Sade Sati Dasha: বড়ঠাকুরের সাতি দশায় প্রাণ ওষ্ঠাগত? মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ উপায় কী কী?

Lord Shani: নির অশুভ প্রভাবের কারণে একজনকে শারীরিক ও মানসিকভাবে কষ্ট পেতে হয়। তাই শাস্ত্রে শনিকে অশুভ প্রভাব থেকে কার্যকর করার জন্য কিছু বিশেষ ব্যবস্থা রয়েছে।

Sade Sati Dasha: বড়ঠাকুরের সাতি দশায় প্রাণ ওষ্ঠাগত? মুক্তি পাওয়ার সবচেয়ে সহজ উপায় কী কী?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 25, 2023 | 6:00 AM

শনিদেব হলেন অত্যন্ত ন্যায় প্রিয়। তিনি কর্মেও দাতা। মানুষ নিজের কর্মের ফল পান। আর সেই কর্মের ফল হিসেবে যিনি বিচারকের ভূমিকায় থাকেন, তিনি আর কেউ নন, স্বয়ং শনিদেব। জ্যোতিষ শাস্ত্র অনুসারে যদি কোনও ব্যক্তি সাড়ে সাতি বা ধাইয়ার প্রভাব বিস্তার করে, তাহলে তাকে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। শনি অনুকূল না থাকলে কেরিয়ার, ব্যবসা ও সমস্যা থেকে সংশ্লিষ্ট সমস্যাগুলির মুখোমুখি হওয়া উচিত। শনির অশুভ প্রভাবের কারণে একজনকে শারীরিক ও মানসিকভাবে কষ্ট পেতে হয়। তাই শাস্ত্রে শনিকে অশুভ প্রভাব থেকে কার্যকর করার জন্য কিছু বিশেষ ব্যবস্থা রয়েছে।

শনির সাড়ে সাতি দশা থেকে মুক্তি পাওয়ার উপায়

– যদি শনির ক্ষতিকারক প্রভাব এড়াতে চান, তবে সবচেয়ে সহজ উপায় হল হনুমান চালিসা পাঠ করা। কথিত আছে, শ্রী হনুমান চালিসা পাঠ করলে শনিদেবের সমস্ত কষ্ট দূর হয়।

– সাতমুখী রুদ্রাক্ষ পরলে শনিদেবের আশীর্বাদও পাওয়া যায়। সোমবার বা শনিবার গঙ্গাজল দিয়ে ধোওয়ার পর এই রুদ্রাক্ষ পরিধান করুন। এতে শনি দোষ দূর হয়।

– শনিবার কালো কুকুর এবং কালো গরুকে রুটি খাওয়ালে শনি গ্রহকে শক্তি দেয়, যা ধ্বংসাত্মক কার্যকলাপের কারণ হয়। শনিবার পিঁপড়েকে ময়দা ও মাছ খাওয়ালেও শনির অশুভ প্রভাব পড়ে না।

– জ্যোতিষশাস্ত্র অনুসারে, মধ্যমা আঙুলে কালো ঘোড়ার নালের তৈরি আংটি বা নৌকোর পেরেক পরলে শনির প্রকোপ থেকে রক্ষা পাওয়া যায়। শনিবার সূর্যাস্তের সময় এই কাজটি করুন।

– শনি সর্বদা সত্যকে সমর্থন করেন। তাই সবসময় সত্য কথা বলুন। এর পাশাপাশি শনির মন্ত্র জপ ও শনি সংক্রান্ত জিনিস দান করলেও শনির সাড়ে সাতির প্রভাব কম হয়।

– শনির সাড়ে সাতি দশার প্রভাব থাকলে শনিবার তিল ও প্রমাণ ডাল দান করুন। এই দান একজন দরিদ্র ব্রাহ্মণ ও অভাবীকে দেওয়া উচিত।

– শনিদেবের কঠিন দশা কমাতে শনিবার শনিদেবকে গোটা উড়দ, লোহা, কালো কাপড়, তিল, তেল ইত্যাদি নিবেদন করুন। এরপরে সেগুলি কোনও দরিদ্র ও অভাবী ব্রাহ্মণকে দান করুন।

– প্রতি শনিবার পিপল গাছের মূলে জল দিয়ে প্রদীপ জ্বালিয়ে সাতবার প্রদক্ষিণ করুন।