India vs South Africa: সেঞ্চুরিয়নে ব্যাট করতে করতে কী বিড়বিড় করলেন রাহানে? দেখুন ভিডিও

Ajinkya Rahane: অফ ফর্মে থাকা রাহানে প্রথম দিন ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তবে তিনি ব্যাট করার সময় কিছু একটা বিড়বিড় করছিলেন, যা ধরা পড়েছে টেলিভিশন ক্যামেরায়। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

India vs South Africa: সেঞ্চুরিয়নে ব্যাট করতে করতে কী বিড়বিড় করলেন রাহানে? দেখুন ভিডিও
India vs South Africa: সেঞ্চুরিয়নে ব্যাট করতে করতে কী বিড়বিড় করলেন রাহানে? দেখুন ভিডিও (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 27, 2021 | 2:52 PM

সেঞ্চুরিয়ন: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার (Team India) হয়ে ৫ নম্বরে কে নামবেন? অফ ফর্মে থাকা অজিঙ্ক রাহানে (Ajinkya Rahane) নাকি কিউয়িদের বিরুদ্ধে অভিষেক টেস্টে সেঞ্চুরি করা শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)? এই প্রশ্ন ধীরে ধীরে জটিল হতে শুরু করেছিল। তবে সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের প্রথম দিন দল ঘোষণার পরই সব পরিষ্কার হয়ে যায়। অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারা দুই সিনিয়রে আস্থা রেখেছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। অফ ফর্মে থাকা রাহানে প্রথম দিন ৪০ রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন। তবে তিনি ব্যাট করার সময় কিছু একটা বিড়বিড় করছিলেন, যা ধরা পড়েছে টেলিভিশন ক্যামেরায়। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে।

আসল ব্যাপার হল, অফ ফর্মে থাকা রাহানে ব্যাট করার সময়, নিজের মনোযোগ ঠিক রাখার জন্য নিজেকে বার বার বলছিলেন, ‘Watch the ball’, অর্থাৎ ‘বল দেখ’। রাহানের এই বিড়বিড় করার ভিডিওই ভাইরাল হয়েছে। কিন্তু নিজের পরিকল্পনাতে তিনি সফলও হয়েছেন। ৮১ বল খেলে ৪০ রান করেছেন রাহানে। এ বার দেখার প্রথম ইনিংসে তিনি বড় রানে পৌঁছতে পারেন কিনা। প্রথম দিন মায়াঙ্ক আউট হওয়ার পর ক্রিজে আসেন চেতেশ্বর পূজারা। কিন্তু প্রথম বলেই আউট হন তিনি। এর পর আসেন ক্যাপ্টেন বিরাট। রাহুলের সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকলেও, এনগিডির বলে আউট হয়ে ফিরতে হয় তাঁকে। এর পর ৫ নম্বরে নামেন রাহানে। এবং রাহুলের সঙ্গে দলের হয়ে স্কোর বাড়াতে থাকেন তিনি।

অস্ট্রেলিয়া (Australia) সফরের পর সেই অর্থে বড় কোনও রান নেই রাহানের ব্যাটে। প্রোটিয়াদের দেশের মাঠে তাই নিজেকে আরও একবার প্রমাণ করার সুবর্ণ সুযোগ পেয়েছেন বিরাটের প্রাক্তন ডেপুটি। সেই সুযোগকেই তাই কাজে লাগানোর জন্য, নতুন পরিকল্পনা নিয়ে মাঠে নামছেন জিঙ্কস।

আরও পড়ুন: India vs South Africa: ‘আমি এতটা শান্ত থাকতে পারি, দেখে নিজেই অবাক হয়েছি’, কেএল রাহুল

আরও পড়ুন: IND vs SA 1st Test Day 2 Live: সেঞ্চুরিয়নে দ্বিতীয় দিন বড় রান তোলার লক্ষ্যে নামবে টিম ইন্ডিয়া

আরও পড়ুন: India vs South Africa: দক্ষিণ আফ্রিকা সফরের একদিনের দল নির্বাচনে ফোকাসে কোন কোন ক্রিকেটার