Team India: বিরাট-ধোনি নন, ভারতের এক ক্রিকেটার ১৪৫০০০০০০০০ টাকার মালিক, চেনেন তাঁকে?

জনপ্রিয়তার নিরিখে ভারতীয় পুরুষ ক্রিকেটাররা সারা বিশ্বে ছাপ রেখেছেন। টিম ইন্ডিয়ার একাধিক ক্রিকেটার অত্যন্ত ধনী। তবে সকলকে চমকে দিয়ে মোট সম্পত্তির দিক থেকে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের ছাপিয়ে গিয়েছেন দেশের এক প্রাক্তন তারকা অলরাউন্ডার।

Team India: বিরাট-ধোনি নন, ভারতের এক ক্রিকেটার ১৪৫০০০০০০০০ টাকার মালিক, চেনেন তাঁকে?
Team India: বিরাট-ধোনি নন, ভারতের এক ক্রিকেটার ১৪৫০০০০০০০০ টাকার মালিক, চেনেন তাঁকে? Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Oct 16, 2024 | 7:23 PM

কলকাতা: ভারতের সবচেয়ে আকর্ষণীয় খেলা হিসেবে ক্রিকেটের নাম বরাবর আগে আসে। ভারতীয় পুরুষ ক্রিকেট টিম যে সুবিধা পায়, তা দেশের অন্যান্য ক্রীড়াবিদরা পান না। এমনটা বলেছেন অলিম্পিকে পদকজয়ী ভারতীয় ব্যাডমিন্টন তারকা সাইনা নেহওয়ালও। জনপ্রিয়তার নিরিখে ভারতীয় পুরুষ ক্রিকেটাররা সারা বিশ্বে ছাপ রেখেছেন। টিম ইন্ডিয়ার একাধিক ক্রিকেটার অত্যন্ত ধনী। তবে সকলকে চমকে দিয়ে মোট সম্পত্তির দিক থেকে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni), বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মাদের ছাপিয়ে গিয়েছেন দেশের এক প্রাক্তন তারকা অলরাউন্ডার। তিনি একসময়ের ভারতীয় ক্রিকেটের পোস্টার বয় অজয় জাডেজা (Ajay Jadeja)

দেশের প্রাক্তন অলরাউন্ডার অজয় জাডেজার শরীরের রাজরক্ত বইছে। তিনি যখন ভারতের জার্সিতে খেলতেন, সেই সময় তাঁর জনপ্রিয়তা ছিল তুঙ্গে। ক্রিকেট ছাড়ার পর কোচিং করিয়ে, ধারাভাষ্যের সঙ্গে যুক্ত থেকে, মেন্টরের দায়িত্ব পালন করে তাঁর দিন কাটছে। এরই মাঝে গত ১২ অক্টোবর নবনগরের মহরাজ শত্রুশল্য শিনজি ঘোষণা করেছেন উত্তরাধিকার সূত্রে এই রাজপরিবারের যাবতীয় সম্পত্তি পাচ্ছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার অজয় জাডেজা। আরও পরিষ্কার করে বললে, জামনগরের উত্তরাধিকার হিসেবে ঘোষণা করা হয়েছে অজয় জাডেজার নাম। আর তাতেই নতুন রেকর্ড করে বসেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে ধনী ছিলেন দেশের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। এ বার তাঁকে ছাপিয়ে গিয়েছেন প্রাক্তন ক্রিকেটার অজয় জাডেজা। ৫৩ বছর বয়সী জাডেজার সম্পত্তির পরিমাণ ১৪৫০ কোটি টাকা। বেশ কয়েকটি রিপোর্ট অনুযায়ী বিরাট কোহলির সম্পত্তির পরিমান ১০৫০ কোটি থেকে ১০০০ কোটি টাকা। সেই দিক থেকে দেখতে গেলে কোহলিকে ছাপিয়ে সবচেয়ে ধনী ক্রিকেটারের তকমা পেয়ে গেলেন অজয়।