Laughing Buddha: সঠিক স্থানে লাফিং বুদ্ধের মূর্তি রাখলে জীবনের চাকা ঘুরে যেতে পারে

ফেং শুই অনুসারে লাফিং বুদ্ধের মূর্তি নেতিবাচকতা দূর করে। লাফিং বুদ্ধ বাড়ি বা ব্যবসায় সম্পদ এবং সমৃদ্ধি আনতে সাহায্য করে।

Laughing Buddha: সঠিক স্থানে লাফিং বুদ্ধের মূর্তি রাখলে জীবনের চাকা ঘুরে যেতে পারে
লাফিং বুদ্ধ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 1:41 PM

ফেং শুই (Feng Shui) অনুসারে লাফিং বুদ্ধের (Laughing Buddha) মূর্তি নেতিবাচকতা দূর করে। আপনি এটি বাড়িতে, অফিসে, ব্যবসায় ইত্যাদিতে জায়গা রাখতে পারেন। ,  এই মূর্তিটি শুধু বাড়ি এবং অফিসের সৌন্দর্যই বাড়ায় না, এর সঙ্গে এটি ইতিবাচক শক্তিও (Positive Energy) বাড়িয়ে তোলে। সৌভাগ্য ফিরিয়ে আনতে এই মূর্তি বাড়িতে রাখা হয়। বহু মানুষ লাফিং বুদ্ধের মূর্তিকে সুখ ও সমৃদ্ধির প্রতীক মনে করে। লাফিং বুদ্ধের মূর্তি কোথায় স্থাপন করা উচিত এবং এই মূর্তি কীভাবে রাখা উচিত জেনে নিন।

কাজের ডেস্ক বা স্টাডি রুমে লাফিং বুদ্ধের মূর্তি রাখুন

আপনি আপনার অফিসে আপনার ডেস্কে লাফিং বুদ্ধ রাখতে পারেন। এটি আপনাকে আপনার ক্যারিয়ারের সেরা সুযোগগুলি খুঁজে পেতে সহায়তা করে। ছাত্র-ছাত্রীরা এই মূর্তি তাদের পড়ার টেবিলে রাখতে পারে। এতে পড়াশোনায় মনোযোগ বাড়বে। এছাড়াও, এই মূর্তি নেতিবাচক শক্তি, ঝগড়া এবং তর্ক প্রতিরোধ করতে সাহায্য করে। ফেং শুইয়ের নিয়ম অনুযায়ী আপনার বাড়িতে লাফিং বুদ্ধের মূর্তি দক্ষিণ-পূর্ব দিকে রাখুন। এতে ইতিবাচক শক্তি বৃদ্ধি পায়। বাড়ির সদস্যদের মধ্যে পারস্পরিক ভালবাসার জন্য লাফিং বুদ্ধকে পূর্ব দিকেও রাখা যেতে পারে। লাফিং বুদ্ধ হাসছেন দুহাত তুলে এমন মূর্তি রাখুন।

কোথায় লাফিং বুদ্ধের মূর্তি রাখা যাবে না

লাফিং বুদ্ধ ফেং শুই এবং বৌদ্ধ ধর্মে অত্যন্ত সম্মানিত। লাফিং বুদ্ধ মূর্তি পূজা এবং শ্রদ্ধার একটি বস্তু। আপনি যদি এই মূর্তিটিকে অসম্মান করেন তবে বলা হয় যে এটি সমস্ত কিছু উল্টে দেয় এবং দুর্ভাগ্য নিয়ে আসে। এমনটা করলে ক্ষতিও হতে পারে। তাই এই মূর্তি রাখার সময় খুব যত্ন নিতে হবে। বাথরুম, রান্নাঘরে বা মেঝেতে এই মূর্তিটি রাখবেন না। ফেং শুই অনুসারে এই স্থানগুলিকে অশুভ বলে মনে করা হয়।

কীভাবে মূর্তিটি রাখবেন

প্রতিমার উচ্চতা অন্তত চোখের সমান হতে হবে। মূর্তিকে নীচ থেকে দেখা এবং উপর থেকে নীচে না দেখাই সম্মানের। এটি ধর্মীয় ও আধ্যাত্মিক গুরুত্বের যে কোনও মূর্তির জন্য ভালো। ভাগ্যকে যাতে আকৃষ্ট করতে তাই আপনি লাফিং বুদ্ধের মূর্তিটি প্রধান গেটের সামনে স্থাপন করুন। এটা করা গুরুত্বপূর্ণ। আপনি কাউকে উপহার হিসাবে লাফিং বুদ্ধও দিতে পারেন। আপনি যদি আর্থিক সমস্যার সম্মুখীন হন, তাহলে বুদ্ধের মূর্তি বাড়িতে আনতে পারেন। এতে শুধু বাড়ির সুখ-শান্তি বজায় থাকবে না, আর্থিক অবস্থারও উন্নতি হবে।

আরও পড়ুন: বারবার প্রেমে ব্যর্থ! কিন্তু প্রেম করেই বিয়ে করতে চাইলে মানতে হবে এই তিন বাস্তুটিপস…

আরও পড়ুন: আপনার হাতের তালু আপনার ব্যক্তিত্ব সম্পর্কে কী ইঙ্গিত করে, জেনে নিন