Chicken Recipe: বাড়ির খাবার মুখে রোচে না? এভাবে প্যানকেক বানালে চেটেপুটে খাবে সকলে

Healthy Recipe: বাড়িতে বাচ্চা থাকলে কাজের পাহাড় জমতে থাকে। তার পিছনে অনেকটা সময় ব্যয় করতে হয়। আবার সেই বাচ্চা যদি টিনএজ হয় তখন পিছু নেয় অন্য ঝামেলা। সবচেয়ে বড় সমস্যা হল, তার পছন্দমতো খাবার বানানো। আজকালের বাচ্চাদের বাড়ির খাবার মুখে রোচে না। রোজ চাই নিত্যনতুন খাবার।

Chicken Recipe: বাড়ির খাবার মুখে রোচে না? এভাবে প্যানকেক বানালে চেটেপুটে খাবে সকলে
Follow Us:
| Updated on: Aug 27, 2024 | 6:09 PM

বাড়িতে বাচ্চা থাকলে কাজের পাহাড় জমতে থাকে। তার পিছনে অনেকটা সময় ব্যয় করতে হয়। আবার সেই বাচ্চা যদি টিনএজ হয় তখন পিছু নেয় অন্য ঝামেলা। সবচেয়ে বড় সমস্যা হল, তার পছন্দমতো খাবার বানানো। আজকালের বাচ্চাদের বাড়ির খাবার মুখে রোচে না। রোজ চাই নিত্যনতুন খাবার। আর নিরামিষ খাবার তো একদম খেতে চায় না। পাতে চিকেন চা-ই চাই। কিন্তু চিকেনের নতুন নতুন পদ কি রোজ রান্না করা যায়? তাও আবার স্বাস্থ্যকর। বাচ্চাদের ডায়েটে সব রকম পুষ্টি রাখা দরকার। তবেই বেড়ে উঠতে আপনার সন্তান। স্কুলের টিফিনের জন্য বানিয়ে ফেলতে পারেন চিকেনের প্যানকেক। এতে পেটও ভরবে এবং টিনএজের মনও ভরবে।

চিকেনের প্যানকেক তৈরি জন্য প্রয়োজনীয় উপকরণ:

১ কাপ গরম দুধ, ১ কাপ আটা, ১ চা চামচ বেকিং সোডা, ১ চা চামচ বেকিং পাউডার, ১ কাপ মাখন, ১ কাপ চিকেন কিমা, স্বাদমতো নুন, স্বাদমতো চিনি, ১ চা চামচ হলুদ গুঁড়ো, ১ চা চামচ লাল লঙ্কার গুঁড়ো, ১ চা চামচ গরম মশলার গুঁড়োর এবং পরিমাণমতো সর্ষের তেল।

চিকেনের প্যানকেক তৈরি করার পদ্ধতি:

একটি পাত্রে দুধ, আদা, বেকিং পাউডার, বেকিং সোডা ও মাখন এক সঙ্গে মিশিয়ে নিন। একটু নরম করে মাখবেন। পাতলা করবেন না। অন্য একটি কড়াইতে অল্প তেল গরম করুন। এতে চিকেন কিমা, সমস্ত গুঁড়ো মশলা, স্বাদমতো নুন ও চিনি দিয়ে ভাল করে ভেজে নিন।

আটা থেকে লেচি তৈরি করে নিন। দুটো লেচি বেলে নিন। একটা রুটির উপর চিকেনের পুর সাজিয়ে দিন। তার উপর আরেকটা রুটি দিয়ে ঢাকা দিয়ে দিন। কড়াইতে তেল ব্রাশ করুন। এরপর কিমা ভরপুর প্যানকেক দিয়ে দিন। আঁচ কমিয়ে ঢাকা দিয়ে রাখুন। মিনিট পনেরোর মধ্যেই তৈরি হয়ে যাবে চিকেনের প্যানকেক। টমেটো সস দিয়ে পরিবেশন করুন চিকেনের প্যানকেক। চিকেনের বদলে পছন্দমতো সবজিও পুর হিসেবে ব্যবহার করতে পারেন।