India vs South Africa: পিঠের চোটে জো’বার্গ টেস্ট থেকে ছিটকে গেলেন বিরাট

বিরাট পিঠের চোটে খেলতে না পারার জন্য একটা বড় রেকর্ড থমকে থাকবে। কেপ টাউনে সিরিজের তৃতীয় টেস্ট বিরাটের কেরিয়ারের ১০০তম টেস্ট হতে পারত। চোটের কারণে জো'বার্গে খেলতে না পারায় ১০০তম টেস্ট খেলার জন্য অপেক্ষায় থাকতে হবে বিরাটকে।

India vs South Africa: পিঠের চোটে জো'বার্গ টেস্ট থেকে ছিটকে গেলেন বিরাট
India vs South Africa: পিঠের চোটে জো'বার্গ টেস্ট থেকে ছিটকে গেলেন বিরাট
Follow Us:
| Edited By: | Updated on: Jan 03, 2022 | 7:52 PM

জোহানেসবার্গ: সেঞ্চুরিয়নে জিতে সিরিজে ১-০ এগিয়ে ভারত (India)। জোহানেসবার্গে জিতলে এক ম্যাচ বাকি থাকতেই দক্ষিণ আফ্রিকার (South Africa) মাটিতে প্রথম বার টেস্ট সিরিজ জিতে ফেলবে রাহুল দ্রাবিড়ের টিম। সেই স্বপ্ন তাড়া করতে নামার আগেই বড় ধাক্কা ভারতীয় টিমে। পিঠের চোটের কারণে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে গেলেন ক্যাপ্টেন বিরাট কোহলি (Virat Kohli)।

টেস্টে ভারতীয় টিমের ক্যাপ্টেন দীর্ঘদিন বড় রান পাননি। ইডেনে বাংলাদেশের বিরুদ্ধে গোলাপি বলের টেস্টে শেষবার সেঞ্চুরি করেছিলেন। তিনি রান না পেলেও বিদেশের মাটিতে টেস্টে ভারতের পারফরম্যান্স দুরন্ত। গত মরসুমেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছিল টিম। এ বারও সেই ছন্দেই দেখা যাচ্ছে ভারতীয় টিমকে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট জিততে পারলে ইতিহাস তৈরি করবে তারা। সেই স্বপ্ন সফল করার আগে কিছুটা হলেও চাপে থাকবে ভারতীয় শিবির।

বিরাট পিঠের চোটে খেলতে না পারার জন্য একটা বড় রেকর্ড থমকে থাকবে। কেপ টাউনে সিরিজের তৃতীয় টেস্ট বিরাটের কেরিয়ারের ১০০তম টেস্ট হতে পারত। চোটের কারণে জো’বার্গে খেলতে না পারায় ১০০তম টেস্ট খেলার জন্য অপেক্ষায় থাকতে হবে বিরাটকে। ঘরের মাঠে, বেঙ্গালুরুতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০০তম টেস্ট খেলবেন বিরাট। ভারতের টেস্ট ক্যাপ্টেন ছিটকে যাওয়ায় তাঁর ডেপুটি লোকেশ রাহুল ক্যাপ্টেন্সি করবেন এই ম্যাচে। বিরাটের পরিবর্ত হিসেবে টিমে এলেন হনুমা বিহারি।

জোহানেসবার্গ টেস্ট থেকে বিরাট ছিটকে যাওয়ায় চাপ একই সঙ্গে বাড়ল টিমের দুই সিনিয়র অজিঙ্ক রাহানে ও চেতেশ্বর পূজারার উপর। বিরাটের অভাব ঢাকতে পারেন তাঁরাই। এই টেস্টে যদি দুই ব্যাটসম্যান কিছু করতে না পারেন, তা হলে বিকল্পের খোঁজে নামতে নির্বাচকদের। দক্ষিণ আফ্রিকা টিম অবশ্য কম চাপে নেই। ঘরের মাঠে প্রথম টেস্ট হারের ফলে ডিন এলগারের তরুণ টিম সমালোচনার মুখে পড়ে গিয়েছে। সেখান থেকে বেরিয়ে আসতে হলে জোহানেসবার্গে জিততেই হবে। জো’বার্গের পিচে অবশ্য ভারতীয় ব্যাটসম্যানদের গতি ও বাউন্সের সামনে পরীক্ষায় বসতে হবে।

আরও পড়ুন: IND vs SA 2nd Test Day 1 Live: পিঠের চোটে জো’বার্গে নেই বিরাট, টসে জিতল ভারত