Recipe: নিরামিষ রান্নায় ট্যুইস্ট আনতে পনির পেশোয়ারি রাঁধুন আজই! রইল তারই রেসিপি

এই অনন্য খাবারটি মধ্যাহ্নভোজ, ডিনার, কিটি পার্টি বা অন্যান্য অনুষ্ঠানে জন্য রান্না করতে পারেন এবং আপনার প্রিয়জনদের সঙ্গে ডিনার বা লাঞ্চে পনির পেশোয়ারি উপভোগ করতে পারেন!

Recipe: নিরামিষ রান্নায় ট্যুইস্ট আনতে পনির পেশোয়ারি রাঁধুন আজই! রইল তারই রেসিপি
পনির পেশোয়ারি রেসিপি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 9:31 AM

চটপট সুস্বাদু ভারতীয় খাবার বানাতে পনিরের যে কোনও পদের তুলনা হয় না। পনির পেশোয়ারি হ’ল তেমনি একটি সহজ রেসিপি, যা খুব সহজেই বানিয়ে নেওয়া যায়। ক্রিম, গরম মশলা আর পনিরের মেলবন্ধনে পেশোয়ারি স্টাইলের যে পদ তৈরি হয় চা লা-জবাব। কাজু, পেঁয়াজের দুরন্ত স্বাদ, কাসুরি মেথির সুবাসে পনিরের এই পদটি আরও সুস্বাদু হয়ে ওঠে। নান, রুটি, জিরা ভাত বা ঘি ভাতের সাথে গরম গরম পরিবেশন করা যায়!আপনি এই অনন্য খাবারটি মধ্যাহ্নভোজ, ডিনার, কিটি পার্টি বা অন্যান্য অনুষ্ঠানে জন্য রান্না করতে পারেন এবং আপনার প্রিয়জনদের সঙ্গে ডিনার বা লাঞ্চে পনির পেশোয়ারি উপভোগ করতে পারেন!

পনির পেশোয়ারি রান্না করতে হলে কী কী উপকরণ লাগে, দেখে নেওয়া যাক…

২ কাপ পনিরের টুকরো, ১ টেবিলস্পুন জিরে গুঁড়ো, ১ টেবিলস্পুন ধনে গুঁড়ো, ৪ টেবিলস্পুন ভার্জিন অলিভ ওয়েল, ৩ টেবিলস্পুন বাটার, ৪ টেবিলস্পুন কাজবাদাম, ১ চা চামচ গরম মশলা পাউডার, ৩টি মাঝারি সাইজের পেঁয়াজ, ৪টি মাঝারি সাইজের টমেটো, ২ চা চামচ কাসুরি মেথি পাউডার, ১ কাপ ফ্রেশ ক্রিম, প্রয়োজনমতো জল, নুন স্বাদমতো, ২টি মাঝারি মাপের ক্যাপসিকাম ও ১ চা চামচ হলুদ গুঁড়ো

কীভাবে বানাবেন এই রেসিপিটি…

রান্না করার আগে প্রথমে একটি বাটিতে অল্প গরম জল নিয়ে কাজুবাদামগুলি ঘন্টাখানেক ভিজিয়ে রাখুন। তাতে কাজুবাদামগুলো পেস্ট করার সময় মিহি হয়ে যায়। এবার পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম সরু সরু কেটে আলাদা করে রাখুন। গোটা পনির থাকলে বড় বড় টুকরো করে কেটে নিন। এবার একটি গ্রান্ডারে জলে ভেজানো কাজুবাদাম গ্রিন্ড করে মিহি একটি পোস্ট করতে হবে। পেস্টটি যাতে মিহি ও ঘন হয়, তা খেয়াল রাখতে হবে।

একটি প্যানে অলিভ তেল মাঝারি আঁচে গরম করে নিন। তাতে গোটা জিরে দিয়ে স্যতে করে নিন। তাতে পেঁয়াজের টুকরোগুলি দিয়ে ফ্রাই করে নিতে হবে। পেঁয়াজের রঙ হালকা বাদামি হয়ে গেলে তাতে টকরো করা টমেটো, জিরে পাউডার, ধনে পাউডার, গরম মশলা, হলুদ গুঁড়ো ছড়িয়ে ভালো করে রান্না করতে হবে। ১০ মিনিট রান্না করার পর স্লাইস করে কাটা পেঁয়াজ, টমেটো, ক্যাপসিকাম দিয়ে দিতে হবে। রান্না করার সময় বেশি শুষ্ক হলে ততে এককাপের মতোন জল দিতে পারেন। মাঝারি আঁচে ১০ মিনিট রান্না করুন। সবজিগুলিসেদ্ধ হয়ে গেলে পনিরের কিউবগুলি আস্তে আস্তে ছড়িয়ে দিন তাতে। অল্প সময়ের জন্য রান্না করার পর কাজু পেস্ট, ক্রিম ও কসৌরি মেথি যোগ করুন। স্বাদমতো নুন ছড়িয়ে আরও কিছুক্ষণ রান্না করুন। গরম গরম পরিবেশন করুন অসাধারণ স্বাদের পনির পেশোয়ারি।

আরও পড়ুন: পার্টনারের সঙ্গে ব্রাঞ্চ সারুন চিজ স্টাফড ক্যাপসিকাম দিয়ে!