CWG 2022: বুড়ো হাড়ে ভেলকি, একদিনে সোনা-সহ জোড়া পদক চল্লিশের শরথের

Commonwealth Games 2022: সোমবার সিঙ্গলসের গোল্ড মেডেল ম্যাচে তাঁর প্রতিপক্ষ লিয়াম পিচফোর্ড। অতীতে ২০১৪ সালের কমনওয়েলথে পিচফোর্ডের কাছে দু'বার হেরে গিয়েছিলেন শরথ।

CWG 2022: বুড়ো হাড়ে ভেলকি, একদিনে সোনা-সহ জোড়া পদক চল্লিশের শরথের
শরথের সোনার সফরImage Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Aug 08, 2022 | 6:00 AM

বার্মিংহ্যাম: চল্লিশ বলেই চালশে পড়েনি। বরং তেইশের যুবকের মতো টগবগ করে ফুটছেন। হাঁটুর বয়সী ছেলে মেয়েদের সঙ্গে জুটি বেঁধে দেশকে সোনা জেতাচ্ছেন শরথ কমল। কমনওয়েলথে পা রাখার আগেই বলে দিয়েছিলেন, কেরিয়ারের সেরা খেলাটা এই চল্লিশ বছর বয়সে এসে দিতে পারছি। কথাটা যে মোটেও বাড়িয়ে বলা নয়, তা পদে পদে প্রমাণ করে দিচ্ছেন শরথ। ছেলেদের ডাবলসে জি সাথিয়ানের সঙ্গে জুটি বেঁধে রুপোর পদকে শেষ করলেন। এরপর বছর তেইশের সৃজা আকুলার সঙ্গে জুটি বেঁধে মিক্সড ডাবলসে প্রথম কমনওয়েলথ গেমসের সোনা এনে দিলেন শরথ। একইসঙ্গে ছেলেদের সিঙ্গলসের ফাইনালে পৌঁছে যান। সোমবার সিঙ্গলসের গোল্ড মেডেল ম্যাচে তাঁর প্রতিপক্ষ লিয়াম পিচফোর্ড। অতীতে ২০১৪ সালের কমনওয়েলথে পিচফোর্ডের কাছে দু’বার হেরে গিয়েছিলেন শরথ।

পল ড্রিঙ্কালকে ন৪-২ ব্যবধানে হারিয়ে সিঙ্গলসের ফাইনালে ওঠেন শরথ। এই নিয়ে দ্বিতীয়বার কমনওয়েলথ গেমস সিঙ্গলসের ফাইনালে উঠলেন শরথ। সিঙ্গলস ম্যাচের আগেই ছেলেদের ডাবলস ম্যাচে হেরে গিয়েছিলেন। জি সাথিয়ানের সঙ্গে জুটি বেঁধে রুপোর পদকে ম্যাচ শেষ করেন। ছেলেদের ডাবলসে শেষবার সোনা জিতেছিলেন ২০১০ সালে দিল্লি কমনওয়েলথে। এরপর টানা তিনটি সংস্করণে রুপোর পদক নিয়ে শেষ করলেন। ফাইনালে শরথদের প্রতিপক্ষ ছিল ইংল্যান্ডের জুটি। ২-৩ ব্যবধানে শেষমেশ হারের সম্মুখীন হন।

ওস্তাদের মার শেষ রাতের মতো, সারাদিনের শেষে সোনার পদক নিয়ে টিটি টেবল ছাড়লেন শরথ। মিক্সড ডাবলসে সৃজা আকুলার সঙ্গে জুটি বেঁধে সোনার পদক জিতলেন। অতীতে টেবল টেনিস টিম কখনও মিক্সড ডাবলসে সোনা পায়নি। চল্লিশের শরথ ও তেইশের সৃজা জুটি মিলে ইতিহাস গড়লেন। প্রতিপক্ষ মালয়েশিয়ার জাভেন চুং ও কারেন লিনকে ১১-৪, ৯-১১, ১১-৫, ১১-৬ ব্যবধানে হারান তাঁরা।