Bullet Baba Temple: যোধপুরের এই অলৌকিক মন্দির দর্শন না করলে পথে দুর্ঘটনার আশঙ্কা করেন গাড়ির চালকরা!

ই মন্দিরে কোনও অধিষ্ঠিত দেব-দেবীর মূর্তি নেই। রয়েছে একটি ৩৫০ সিসি রয়্যাল এনপিল্ট বুলেট। যার নম্বর প্লেটে জ্বলজ্বল করছে RNJ 7773।

Bullet Baba Temple: যোধপুরের এই অলৌকিক মন্দির দর্শন না করলে পথে দুর্ঘটনার আশঙ্কা করেন গাড়ির চালকরা!
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 11:49 AM

ছুটির দিনে মন্দির পরিদর্শন করেছেন কখনও? যদি এমন চিন্তাভাবনা না করে থাকেন, তাহলে এবার সেই ধারণা মনের মধ্যে আনার চেষ্টা করুন। ভারতের বিভিন্ন প্রান্তে বিস্ময়কর ভ্রমণের জায়গা রয়েছে, আর সেগুলির মধ্যে অন্যতম সেরা ডেস্টিনেশন হল রাজস্থান। কারণ এই সুন্দর রাজ্যে মরুভূমির অপার সৌন্দর্য, হ্রদ ও দূর্গের ঐতিহাসিক মাহাত্ম্য, নানান রঙ ও মন্দিরের প্রাচুর্যে ভরপুর। তার মধ্যে অন্যতম ও জনপ্রিয় মন্দিরগুলির মধ্যে একটি হল বুলেট বাবা মন্দির।

ভাবছেন এ কেমন মন্দির! ভারতের পর্যটনের মূলমন্ত্র হল অতিথি দেবঃ ভব। ভারতের প্রতিটি রাজ্যই এই মন্ত্রে দীক্ষিত। যোধপুর ভ্রমণে গেলে বুলেট বাবার মন্দির না দেখে কখনও ফিরবেন না। এর আরেক নাম হল ওম বান্না মন্দির। রাজস্থানের পালি জেলায় অবস্থিত। স্থানীয়রা তো বটেই, দূরদূরান্ত থেকে এখান ভক্তরা আসেন প্রার্থনা করতে। পুজো দিতে। তবে এই মন্দিরে কোনও অধিষ্ঠিত দেব-দেবীর মূর্তি নেই। রয়েছে একটি ৩৫০ সিসি রয়্যাল এনপিল্ট বুলেট। যার নম্বর প্লেটে জ্বলজ্বল করছে RNJ 7773। এই মোটরসাইকেলের কাছেই ভক্তরা প্রার্থনা করতে আসেন।

এই মন্দিরের পিছনে রয়েছে একটি অলৌকিক ও বাস্তব ঘটনা। ১৯৯১ সাল ২ ডিসেম্বর পালির সান্দারাওয়ের কাছে বাংদি শহর থেকে বাইকে করে চোটিলা যাচ্ছিলেন ওম বান্না নামে এক ব্যক্তি। কিন্তু রাস্তাতেই ভারসাম্য হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে দুর্ঘটনা ঘটে মারা যান ওই ব্যক্তি। পরদিন সকালে পুলিশ ঘটনাস্থলে এসে মোটরসাইকেলটি থানায় নিয়ে যায়। কিন্তু এখানে রয়েছে রহস্য। পরের দিন সকালে ঘটনাস্থলে দেখা যায় ওই বুলেট গাড়িটিকে। পুলিশ আরও সতর্কতা অবলম্বন করে বাইকটিকে ভাল করে লক করে দেয়। জ্বালানি বের করে থানার একপাশে রেখে দেওয়া হয়। ফের ঘটনাস্থলে ফিরে যায় ওই বাইকটি। ভোর হওয়ার আগেই বাইকটি ঘটনাস্থলে ফিরে যায়। সবরকম ব্যবস্থা করেও প্রতিটি প্রচেষ্টাই ব্যর্থ হয়। এমন অলৌকিক ক্ষমতায় হকচকিয়ে যায় পুলিশ থেকে স্থানীয়রা। আশ্চর্যজনক ঘটনায় বিশ্বাস করতে শুরু হয় যে ওম বান্নার আত্মাই এই কাজ করছে। তারপরই ওই জায়গায় স্থানীয়রা পুজোর জন্য ওই জায়গাটির চারপাশে একটি মন্দির তৈরি করে। এমন ঘটনা একজায়গা থেমে থাকে না। দাবানলের মতো দিকে দিকে ওম বান্না ও মোটরসাইকেলের অলৌকিক কীর্তির কথা ছড়িয়ে পড়তে শুরু করে। বলা হয় যে ওম বান্নার আত্মা বুলেট বাবা মন্দির যোধপুরে ভ্রমণের সময় যাত্রীদের দুর্দশায় সহায়তা করে।