Staycation: চৈত্র শেষে পকেটে টান? নববর্ষের উইকেন্ডে ‘চিল’ করুন শহরের কোনও নিরালা রিসর্টে

Weekend Trip: এই নববর্ষ বরং এই শহরেই কাটান। তবে বাড়ি বসে নয়। বেছে নিন শহরের এমন কোনও হোটেল বা রিসর্ট..

Staycation: চৈত্র শেষে পকেটে টান? নববর্ষের উইকেন্ডে 'চিল' করুন শহরের কোনও নিরালা রিসর্টে
এই নববর্ষ বরং এই শহরেই কাটান।Image Credit source: istockphoto.com
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 12:18 PM

দু’ বছর পর স্থিতিশীল হয়েছে করোনা বিধি। এখন আর বেড়াতে যাওয়ার নেই মানা। কিন্তু এই সময়ে দাঁড়িয়ে উইকেন্ড প্ল্যান করতে গেলে টান পড়ে পকেটে। তার ওপর সামনেই নববর্ষের ছুটি (Nababarsha Special)। উইকেন্ড ট্রিপের (Weekend Trip) জন্য সামান্য সঞ্চয় করে রাখলেও শেষ মুহূর্তে ট্রেনের টিকিট পাওয়া একটু কঠিন। কিন্তু এভাবে তো ঘরে বসে থাকতে আর ভাল লাগছে না। এই নববর্ষ বরং এই শহরেই কাটান। তবে বাড়ি বসে নয়। বেছে নিন শহরের এমন কোনও হোটেল বা রিসর্ট (Resort), যা আপনার একঘেয়েমি কাটিয়ে দেবে একটা উইকেন্ডেই।

ট্রেন বা বিমানে যাওয়া আসার খরচ অনেকটাই বেঁচে যাবে এখানে। তাছাড়া শহরের মধ্যে থেকেও আপনার মনে হবে যেন শহর থেকে দূরে। নববর্ষে যদি অফিস থেকে ছুটি না পান, তাহলে কোনও ভাবে ওয়ার্ক ফ্রম হোম নিয়ে নিন। তারপর বেছে নিন শহরের পছন্দমত কোনও হোটেল। সেখানে গিয়ে ছুটি কাটান আর অফিসের কাজও করুন। এখানে আরেকটি সুবিধা হল, আপনাকে নেটওয়ার্ক নিয়ে চিন্তাভাবনা করতে হবে না। এই সব হোটেল এবং রিসোর্টগুলিতে ফ্রি ওয়াই-ফাইয়ের সুবিধা রয়েছে।

কলকাতা শহরে অনেকগুলোই এমন হোটেল রয়েছে যার পরিষেবা বেশ ভাল। নিউটাউনের দিকে যত এগোবেন এমন হোটেল অনেক পেয়ে যাবেন। অন্যদিকে, বজবজের দিকে গেলে অনেক সুন্দর-সুন্দর রিসর্টও পেয়ে যাবেন। এমনকি আলিপুরের মত অঞ্চলেও এমন বিলাসবহুল রিসর্ট ও হোটেল রয়েছে যেখানে আপনি উইকেন্ডে ছুটি কাটাতে পারেন। শহরের মধ্যে থেকেও মনে হবে যেন শহরের থেকে অনেক দূরে আছেন। গৃহিণীরাও এই সুযোগে দু দিনের জন্য রান্না করা থেকে ছুটি পেয়ে যাবেন।

দৈনন্দিন ব্যস্ততার কারণে পরিবারের সঙ্গে সময় কাটানো হয় না। টিনএজ ছেলের সঙ্গে গল্প করার সুযোগ হয় না। অন্যদিকে লং ডিসট্যান্স রিলেশনশিপে থাকার কারণে মাসের পর মাস একসঙ্গে সময় কাটানোর সুযোগ হয় না কারোর। আবার কেউ কেউ কাছাকাছি থেকেও একে অপরকে সময় দিতে পারেন না। এতে অনেক সময় দূরত্বও তৈরি হয় সম্পর্কে। কিন্তু একটা উইকেন্ড যদি একসঙ্গে কাটান তাহলে সব সমস্যার সমাধান হয়ে যেতে পারে। পরিবারের সঙ্গে হোক বা পার্টনারের সঙ্গে, নিরিবিলিতে কিছুটা সময় একসঙ্গে কাটানোর সুযোগ দিচ্ছে কলকাতার এই হোটেল ও রিসর্টগুলি।

বন্ধুরা একসঙ্গে মিলি হইহুলোর করতে চাইলে, সে সুবিধাও রয়েছে এখানে। অনায়াসে একটি পার্টি অর্গা‌নাইজ করতে পারবেন এখানে। এখন যেহেতু গরমের সময় তাই পুল পার্টি হবে বেশি মজাদার। এর জন্য এমন কোনও রিসোর্ট বেছে নিন যেখানে রয়েছে সুইমিং পুল। পার্টি করার সমস্ত ব্যবস্থা হোটেল কর্তৃপক্ষই করে দেবে, শুধু আপনি জানাবেন আপনার পছন্দ। তাহলে এই নববর্ষের ছুটি কাটাতে শহরের কোন জায়গাকে বেছে নিচ্ছেন?

আরও পড়ুন: এই বছর নববর্ষ উদযাপন করুন পাহাড়ে! মাত্র ৫০০০ টাকায় ঘুরে নিন উত্তরবঙ্গ