WTC Final 2023 : WTC ফাইনালের জন্য লন্ডন রওনা প্রথম ব্যাচের, গেলেন না কোহলি!

Virat Kohli : ২০২৩ আইপিএল একেবারে শেষ পর্যায়ে। আইপিএলের ঘোর কাটতে না কাটতেই দামামা বেজে যাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের। তার জন্য প্রথম ভাগে লন্ডন রওনা দিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার ও কোচিং স্টাফরা।

WTC Final 2023 : WTC ফাইনালের জন্য লন্ডন রওনা প্রথম ব্যাচের, গেলেন না কোহলি!
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 23, 2023 | 4:10 PM

কলকাতা: মিশন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final 2023)। ২০২৩ আইপিএলের ঘোর কাটতে না কাটতেই WTC ফাইনালের দামামা বেজে যাবে। আইপিএল শেষ হওয়ার সপ্তাহ খানেকের মধ্যে টেস্ট বিশ্বকাপের ফাইনাল। ৭ জুন থেকে লন্ডনের ওভালে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। আইপিএলের কারণে তিন ভাগে ভারতীয় দলকে লন্ডনে পাঠানো সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই (BCCI)। মঙ্গলবার লন্ডন রওনা দিল ভারতীয় দলের প্রথম ব্যাচ। যে দলগুলির ক্রিকেটাররা প্লে অফে নেই তাঁদের মধ্যে কয়েকজন প্রথম ব্যাচে লন্ডন যাচ্ছেন। অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুর, কোচ রাহুল দ্রাবিড়-সহ কোচিং স্টাফরা রওনা দিয়েছেন। প্লে অফে না থাকলেও ২৩ মে লন্ডন গেলেন না বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিনের মতো সিনিয়র ক্রিকেটাররা। বিরাটের (Virat Kohli) মতোই প্রথম ব্যাচে লন্ডন গেলেন না মহম্মদ সিরাজ। কিন্তু কেন? বিস্তারিত রইল TV9 Bangla Sports-র এই প্রতিবেদনে।

আইপিএলের গ্রুপ পর্বের খেলা শেষ। প্লে-অফের চারটি দল হল গুজরাট টাইটান্স, চেন্নাই সুপার কিংস, লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্স। আইপিএল ফাইনাল ২৮ মে। এরপরই লাল-বলের ক্রিকেটের মহারণ। লন্ডনের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হবে ভারত-অস্ট্রেলিয়া। ৭-১১ জুন ধরে চলবে ফাইনাল। আইপিএলের পর লাল-বলের ক্রিকেটে মানিয়ে নেওয়া সহজ নয়। টেস্ট চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে থাকা ভারতীয় ক্রিকেটারদের মধ্যে একমাত্র চেতেশ্বর পূজারা ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। তিনি সেখান থেকে লন্ডনে যাবেন। আইপিএল শেষে বাকিদের যাওয়ার কথা রয়েছে। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড ক্রিকেটারদের তিন ভাগে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। সেইমতো আজ অক্ষর প্যাটেল, শার্দূল ঠাকুররা লন্ডনের বিমান ধরেন।

জানা গিয়েছে, বিরাট কোহলি, রবিচন্দ্রন অশ্বিনের মতো সিনিয়র ক্রিকেটাররা বোর্ডের কাছে একদিনের সময় চেয়ে নিয়েছেন। পরিবারের সঙ্গে একটা দিন কাটিয়ে বুধবার লন্ডন যাবেন কোহলি-অশ্বিন। বিরাটদের সঙ্গেই যাচ্ছেন মহম্মদ সিরাজ, উমেশ যাদব। ২৮ মে-র ফাইনালের পর বাকিরা রোহিত শর্মা, স্ট্যান্ড বাই প্লেয়ার সূর্যকুমার যাদব, ঋতুরাজ গায়কোয়াড়রা রওনা দেবেন।