১ বছরের ফিক্সড ডিপোজিটে দারুণ সুদ! কোন ব্যাঙ্কে সবচেয়ে বেশি লাভ?

এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাঙ্কে সুদের পরিমাণ কত...

১ বছরের ফিক্সড ডিপোজিটে দারুণ সুদ! কোন ব্যাঙ্কে সবচেয়ে বেশি লাভ?
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Dec 18, 2020 | 9:28 PM

কলকাতা: ডিসেম্বরে বেঞ্চমার্ক রেট অপরিবর্তিত রেখেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। তাই ফিক্সড ডিপোজিটে সুদ কমাবে না ব্যাঙ্কগুলি। কিন্তু কোন ব্যাঙ্কে (Bank) ফিক্সড ডিপোজিট করলে ১ বছরে পাবেন সবচেয়ে বেশি সুদ? ব্যাঙ্কবাজারের তথ্য অনুযায়ী, সরকারি ব্যাঙ্কে ১ বছরের ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ ৫.২৫ শতাংশ সুদ ও বেসরকারি ব্যাঙ্কে সর্বোচ্চ ৭ শতাংশ হারে সুদ পাওয়া সম্ভব।

এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাঙ্কে সুদের পরিমাণ কত…

পাবলিক সেক্টর ব্যাঙ্ক:

পাবলিক সেক্টর ব্যাঙ্কগুলির মধ্যে ফিক্সড ডিপোজিটে সবচেয়ে বেশি সুদ দেয় কানাড়া ব্যাঙ্ক। ৫.২৫ শতাংশ সুদ এই ব্যাঙ্ক। এই একই পরিমাণ সুদ দেয় পঞ্জাব অ্যান্ড সিন্দ ব্যাঙ্ক, ব্যাঙ্ক অব ইন্ডিয়া, ইউনিয়ন ব্যাঙ্ক। ৫.২ শতাংশ সুদ দেয় পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক।

বেসরকারি ব্যাঙ্ক:

বেসরকারি ব্যাঙ্কগুলির মধ্যে ১ বছরের ফিক্সড ডিপোজিটে সবচেয়ে বেশি সুদ দেয় ইন্ডাসিন্ড ব্যাঙ্ক। এই ব্যাঙ্কে সুদের পরিমাণ ৭ শতাংশ। ৬.৭৫ শতাংশ সুদ দেয় আরবিএল ব্যাঙ্ক। ৬.৫ শতাংশ সুদ দেয় ইয়েস ব্যাঙ্ক ও ডিসিবি ব্যাঙ্ক। আইডিএফসি ফার্স্ট ব্যাঙ্ক দেয় ৫.৭৫ শতাংশ সুদ।

আরও পড়ুন: আসছে ‘কন্ট্যাক্টলেস’ ফিচার! কীভাবে ইন্টারনেট ছাড়াও কাজ করবে রুপে কার্ড, জেনে নিন

প্রচলিত পাবলিক সেক্টর ব্যাঙ্ক ও বেসরকারি ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের পরিমাণ কম। স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া ১ বছরের ফিক্সড ডিপোজিটে সুদ দেয় ৪.৯ শতাংশ হারে। আইসিআইসিআই ব্যাঙ্ক ও এইচডিএফসি ব্যাঙ্ক ৪.৯ শতাংশ হারে সুদ দেয় ১ বছরের ফিক্সড ডিপোজিটে। অ্যাক্সিস ব্যাঙ্কে সুদ দেয় ৫.১৫ শতাংশ হারে।