Laal Chandan: লাল চন্দনের ব্যবহার জীবনে সুখ আনতে সাহায্য করে, জানতেন?

Laal Chandan: লাল চন্দনের ব্যবহার জীবনে সুখ আনতে সাহায্য করে, জানতেন?
লাল চন্দন

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে আল্লু অর্জুন অভিনীত 'পুস্পা দ্য রাইস'। এই সিনেমাতে উপস্থাপন করা হয়েছে লাল চন্দনের চোরাইয়ের ব্যবসাকে। সিনেমা শুরুতে দেখানো হয়েছে কীভাবে লাল চন্দন ভারত থেকে পাচার করা হয় এবং সেই কাঠ থেকে তৈরি করা হয় জাপানের সবচেয়ে দামী বাদ্যযন্ত্র। কিন্তু এই লাল চন্দন আদতে কতটা পবিত্র জানেন?

TV9 Bangla Digital

| Edited By: megha

Jan 23, 2022 | 9:04 PM

সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে আল্লু অর্জুন অভিনীত ‘পুষ্পা‌ দ্য রাইস’। এই সিনেমাতে উপস্থাপন করা হয়েছে লাল চন্দনের চোরাইয়ের ব্যবসাকে। সিনেমা শুরুতে দেখানো হয়েছে কীভাবে লাল চন্দন ভারত থেকে পাচার করা হয় এবং সেই কাঠ থেকে তৈরি করা হয় জাপানের সবচেয়ে দামী বাদ্যযন্ত্র। কিন্তু এই লাল চন্দন আদতে কতটা পবিত্র জানেন?

পুজোয় ব্যবহৃত লাল চন্দন অত্যন্ত পবিত্র বলে মনে করা হয়। এটি পুজো ছাড়াও কপালে তিলকের জন্য করা হয়। হিন্দু বিশ্বাস অনুযায়ী, লাল চন্দন ঘরেও সুখ আনে। এর ব্যবহার জীবনে আনে অপার সুখ। আসুন জেনে নেওয়া যাক এই লাল চন্দন সম্পর্কে।

আপনি কি জানেন যে সুখের চাবিকাঠি লাল চন্দন দিয়ে কিছু শাস্ত্রীয় প্রতিকার করা হয় যা খুবই অলৌকিক এবং তাৎক্ষণিক প্রভাব দেখায়। তবে এটি নিয়ম অনুসারে করা খুব গুরুত্বপূর্ণ, আপনি যদি এর নিয়মগুলি ভঙ্গ করেন তবে আপনি কোনও ফলাফল দেখতে পাবেন না।

এই প্রতিকারগুলি তান্ত্রিক ব্যবস্থা নয়, এটি সম্পূর্ণ ইতিবাচক এবং এগুলি থেকে নেওয়া ব্যবস্থা নেতিবাচক প্রভাব দেয় না। এই উপকারী এবং ইতিবাচক পদক্ষেপগুলি করার মাধ্যমে, আপনি আপনার জীবনের প্রতিটি সমস্যার সমাধান করতে সক্ষম হবেন, আসুন জেনে নেই সেই প্রতিকারগুলি কী কী।

মঙ্গলবার লাল চন্দন, লাল গোলাপ ফুল এবং রোলি নিন। এই সমস্ত জিনিসগুলো একটি লাল কাপড়ে বেঁধে এবং টাকা রাখার স্থানে অর্থাৎ লকারে কিংবা কোনও নিরাপদ স্থানে রাখুন। এতে অর্থ লাভ শুরু হবে। প্রতি ছয় মাস পর পর এই প্রতিকারটি আবার করুন।

বাড়িতে যদি কোনও সমস্যার বৃত্ত থাকে তবে এই সমস্যাগুলি দূর করতে গুরুপুষ্য নক্ষত্রের একদিন আগে চন্দন গাছের মূলে হলুদ চাল, জল এবং ধূপ জ্বালিয়ে দিন। তারপর দ্বিতীয় দিন একই গাছের কিছু কাঠ এনে লাল কাপড়ে বেঁধে প্রধান দরজায় ঝুলিয়ে দিন। এই প্রতিকার করলে আপনার সমস্যা দূর হয়ে সুখে পরিণত হতে শুরু করবে।

যদি আপনার শিশুর দৃষ্টিশক্তিতে কোনও সমস্যা হয়ে থাকে, তাহলে এই প্রতিকারের মাধ্যমে আপনি এই সমস্যাটি অবিলম্বে সমাধান করতে পারেন, আপনি তাকে চন্দনের ছালের ধোঁয়া দিতে পারেন, এতে দৃষ্টিশক্তির ত্রুটি চলে যায়। এছাড়াও প্রতিদিন চন্দনের তিলক লাগালে মনে শান্তি আসে এবং অগ্নি চক্র সক্রিয় হয়ে শুভ ফল দিতে শুরু করে।

ঘরের বাস্তু দোষ দূর করতে লাল চন্দনের গুঁড়ো, অশ্বগন্ধা ও গোখরুচূর্ণে কর্পূর মিশিয়ে লাগাতে পারেন ৪০ দিন অন্তর অন্তর। এটি কেবল বাড়ির বাস্তু দোষই দূর করে না বরং ইতিবাচক শক্তিও বাড়ায়।

আরও পড়ুন: বাগদেবীর আরাধনার শুভতিথি কখন? বাড়িতে পুজো করলে কী মন্ত্র পড়বেন, জানুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA