IND vs USA: ব্যাটাররা কী কী পরামর্শ নিচ্ছেন? ভারতের বোলিং কোচ বললেন…

ICC MEN’S T20 WC 2024: টুর্নামেন্টে প্রথম দু-ম্যাচেই ভারতের জয়ের মূল কারিগর বোলাররাই। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে মাত্র ৯৬ রানেই অলআউট করে ভারত। রান তাড়ায় দুর্দান্ত ব্যাটিং রোহিত শর্মা ও ঋষভ পন্থের। দ্বিতীয় ম্যাচে ঋষভ পন্থের অনবদ্য ইনিংসেও মাত্র ১১৯ রানেই অলআউট ভারত। বোলারদের সৌজন্যে ৬ রানের রুদ্ধশ্বাস জয়। তা হলে কি বোলারদের চেয়ে ব্যাটারদের বেশি পরামর্শের প্রয়োজন?

IND vs USA: ব্যাটাররা কী কী পরামর্শ নিচ্ছেন? ভারতের বোলিং কোচ বললেন...
Image Credit source: X
Follow Us:
| Updated on: Jun 12, 2024 | 2:36 AM

টি-টোয়েন্টি বিশ্বকাপে নানা চোখ ধাঁধানো পারফরম্যান্স রয়েছে। যদিও আলোচনার মূল বিষয় কিন্তু নিউ ইয়র্কের পিচ। ব্যাটারদের জন্য খুবই কঠিন। বোলাররা দারুণ স্বস্তিতে। পিচ থেকে কিছু না কিছু সাহায্য থাকছেই। প্রয়োজন শুধু সঠিক লাইন-লেন্থ আর প্রতিপক্ষ ব্যাটারকে বোকা বানানোর উপায় খোঁজা। নিউ ইয়র্কের পিচে বিশ্বের সেরা ব্যাটারও অস্বস্তিতে পড়েছেন। আয়ারল্যান্ডের বিরুদ্ধে মাত্র ১ রানেই ফিরেছিলেন বিরাট কোহলি। হঠাৎ লাফিয়ে ওঠা বলে টাইমিং ঠিক হয়নি। থার্ডম্যান বাউন্ডারিতে ক্যাচে ফেরেন। পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত একটা কভার ড্রাইভে খাতা খুলেছিলেন। কিন্তু তৃতীয় বলে স্কোয়ার কাট খেলতে গিয়ে অস্বস্তিতে পড়েন। হঠাৎই বল আউট সুইং হয়। শেষ মুহূর্তে ব্যাট চালানোয় পয়েন্টে ক্যাচ। এখান থেকে বেরোনোর রাস্তা?

আজ আমেরিকার বিরুদ্ধে ম্যাচ। তার আগে সাংবাদিক সম্মেলনে ছিলেন বোলিং কোচ পারশ মামরে। টুর্নামেন্টে প্রথম দু-ম্যাচেই ভারতের জয়ের মূল কারিগর বোলাররাই। প্রথম ম্যাচে আয়ারল্যান্ডকে মাত্র ৯৬ রানেই অলআউট করে ভারত। রান তাড়ায় দুর্দান্ত ব্যাটিং রোহিত শর্মা ও ঋষভ পন্থের। দ্বিতীয় ম্যাচে ঋষভ পন্থের অনবদ্য ইনিংসেও মাত্র ১১৯ রানেই অলআউট ভারত। বোলারদের সৌজন্যে ৬ রানের রুদ্ধশ্বাস জয়। তা হলে কি বোলারদের চেয়ে ব্যাটারদের বেশি পরামর্শের প্রয়োজন?

সাংবাদিক সম্মেলনে ভারতের বোলিং কোচকে প্রশ্ন করা হয়, ‘বোলাররা দুর্দান্ত পারফর্ম করছে। ভারতের ব্যাটাররা কি আপনার কাছে পরামর্শ নিতে আসছেন, এই পিচে কী ভাবে খেলা যায়?’ প্রশ্ন শুনে হাসিমুখে পারশ বলেন, ‘আরে না না। ব্যাটারদের জন্য বিক্রম রাঠোর (ব্যাটিং কোচ) রয়েছে। ও দুর্দান্ত কাজ করছে। এ ছাড়া খোদ রাহুল দ্রাবিড় রয়েছে।’