Vastu Tips: দিন দিন বাবা-ছেলের তিক্ততা বেড়েই চলেছে? বাস্তুমতে সম্পর্ক ভাল রাখার উপায় জানুন

Relationship: বাস্তুশাস্ত্র মতে, বাড়ির বাস্তু সঠিক না হলে পরিবারের সদস্যদের মধ্যে বিরক্তি ও সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। এমনকি পিতা-পুত্রের মধ্যে হাতাহাতিও হয়।

Vastu Tips: দিন দিন বাবা-ছেলের তিক্ততা বেড়েই চলেছে? বাস্তুমতে সম্পর্ক ভাল রাখার উপায় জানুন
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 9:43 PM

টিউশন থেকে ফিরেই বাবার প্রশ্নবাণের মুখে পড়তে পড়তে নাজেহাল ছেলে। অন্য়দিকে, প্রতিদিনের চাহিদা মেটাতে না পারায় বাবার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ছেলের ঝগড়া এসব প্রায় অধিকাংশের বাড়িতেই হয়ে থাকে। ছোট-খাটো বিষয় নিয়েই দিন-রাত বাবা-ছেলের মধ্যে তুমুল ঝামেলা লেগেই থাকে। অনেকসময় হাতাহাতিতেও পৌঁছে যায়। কিন্তু এমন অবস্থা যদি ক্রমাগত বেড়ে যায়, তাহলে বাবা-ছেলের মধুর সম্পর্কের (Father and Son Relationship) মধ্যে ফাটল ধরা অস্বাভাবিক কিছু নয়। বাস্তুশাস্ত্র (VastuSashtra) অনুযায়ী, বাস্তুদোষের কারণেই একই ছাদের তলায় থাকা পিতা-পুত্রের সম্পর্কের অবস্থান নির্ণয় হয়। বাস্তুত্রুটিগুলি থেকে মুক্তি পেলেই ফের আগের ভালবাসা-স্নেহের সম্পর্কে ফিরে আসা সম্ভব।

বাস্তু অনুসারে, পিতা-পুত্রের মধ্যে টানাপোড়েনের সবচেয়ে বড় কারণ হল বাড়ির উত্তর-পূর্ব কোণের দূষণ। এই কোণে যে কোনও ধরনের বাস্তু দোষের কারণে পিতা-পুত্রের মধ্যে ঝগড়া হয়। এসব থেকে মুক্তি পেতে বাড়ির উত্তর-পূর্ব দিক সবসময় পরিষ্কার রাখতে হবে। এছাড়াও, ডাস্টবিন কখনই এই দিকে রাখা উচিত নয়। কারণ এটি বাড়ির সদস্যদের মধ্যে ফাটল সৃষ্টি করে। বাই একে অপরের প্রতি হিংসা উগ্রে দিয়ে কর্তব্য থেকে মুখ ফিরিয়ে থাকে। বাস্তুশাস্ত্র মতে, বাড়ির ফেং শুই (বাস্তু) সঠিক না হলে পরিবারের সদস্যদের মধ্যে বিরক্তি ও সংঘর্ষের পরিস্থিতি তৈরি হয়। এমনকি পিতা-পুত্রের মধ্যে হাতাহাতিও হয়। আচার্য ইন্দু প্রকাশের পরামর্শ অনুযায়ী, পিতা-পুত্রের সম্পর্ককে গডে তোলার কিছু বাস্তু টিপস রইল, দেখে নিন একনজরে…

– আপনার বাড়ির কোণ ভাঙ্গা বা ক্ষতিগ্রস্ত হয়, বাস্তুমতে পিতা এবং পুত্রের মধ্যে সম্পর্কের মধ্যে তিক্ততা বাড়ে। যদি সবসময় মারামারি- ঝগড়াঝাটি হয়, তাহলে এই অংশটি যত তাড়াতাড়ি সম্ভব মেরামত করা হয়।

– বাড়ি তৈরির সময় সর্বদা খেয়াল রাখতে হবে বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকের কোণ যেন উঁচু না হয়। তাতে পিতা ও পুত্রের সম্পর্কের মধ্যে আরও খারাপ হতে থাকে। সম্পর্ক ভাল রাখতে এই দিকের কোণ যে সর্বদা নিচু হয়।

– বাড়ির উত্তর বা উত্তর-পূর্ব দিকে কখনই স্টোর রুম তৈরি করবেন না। এতে বাবা এবং ছেলের মধ্যে তিক্ত সম্পর্ক তৈরি হয়। ঘরের কোনও একটি কোণ না থাকলে, অর্থাৎ বাড়ির আকারে ৪টি কোণের মধ্যে একটি না থাকলেও পিতা এবং পুত্রের মধ্যে সম্পর্ক তিক্ত বাড়ে।

– বাড়ির উত্তর দিকে রান্নাঘর তৈরি করা হলে তা পিতা-পুত্রের সম্পর্কের মধ্যেও ফাটল সৃষ্টি করে। সেই সঙ্গে বাড়ির কোনও না কোনও সদস্যের স্বাস্থ্য সবসময় খারাপ থাকে।

– পুত্র যদি দক্ষিণ-পশ্চিম দিকে ঘুমায় এবং পিতা উত্তর-পূর্ব দিকে ঘুমায় তবে পুত্র সর্বদা যা খুশি তাই করে। সে বড়দের কোনও কথা শোনে না।

– ছেলের বিছানার উচ্চতা যদি বাবার বিছানার থেকে বেশি হয়, তবে ছেলেও বাবার কোনও উপদেশ শোনে না।