Garuda Purnana: স্ত্রীর এই ৪ গুণের কারণেই ভাগ্যবান হোন পুরুষরা! বলছে গরুড় পুরাণ

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: dipta das

Updated on: Dec 09, 2022 | 6:26 PM

Lucky Man: গরুড় পুরাণে বলা হয়েছে যে স্ত্রীদের মধ্যে এমন অনেক গুণ থাকে তাতে সংসারে যেমন শ্রীবৃদ্ধি ঘটে, তেমনি স্বামীদের ভাগ্যও উজ্জ্বল হয়।

Garuda Purnana: স্ত্রীর এই ৪ গুণের কারণেই ভাগ্যবান হোন পুরুষরা! বলছে গরুড় পুরাণ

সুখী দাম্পত্য জীবনে স্বামী-স্ত্রী উভয়েরই অবদান রয়েছে। হিন্দু ধর্মে মোট চারটি বেদ এবং ১৮টি মহাপুরাণ রয়েছে। এর মধ্যে একটি হল গরুড় পুরাণ যা একজন ব্যক্তির মৃত্যুর পরে পাঠ করা হয়। গরুড় পুরাণে মানুষের জীবন-মৃত্যু সম্পর্কিত এমনই অনেক গোপন কথা উন্মোচিত হয়েছে, যা প্রায় সবাই জানতে চায়। গরুড় পুরাণে বলা হয়েছে যে স্ত্রীদের মধ্যে এমন অনেক গুণ থাকে তাতে সংসারে যেমন শ্রীবৃদ্ধি ঘটে, তেমনি স্বামীদের ভাগ্যও উজ্জ্বল হয়। কথায় বলে পুরুষের সাফল্যের পিছনে রয়েছে মহিলার গুরুত্বপূর্ণ অবদান। স্ত্রীর মধ্যে এমন কিছু গুণ থাকে, যার জেরে নিজের জন্য তো বটেই স্বামীদের কাছেও ভাগ্যবান বলে মনে করা হয়। কোন কোন মহিলারা কোন গুণাবলীর অধিকারী তাদের স্বামীর জন্য ভাগ্যবান।

নারীদের এই চারটি গুণ থাকলে স্বামীর ভাগ্য হয় উজ্জ্বল

– গরুড় পুরাণ অনুসারে, যে মহিলা ঘর পরিষ্কার রাখেন এবং অতিথিদের সম্মানের সাথে ব্যবহার করেন তিনি কেবল তার স্বামীর জন্যই নয়, পুরো পরিবারের জন্য খুব ভাগ্যবান। যে মহিলা কম সম্পদে সংসার চালান তাকে পুণ্যবান বলে মনে করা হয় এবং দেবী লক্ষ্মী তার উপর সন্তুষ্ট হন।

– এমন একজন স্ত্রী তার স্বামীর জন্য অত্যন্ত ভাগ্যবান যে স্বামীর পাশাপাশি তার পরিবারকেও পূর্ণ সম্মান দেয়। স্ত্রীর মধ্যে যদি সংযম এবং মিষ্টি কথা বলার গুণ থাকে তবে সে ঘরে সুখের পরিবেশ বজায় রাখে।

– গরুড় পুরাণ অনুসারে, যে স্ত্রী তার স্বামীর সমস্ত সঠিক জিনিস অনুসরণ করেন ও স্বামীকে ভুল পথে যেতে বাধা দেয় তাকে সুলক্ষণা বলে মনে করা হয়। এর পাশাপাশি যে স্ত্রী তার স্বামীর হৃদয়ে আঘাত করা থেকে এড়িয়ে যান, সেই স্ত্রী তার স্বামীর ভালবাসা এবং সম্মান উভয়ই পান। একই গুণ স্বামীর ক্ষেত্রেও প্রযোজ্য।

– একজন স্বামীর প্রতি বিশ্বস্ত হওয়া একজন মহিলার সবচেয়ে বড় গুণ। মনে রাখা উচিত কোনও মহিলার স্বামী থাকার সঙ্গে সঙ্গে অন্য কোনও পুরুষের সঙ্গে সম্পর্ক করা উচিত নয়। যে স্ত্রী তার স্বামীকে ভালবাসেন ও স্বামী ছাড়া অন্য কিছু নিয়ে ভাবেন না, এমন স্ত্রীর স্বামীকে খুব ভাগ্যবান মনে করা হয়।

এই খবরটিও পড়ুন

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla