খুব খিদে পেয়েছে? চটপট বানিয়ে ফেলুন ম্যাগি মাঞ্চুরিয়ান, জানুন রেসিপি…

আজ আপনাদের জন্য এমনই এক ইউনিক রেসিপি ‘ম্যাগি মাঞ্চুরিয়ন’। কী ভাবে বানাবেন, রইল রেসিপি।

খুব খিদে পেয়েছে? চটপট বানিয়ে ফেলুন ম্যাগি মাঞ্চুরিয়ান, জানুন রেসিপি...
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 5:00 PM

অফিস থেকে এসে খুব খিদে পেয়েছে, কিংবা হাতে একদম সময় নেই অথচ অফিস বা কলেজে টিফিন নিয়ে যেতে হবে। তখন পাঁচ মিনিটে একটাই খাবার আমাদের মাথায় আসে তা হল ম্যাগি। ম্যাগি এমন একটি খাবার যে কেউ যে কোনও সময় বানিয়ে ফেলতে পারেন। আর অন্যদিকে আরও একটি খাবার আছে যা মোটামুটি অনেকেরই প্রিয় তা হল মাঞ্চুরিয়ন। চিকেন মাঞ্চুরিয়ন, ভেজ মাঞ্চুরিয়ন। রাইসের সঙ্গে খেতে খুবই ভাল লাগে। কিন্তু ম্যাগি মাঞ্চুরিয়ন কখনও শুনেছেন! আজ আপনাদের জন্য এমনই এক ইউনিক রেসিপি ‘ম্যাগি মাঞ্চুরিয়ন’। কী ভাবে বানাবেন, রইল রেসিপি।

উপকরণ:(৪ জনের জন্য)

ম্যাগি- ২প্যাকেট কাটা পিঁয়াজ- ১টা মাঝারি মাপের ক্যাপসিকাম- ১/২ কাপ কুচি করে কাটা পিঁয়াজ- ১/২ কাপ গাজর- ১/২কাপ স্প্রিং অনিয়ন-১/২ কাপ কর্ণফ্লাওয়ার- ১/২ কাপ আদা ও রসুন- ১/২ কাপ লঙ্কা- ১ চা চামচ টমেটো সস- ১ টেবিল চামচ সয়া সস- ২ টেবিল চামচ চিলি সস- ২টেবিল চামচ গোলমরিচ – ১/২ চা চামচ নুন- পরিমাণ মতো

প্রণালি:

প্রথমে একটি পাত্রে ম্যাগি তৈরি করে নিতে হবে। যেমন ভাবে ম্যাগি তৈরি করা হয়। ম্যাগির জল শুকনো হয়ে গেলে অন্য একটি পাত্রে ঢেলে নিতে হবে। এবার সিদ্ধ করা ম্যাগিতে কুচোনো পিঁয়াজ, বাঁধাকপি, গাজর, অল্প আদা রসুন বাটা, পরিমাণ মতো নুন মিশিয়ে নিতে হবে। সবব উপাদান দিয়ে দেওয়ার পর সবার শেষে কর্ণফ্লাওয়ার মিশিয়ে হালকা হাতে মিশিয়ে নিতে হবে।

মিশ্রণটি তৈরি হয়ে গেলে দু’হাতে তেল লাগিয়ে ছোট, ছোট বলের আকারে গড়ে নিতে হবে। অল্প তেলে বল গুলিকে ভেজে নিন। এবার অন্য একটি প্যান নিন। তেল গরুম করে বেঁচে থাকা আদা,রসুন, স্প্রিং অনিয়ন, কুচোনো পিঁয়াজ, ক্যাপসিকাম দিয়ে হালকালকরে ভেজে নিন।

তাতে যোগ করুন টমোটো সস,চিলি সস, সয়া সস, পরিমাণ মতো নুন ও গোলমরিচ। এরপর ২থেকে ৩ মিনিট রান্না করুন। এবার একটু জলে কর্ণফ্লাওয়ার গুলে মিশিয়ে দিন গ্রেভিতে। তারপর আগে থেকে তৈরি করে রাখা ম্যাগি বল গুলো দিয়ে ফুটিয়ে নিয়ে পরিবেশন করুন।

আরও পড়ুন: শেষ পাতে মিষ্টি না হলে ঠিক খাওয়া জমে না, চটজলদি বানিয়ে ফেলুন নারকেলের বরফি