Astro Tips For Ganesh Chaturthi: সব সঙ্কট থেকে মুক্তি পেতে গণেশ চতুর্থীতে করুন এই ৬ টোটকা, কাজ হবে এক চুটকিতে

Hindu Festival: গণেশ চতুর্থী থেকে অনন্ত চতুর্থী পর্যন্ত গণেশের পূজাকে শ্রেষ্ঠ পুজো বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গণেশ পুজোর চেয়ে আর কোনও শুভকাজ হয় না। জীবনের সমস্ত সঙ্কট থেকে মুক্তি পেতে ও ঘরে সুখ-সমৃদ্ধি ফেরাতে গণেশ বন্দনা করে থাকেন ভক্তরা।

Astro Tips For Ganesh Chaturthi: সব সঙ্কট থেকে মুক্তি পেতে গণেশ চতুর্থীতে করুন এই ৬ টোটকা, কাজ হবে এক চুটকিতে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2023 | 9:30 AM

পঞ্চাঙ্গ অনুসারে, ১৯ সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে দেশের অন্যতম বড় উত্‍সব ও হিন্দুদের অন্য়তম মহা উত্‍সব। মঙ্গলবার থেকেই গণেশ বন্দনায় মেতে উঠেছে বাংলা-সহ গোটা দেশ। আজ থেকে আগামী ১০দিন ধরে পালিত হবে গণেশ উত্‍সব। গণেশ চতুর্থী থেকে অনন্ত চতুর্থী পর্যন্ত গণেশের পূজাকে শ্রেষ্ঠ পুজো বলে মনে করা হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, গণেশ পুজোর চেয়ে আর কোনও শুভকাজ হয় না। জীবনের সমস্ত সঙ্কট থেকে মুক্তি পেতে ও ঘরে সুখ-সমৃদ্ধি ফেরাতে গণেশ বন্দনা করে থাকেন ভক্তরা। এই সময় বেশ কিছু টোটকা মেনে চললে হাতেনাতে ফল পেতে পারেন। এই টোটকাগুলি কী কী তা জেনে নিন এখানে…

– জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি গণেশের আশীর্বাদে সব কাজে সাফল্য পেতে গণেশ পুজোয় অভিষেক করা বাধ্য়তামূলক। অভিষেক করার পর অবশ্যই গণপতি অথর্বশীর্ষ পাঠ করা উচিত।

– জ্যোতিষ শাস্ত্র মতে, গণেশ চতুর্থীর দিন গণেশ যন্ত্র স্থাপন করা শুভ, আর তাতে বিশেষ ফল পাওয়া যায়। গণেশ যন্ত্রকে অত্যন্ত বিষ্ময়কর যন্ত্র বলেও মনে করা হয়, এই যন্ত্র ঠাকুরঘরে স্থাপন করা হলে আর কখনও নেগেটিভ শক্তির প্রবেশ হয় না।

-জ্যোতিষশাস্ত্রমতে, গণেশ চতুর্থীর দিন হাতিকে যদি সবুজ ও তাজা ঘাসপাতা খাওয়াতে পারেন তাহলে খুব শুভ ফল পেতে পারেন। এই টোটকায় জীবনের সব সঙ্কট দূর হয়ে যেতে পারে।

-জ্যোতিষশাস্ত্রে উল্লেখ রয়েছে, আর্থিক সমস্যা দেখা দিলে গণেশ চতুর্থীর দিন অভিষেক করানোর পর খাঁটি ঘি ও গুড় নিবেদন করতে পারেন। এরপর সেই নিবেদন করা খাবার গরুকে খাওয়াতে পারেন। এই টোটকায় আর্থিক সব সমস্যা কেটে যেতে পারে। উল্টে ধেয়ে আসচে পারে অর্থের বন্যা।

-যদি সব ইচ্ছাপূরণ করতে চান তাহলে গণেশ চতুর্থীর দিন গণেশের মন্দিরে সিদ্ধিদাতাকে গুড় ও দূর্বা দিয়ে তৈরি ২১টি গুলি নিবেদন করতে পারেন।

– গণেশকে তুষ্ট করতে সুস্বাদু খাবার নিবেদন করতে পারেন। দাম্পত্য জীবনে সমস্যা তৈরি হলে চতুর্থীর দিন উপবাস পালন করে মালপোয়া নিবেদন করতে পারেন। যদি বার বার বিবাহে বাধা আসে, তাহলে এই টোটকা অবশ্যই পালন করতে পারেন। এছাড়া গণেশ চতুর্থীর দিন হলুদ রঙের মিষ্টি নিবেদন করতে পারেন। প্রতি বুধবার গণপতিকে হলুদ রঙের খাবার নিবেদন করতে পারেন।