণীয় হওয়ার পরামর্শ দেওয়া হল এখানে।

কেমন পোশাক পরতে পারেন:

ইচ্ছে হলেও, বেনারসি বা কাঞ্জিভরমের মতো সিল্ক বাছতে যাবেন না। হ্যান্ডলুম, তসর বা পিওর সিল্কের মতো শাড়ি বেছে নিতে পারেন। এমব্রয়ডারি করা থাকলে বেশি ভাল। এছাড়াও অফিস থেকে খুব ভাল অপশন হতে পারে মেখলাও। একটা সুতির গর্জাস মেখলা-চাদর বাছতে পারেন। সিল্কের মেখলাও পরে যেতে পারেন। পালাজো অথবা স্ট্রেট প্যান্টস পরুন। জিনসের সঙ্গে লেদার জ্যাকেট বা লং কুর্তাও পরতে পারেন। চিকনকারি বা ইন্ডিগো হ্যান্ড ব্লক প্রিন্ট পরে দেখুন।

Party Wear Tips

গয়না:

আপনার পোশাক-আশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে গয়নাটা তো মাস্ট। শাড়ি পরলেই যে সোনার গয়না পরতে হবে, তার কোনও মানে নেই। জাঙ্ক জুয়েলারির উপরই আরামসে ভরসা করতে পারেন। শাড়ির সঙ্গে কাপড়ের জাঙ্ক জুয়েলারি ট্রাই করতে পারেন। শাড়ি অনুযায়ী কালারফুল কাপড়ের বিডসের নেকপিস অথবা একরঙা কাপড়ের বিডসের নেকপিস বাছুন। রঙিন ক্লে বিডসের নেকপিসও পরতে পারবেন। ট্রাইবাল জুয়েলারিও কিন্তু আপনার সাজে আলাদা মাত্রা আনবে।

মেকআপ:

অফিস থেকে সোজা বিয়ের বাড়ি যাবেন, তাই হাতে মেকআপের সময় কম। চটজলদি মেকআপ করার মতো কিছু ট্রিক্স আপনাকে শিখে রাখতে হবে। চোখের নীচের পাতায় মোটা করে কাজল লাগিয়ে নিতে পারেন। আপনার লুক অনুযায়ী চোখের উপরের পাতায় সুন্দর করে আইলাইনার লাগিয়ে নিতে পারেন। মেকআপের সঙ্গে সামঞ্জস্য রেখে আপনার পছন্দের লিপশেড ব্যবহার করুন। চুল খোলা রাখাই এই ক্ষেত্রে ভাল হবে।

জুতো ও ব্যাগ:

যে দিন অফিস থেকে সোজা বিয়েবাড়ি যাওয়ার কথা, সে দিন এমন একটা ফুটওয়্যার আর ব্যাগ বাছতে হবে, যেটা অফিসেও চলে আবার আপনার পার্টি লুকের সঙ্গেও যায়। এথনিক কিছু ট্রাই করতে পারেন। কালারফুল কোলাপুরি চটি অথবা জুতো আজকাল বেশ চলছে কিন্তু।

তথ্যসূত্র: পপএক্সো

আরও পড়ুন: Valentines Day Outfit: এবারের ভ্যালেন্টাইন্স ডের দিন বেছে নিন আপনার সবচেয়ে পছন্দের লাল রঙের পোশাকগুলো…