Shoaib warns Hardik: ‘মাঠের বাইরে বেশি এনজয় করো না’, হার্দিককে সতর্কবার্তা পাক কিংবদন্তির

Hardik Pandya: 'কফি' খেয়ে বিতর্ক জড়ানো সেই হার্দিক আজ অতীত। গুজরাত টাইটান্সকে আইপিএল ট্রফি জেতানো, আয়ারল্যান্ডকে ক্লিন সুইপ, ইংল্যান্ডে টি-২০ ও ওয়ান ডে সিরিজে দারুণ পারফরম্যান্স। বাইশ গজে মাথা ঠান্ডা রেখে ও মাঠের বাইরে সংযমী জীবনযাপন হার্দিককে পুরোপুরি বদলে দিয়েছে।

Shoaib warns Hardik: 'মাঠের বাইরে বেশি এনজয় করো না', হার্দিককে সতর্কবার্তা পাক কিংবদন্তির
হার্দিক ২.০Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2022 | 2:29 PM

লাহোর: ভারতীয় দলের এই বদলে যাওয়া তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে (Hardik Pandya) নিয়ে মুখ খুললেন পাক কিংবদন্তি শোয়েব আখতার (Shoaib Akhtar)। তাঁর মতে, দু’বছর ধরে হার্দিককে জাতীয় দল থেকে বাইরে রাখার সিদ্ধান্ত একেবারে খেটে গিয়েছে। তারকা অলরাউন্ডারের দারুণভাবে কামব্যাকের এটাই আসল কারণ। টি-২০ বিশ্বকাপের আগে বিপক্ষ দলের মাথাব্যথা এখন বরোদার অলরাউন্ডার। ব্যাটে-বলে হার্দিক ২.০। শোয়েবের মতে, হার্দিক এখন আগের থেকে অনেক বেশি ম্যাচিয়োর, পরিপক্ক। ওর পরিবর্তন খেলার মধ্যে দিয়ে প্রকাশিত হচ্ছে।

২০১৮ সালের এশিয়া কাপ। গুরুতর পিঠের সমস্যা নিয়ে স্ট্রেচারে করে মাঠ ছেড়েছিলেন ভারতের তারকা অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে জাতীয় দলে ফিরলেও অলরাউন্ডার হার্দিককে পাওয়া যাচ্ছিল না। এরই মাঝে ২০১৯ সালে মাঠের বাইরে বড় বিতর্কে জড়িয়ে পড়েন বরোদার ক্রিকেটার। করণ জোহরের জনপ্রিয় টক শো-তে তাঁর বিতর্কিত মন্তব্য হার্দিকের ভাবমূর্তি নষ্ট হয়েছিল অনেকাংশে। বোর্ডের তরফে সাময়িক নিষেধাজ্ঞা। অনেকে ভেবেছিলেন, দেশের এই প্রতিভাবান অলরাউন্ডারের কেরিয়ার প্রায় শেষ। ভবিষ্যৎ বক্তাদের ভুল প্রমাণিত করে প্রবলভাবে ঘুরে দাঁড়িয়েছেন। বিশ্ব ক্রিকেটকে হার্দিক তার জানান দিয়েছেন গুজরাত টাইটান্সকে আইপিএল জিতিয়ে। তার পুরস্কার হিসেবে সিনিয়রদের অনুপস্থিতিতে বিনা দ্বিধায় আয়ারল্যান্ড সফরে হার্দিকের হাতে নেতৃত্বের গুরুদায়িত্ব সঁপে দেয় বোর্ড। এরপর ইংল্যান্ড সফর। অস্ট্রেলিয়া টি-২০ বিশ্বকাপের আগে ভারতীয় দলে সমর্থকদের ভরসার অন্য নাম হতে চলেছেন হার্দিক পান্ডিয়া।

নিজের ইউটিউব চ্যানেলে রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, “বোলার হার্দিকের কামব্যাকে আমি ভীষণ খুশি। টি-২০তে পুরো স্পেল বোলিং করছেন। পাশাপাশি ব্যাট হাতে ওঁর অবদান টিমে ব্যালান্স এনেছে। হার্দিক ফিটনেসের উপর নজর দিয়েছেন। দেখে মনে হচ্ছে নিজের খেলাটাকে ভীষণভাবে উপভোগ করে চলেছেন। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে দেশের সেরা অলরাউন্ডার হবেন হার্দিক পান্ডিয়া।”

এরই সঙ্গে হার্দিককে সতর্কও করে দিয়েছেন শোয়েব। বলেছেন, হার্দিক পান্ডিয়ার মতো খুব কম প্রতিভাবান ক্রিকেটারের জন্ম হয়। লোয়ার অর্ডারে নেমে ব্যাট হাতে যে পারফরম্যান্স দেন তা অনেক সময় কিংবদন্তি ব্যাটারও করতে পারেন না। তাই মাঠের বাইরের সময়টা এখন বেশি উপভোগ না করাই ভালো। মাঠের বাইরের ঘটনা নিয়ে এর আগেও ও সমস্যায় পড়েছে। তাই এদিকটা খেয়াল রাখা প্রয়োজন।