PAK vs AUS: ২৪ বছর পর পাক সফরে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ করল সিএ

ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) পক্ষ থেকে, অজিদের আসন্ন পাক সফরের চূড়ান্ত সূচি জানিয়ে দেওয়া হল।

PAK vs AUS: ২৪ বছর পর পাক সফরে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ করল সিএ
PAK vs AUS: ২৪ বছর পর পাক সফরে অস্ট্রেলিয়া, সূচি প্রকাশ করল সিএ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2022 | 4:03 PM

সিডনি: ২৪ বছর পর আবার পাকিস্তানে (Pakistan) পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাচ্ছে অস্ট্রেলিয়া (Australia)। গত বছরের নভেম্বরে প্রথম পাকিস্তান বোর্ডের তরফে এক বিবৃতিতে প্রকাশিত হয়েছিল সেই খবর। তবে পাক সফর নিয়ে রীতিমতো চিন্তায় ছিল অজি শিবির। নিরাপত্তার কারণেই কিছুটা হলেও অস্বস্তি এখনও রয়েছে কামিন্সদের মধ্যে। কিন্তু এরই মাঝে ক্রিকেট অস্ট্রেলিয়ার (Cricket Australia) পক্ষ থেকে, অজিদের আসন্ন পাক সফরের চূড়ান্ত সূচি জানিয়ে দেওয়া হল।

মার্চ মাসে পাকিস্তান সফরে যাবে অস্ট্রেলিয়া। প্রথমে রয়েছে তিন টেস্টের সিরিজ। যা বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। প্রথম টেস্ট ৪ থেকে ৮ মার্চ রাওয়ালপিন্ডিতে। দ্বিতীয় টেস্ট ১২ থেকে ১৮ মার্চ করাচিতে এবং তৃতীয় টেস্ট ২১ থেকে ২৫ মার্চ লাহোরে। ২৯ মার্চ থেকে চারটি সাদা বলের ম্যাচ। প্রথম তিনটি ম্যাচ একদিনের ও শেষেরটি টি-২০। সব ক’টি খেলাই হবে রাওয়ালপিন্ডিতে। ৫ এপ্রিল শেষ হবে অস্ট্রেলিয়ার পাকিস্তান সফর। এর আগে ১৯৯৮ সালের সফরে মার্ক টেলরের অস্ট্রেলিয়া পাকিস্তান থেকে টেস্ট সিরিজ জিতে ফিরেছিল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি বলেছেন, “২৪ বছরের মধ্যে প্রথম বারের মতো এই সফরটা হতে চলেছে। এটি একটি ঐতিহাসিক উপলক্ষ এবং বিশ্বব্যাপী খেলার বৃদ্ধির জন্য যা গুরুত্বপূর্ণ।”

তবে এখন প্রশ্ন একটাই, অস্ট্রেলিয়ার সকল ক্রিকেটাররা কি পাকিস্তান সফরে যেতে রাজি হবেন? উত্তরটা নাও হতে পারে। কিছুদিন আগেই অজি পেসার জশ হ্যাজেলউড কোনও রাখঢাক না করেই জানিয়েছিলেন, তাঁর কোনও সতীর্থ পাকিস্তান সফরে না যেতে চাইলে তিনি একটুও অবাক হবেন না। ফলে সকল অজি ক্রিকেটারদের এই সিরিজে দেখতে না পাওয়া গেলে, সত্যিই অবাক হওয়ার কিছু থাকবে না।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: ICC U-19 World Cup 2022: ফাইনালের আগে বিরাট মন্ত্রে উজ্জীবিত যশরা

আরও পড়ুন: কোনও সতীর্থ পাকিস্তান সফরে না গেলে অবাক হব না, বলছেন জশ হ্যাজেলউড

আরও পড়ুন: রোহিতের কাছে বড় চ্যালেঞ্জ ফিট থাকাটা, বলছেন অজিত আগরকর