Monsoon recipes: বৃষ্টির দিনে তেলেভাজা নয়, এবার তাক লাগাতে তৈরি করুন পুষ্টিকর ‘ডেভিলড এগ’!

ডিম সকলেরই প্রিয়। তবে ডায়েটের কারণে অনেকেই ডিমের ভিতর হলুদ অংশ বা কুসুমটি বাদ দিয়ে দেন। বিকেলের আড্ডায় ডিমের ডেভিল রান্না করলে কেমন হয়?

Monsoon recipes: বৃষ্টির দিনে তেলেভাজা নয়, এবার তাক লাগাতে তৈরি করুন পুষ্টিকর 'ডেভিলড এগ'!
ডেভিলড এগ রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 8:53 AM

বর্ষায় বৃষ্টির দিনগুলিতে জমিয়ে তেলেভাজা, মুড়ি-চপ মাখা আর গরম গরম চা না হলে বাঙালির মন ভাল হয় না। বাঙালির বর্ষাকাল মানেই খিচুড়, ইলিশ মাছ ভাজা কিংবা ডিম ভাজা, আলুর চপ-পেঁয়াজি। তবে লকডাউন পরিস্থিতিতে বাড়িতে থাকার জন্য নানারকম চমত্‍কার ও সুস্বাদু সব রেসিপি তৈরি করে সকাল-বিকেল খাওয়া-দাওয়া লেগেই রয়েছে। বৃষ্টির দিনগুলিতে একটু অন্য়রকম কিন্তু জিভে জল আনা রেসিপির সন্ধান দিলে মন্দ হয় না।

ডিম সকলেরই প্রিয়। তবে ডায়েটের কারণে অনেকেই ডিমের ভিতর হলুদ অংশ বা কুসুমটি বাদ দিয়ে দেন। বিকেলের আড্ডায় ডিমের ডেভিল রান্না করলে কেমন হয়? বন্ধু-বান্ধবদের বা পরিবারকে তাক লাগিয়ে দিতে এই সহজ রেসিপিটি অনায়াসেই রান্না করতে ফেলতে পারবেন।

ডেভিলড ডিম

কী কী লাগবে

-৫টি ডিম, পেঁয়াজ কুচি, এ চা চামচ কাঁচা লংকা কুচি, এ চা চামচ গার্লিক পাউডার, মিক্সড হার্বস, ১ চা চামচ চিলি ফ্লেকস, ধনে পাতা, স্বাদমতো নুন, ১ চা চামচ গোল মরিচ গুঁড়ো, মেয়োনিজ, এক কাপ ম্যাসড পটেটো, ৫ টি ডিমের কুসুম

কীভাবে করবেন

প্রথমে ৫টি ডিম পরিস্কার করে সেদ্ধ করতে বসান। সেদ্ধ হয়ে গেলে খোসা ছাড়িয়ে নিন। প্রতিটি ডিম হাফ কেটে কুসুমটি বের করে আলাদা পাত্রে রেখে দিন।

এবার একটি মিক্সিং বোলে পেঁয়াজ কুচি, কাঁচা লংকা, গার্লিক পাউডার, মিক্সড হার্বস, চিলি ফ্লেকস, ধনে পাতা কুচনো, গোলমরিচ গুঁড়ো, মেয়োনিজ, স্বাদমতো নুন, ম্যাসড আলপ ও ৫টি ডিমের কুসুম একসঙ্গে মিশিয়ে একটি পেস্ট তৈরি করুন।

এবার প্রতিটি হাফ করা ডিমের মধ্যে এই পেস্টটি দিন। বিকেল সন্ধ্যেতে এমন পুষ্টিকর খাবার সত্যিই উপযুক্ত।

আরও পড়ুন: Durga Puja Special Recipe: পুজোয় আমিষ তো খাবেন, দুপুরের পাতে পড়ুক নিরামিষ ডাব পনির!