MS Dhoni: এমএস ধোনির পুরো নাম কী? ভাইরাল ভিডিয়ো নিয়ে তোলপাড় দেশ!

Watch Video: আপনি কি এমএস ধোনির ভক্ত? যদি হন, পুরো নাম নিশ্চয়ই বলতে পারবেন। যদি না হন, পারবেন না? ভারতে যদি সেরা ১০ জন সেলিব্রিটির তালিকা তৈরি হয়, তা হলে প্রথম তিনে থাকবেন ধোনি। সব প্রজন্ম তাঁর নাম জানেন। পুরো নাম জানেন। এমনকি, ডাক নামও জানেন।

MS Dhoni: এমএস ধোনির পুরো নাম কী? ভাইরাল ভিডিয়ো নিয়ে তোলপাড় দেশ!
MS Dhoni: এমএস ধোনির পুরো নাম কী? ভাইরাল ভিডিয়ো নিয়ে তোলপাড় দেশ!Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: Apr 25, 2024 | 2:40 PM

কলকাতা: আপনি কি এমএস ধোনির (MS Dhoni) ভক্ত? যদি হন, পুরো নাম নিশ্চয়ই বলতে পারবেন। যদি না হন, পারবেন না? ভারতে যদি সেরা ১০ জন সেলিব্রিটির তালিকা তৈরি হয়, তা হলে প্রথম তিনে থাকবেন ধোনি। সব প্রজন্ম তাঁর নাম জানেন। পুরো নাম জানেন। এমনকি, ডাক নামও জানেন। দু-দুটো বিশ্বকাপ যাঁর পকেটে, ভারতীয় ক্রিকেটের কিংবদন্তির আসনে যিনি বসে পড়েছেন অনেক আগেই, আজও যিনি সমান প্রাসঙ্গিক, তাঁর পুরো নাম না জানাটা কি অপরাধ? হয়তো তা নয়। কিন্তু যে ধোনি ভক্তরা, ক্রিকেট প্রেমীরা যে এ নিয়ে প্রশ্ন তুলে দেবেন, তাতে আর আশ্চর্য কী! একটি ভিডিয়ো ঘিরে তাই হয়েছে। এক তরুণীকে নিয়ে প্র্যাঙ্ক ভিডিয়ো বানানো হয়েছে। তাই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক তরুণীকে জিজ্ঞেস করা হয়েছে এমএস ধোনির পুরো নাম কী? তিনি জানেন না। বেশ কিছুক্ষণ চেষ্টা করার পর মনে পড়েছে তাঁর, ধোনি চেন্নাইয়ের ছেলে! যা নিয়েও রসিকতা কম হয়নি। দক্ষিণী যে কোনও মানুষের নাম বেশ লম্বা হয়। ধোনির নামও সেই যুক্তিতেই সাজিয়েছেন তরুণী। কী দাঁড়াল ধোনির আসল নাম? তরুণী প্রথমে বলেছিলেন, এমএস-র পুরো নাম মাইসিন্ডর। তারপর ওই তরুণী স্বীকার করে নিয়েছেন, ধোনির নাম জানেন, কিন্তু এমএস-র ফুল ফর্ম তাঁর জানা নেই। কী হতে পারে? ওই তরুণী আবার চেষ্টা করেছেন। ওই ভিডিয়োতে একজন তাঁকে ক্লু দিয়েছেন। ওই তরুণী বলে ওঠেন, মান্ডভা সুরিয়া? অর্থাৎ এমএস ধোনি! চোখ কপালে ওঠার জোগাড় ওই ভিডিয়ো দেখে। রীতিমতো মাথা চুলকাতে চুলকাতে ওই তরুণী এ বার বলে উঠেছেন, ‘মাধবন… মাধবনা… ইটস সিলভন… সেলভরা!’ সব শেষে কী দাঁড়াল এমএস ধোনির নাম? মহেশ সালভেরা রাঘবন ধোনি!

ধোনি যদি শুনতেন নিজের নতুন নাম, চোখ কপালে উঠত তাঁর। হয়তো অজ্ঞানই হয়ে যেতেন। চেন্নাই সুপার কিংসের কিংবদন্তি তিনি। তাঁকে ‘থালা’ বা ‘বড়দাদা’ বলা হয়। সেই ধোনির কী হাল! কোনও কোনও রাজ্যে স্কুলের পাঠ্যক্রমে ধোনি রয়েছেন। তাঁর জীবনী পড়ে স্কুল পড়ুয়ারা শেখার চেষ্টা করেন। ওই বাচ্চারাও জানেন, এমএস ধোনির পুরো নাম, মহেন্দ্র সিং ধোনি। ডাকনাম মাহি। কিন্তু তরুণী জানেন না?