KKR, IPL 2023 : আইপিএলের মাঝেও পাওয়া যাবে না সাকিব-লিটনকে! অস্বস্তি বেড়েই চলেছে কেকেআরের

Bangladesh Cricket: সাকিব-লিটনকে নিয়ে কলকাতা নাইট রাইডার্সের চাপ থাকলেও বাংলাদেশের বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমানকে নিয়ে রাজস্থান রয়্যালসের কোনও সমস্যা নেই। বাংলাদেশের টেস্ট চুক্তিতে নেই মোস্তাফিজুর। তাঁকে শুরু থেকেই পাচ্ছে রাজস্থান রয়্যালস।

KKR, IPL 2023 : আইপিএলের মাঝেও পাওয়া যাবে না সাকিব-লিটনকে! অস্বস্তি বেড়েই চলেছে কেকেআরের
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 9:10 PM

ঢাকা : আইপিএলের নতুন সংস্করণ শুরু হতে বাকি আর হাতে গোনা কয়েকটা দিন। তার আগে নানা সমস্যায় জর্জরিত কলকাতা নাইট রাইডার্স। অধিনায়ক শ্রেয়স আইয়ারের চোট। তাঁর পরিবর্তে কে নেতৃত্ব দেবেন, এখনও ঘোষণা করেনি নাইট শিবির। চোট পেয়েছেন তারকা পেসার লকি ফার্গুসন। এর মাঝে অস্বস্তি বাংলাদেশের দুই ক্রিকেটার সাকিব আল হাসান এবং লিটন দাসও। ঘরের মাঠে আয়ার্ল্য়ান্ডের বিরুদ্ধে সিরিজ খেলছে বাংলাদেশ। ওডিআই সিরিজ শেষে একটি টেস্টও রয়েছে। আইপিএলের শুরুতে এই দু-জনকে পাওয়ার সম্ভাবনা নেই। অস্বস্তি বাড়তে পারে টুর্নামেন্টের মাঝেও। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতির কথায় তেমনই ইঙ্গিত। বিস্তারিত TV9Bangla-য়।

বিশ্বের অন্য়তম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং কিপার-ব্য়াটার লিটন দাস, দু-জনেই আইপিএলের শুরু থেকে খেলতে চেয়েছিলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে এনওসি চেয়েছিলেন দুই ক্রিকেটারই। যদিও এই দু-জনকে আয়ার্ল্য়ান্ড সিরিজের আগে ছাড়পত্র না দেওয়ার পরিষ্কার ইঙ্গিত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। ৩১ মার্চ শুরু হচ্ছে এ বারের আইপিএল। কলকাতা নাইট রাইডার্সের প্রথম ম্য়াচ ১ এপ্রিল। পঞ্জাব কিংসেরে বিরুদ্ধে অ্যাওয়ে ম্য়াচ দিয়ে অভিযান শুরু করছে কেকেআর। ৬ এপ্রিল ঘরের মাঠে রয়্য়াল চ্য়ালেঞ্জার্স ব্য়াঙ্গালোরের বিরুদ্ধে ম্য়াচ রয়েছে কেকেআরের। এই দুই ম্য়াচেই সাকিব-লিটনকে পাওয়ার সম্ভাবনা ক্ষীণ। ৪ এপ্রিল থেকে শুরু আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের টেস্ট। পাঁচ দিন ম্য়াচ গড়ালে ৮ এপ্রিল। প্রথম দু-ম্য়াচে নেই। শুধু তাই নয়, মে মাস আয়ার্ল্যান্ডে তিন ম্য়াচের ওডিআই সিরিজ খেলবে বাংলাদেশ। মে মাসের মাঝামাঝি প্রায় দশ দিনের মতো পাওয়া যাবে না এই দু-জনকে।

ঘরের মাঠে আয়ার্ল্যান্ডের বিরুদ্ধে জয়ের পর এই দুই ক্রিকেটারের এনওসি নিয়ে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আইপিএলের নিলামের সময়ই জানিয়ে দিয়েছিলাম ওদের কবে থেকে পাওয়া যাবে। এটা জেনেই সাকিব-লিটনকে টিমে নিয়েছে ওরা। এখনও পর্যন্ত পরিকল্পনায় কোনও বদল আসেনি। ওরা টেস্ট খেলে আইপিএল দলে যোগ দেবে। এখনও অবধি এই সিদ্ধান্তই রয়েছে।’ সাকিব-লিটনকে নিয়ে কলকাতা নাইট রাইডার্সের চাপ থাকলেও বাংলাদেশের বাঁ হাতি পেসার মোস্তাফিজুর রহমানকে নিয়ে রাজস্থান রয়্য়ালসের কোনও সমস্যা নেই। বাংলাদেশের টেস্ট চুক্তিতে নেই মোস্তাফিজুর। তাঁকে শুরু থেকেই পাচ্ছে রাজস্থান রয়্য়ালস।