Harmanpreet Kaur: মেয়েদের আইপিএলে জোর দিচ্ছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর

তাঁর যুক্তি মেয়েদের আইপিএল হলে আখেরে ভারতের মহিলা ক্রিকেটারদেরই লাভ হবে। আন্তর্জাতিক স্তরে খেলার আগে আইপএল খেললে আত্মবিশ্বাস বাড়বে ভারতের মেয়েদের।

Harmanpreet Kaur: মেয়েদের আইপিএলে জোর দিচ্ছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর
Harmanpreet Kaur: মেয়েদের আইপিএলে জোর দিচ্ছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 11, 2021 | 10:48 AM

নয়াদিল্লি: অজিদের কাছে টি-২০ সিরিজ (T20) হেরে মহিলাদের আইপিএলে (Women’s IPL) জোর দিচ্ছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। তাঁর যুক্তি মেয়েদের আইপিএল হলে আখেরে ভারতের মহিলা ক্রিকেটারদেরই লাভ হবে। আন্তর্জাতিক স্তরে খেলার আগে আইপএল খেললে আত্মবিশ্বাস বাড়বে ভারতের মেয়েদের।

ভারত-অস্ট্রেলিয়া (IND W vs AUS W) সিরিজের প্রথম টি-২০ ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। দ্বিতীয় টেস্টে অজিদের কাছে হারে ভারত (৪ উইকেটে জয়ী অস্ট্রেলিয়া)। তৃতীয় টেস্টে ১৪ রানে ভারতকে হারাল অস্ট্রেলিয়া। সিরিজ সেরার পুরস্কার পান তাহিলা ম্যাকগ্রা। হরমনপ্রীত বলেন, “ম্যাকগ্রা যেভাবে ব্যাটিং করেন সেদিকে দেখলে, আমরা দেখতে পাই যে তারা বিগ ব্যাশের মতো টুর্নামেন্টে খেলে আত্মবিশ্বাস পাচ্ছে। তাঁরা আন্তর্জাতিক ক্রিকেটও খেলতে প্রস্তুত। যদিও তিনি আন্ততর্জাতিক ক্রিকেটে বেশি খেলেননি, কিন্তু তিনি অস্ট্রেলিয়ার হয়ে খেলার অনেক ম্যাচে খেলেছেন। আমাদের দলে বেশ কয়েকজন ক্রিকেটার রয়েছে যাদের সর্বোচ্চ পর্যায়ে বেশি ক্রিকেট খেলার অভিজ্ঞতা নেই। যেমন রেনুকা সিং। যদিও ও ঘরোয়া ক্রিকেটে সত্যিই ভালো খেলেছে, কিন্তু এখনও ও অতটা অভিজ্ঞ নয়।”

এরই সঙ্গে ভারত অধিনায়ক যোগ করেন, “আমাদের যদি মহিলাদের আইপিএল থাকত, তাহলে ঘরোয়া ক্রিকেটাররা চাপে থেকে নিজেদের প্রমাণ করার অনেক সুযোগ পেত। আইপিএলে ৪০-৫০ টা ম্যাচ খেলার পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামলে অনেকটা অভিজ্ঞতা নিয়ে খেলা যায়। আমি মনে করি এটাই একমাত্র কারণ যে আমরা এখন পিছিয়ে আছি। আন্তর্জাতিক স্তরে খেলার আগে, যদি আমরা আইপিএলের মতো ঘরোয়া টুর্নামেন্টে খেলার সুযোগ পাই, তাহলে আমরা অবশ্যই উন্নতি করব।”

আরও পড়ুন: Ian Chappell: টেস্ট ক্রিকেটে জন্য ফের টি-২০-কে দুষলেন ইয়ান চ্যাপেল