ICC Champions Trophy 2025: পাকিস্তানে না গিয়েও যে ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে ভারত, জানেন?

৮টি টিম ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে। পিসিবি এই টুর্নামেন্টের সব ক'টি ম্যাচ পাকিস্তানে আয়োজন করতে চাইছে। এর আগে তারা আইসিসিকে যে প্রস্তাবিত সূচি দিয়েছিল, তাতে ভারতের সব ম্যাচগুলো লাহোরে রাখা হয়েছিল।

ICC Champions Trophy 2025: পাকিস্তানে না গিয়েও যে ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে ভারত, জানেন?
ICC Champions Trophy 2025: পাকিস্তানে না গিয়েও যে ভাবে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলবে ভারত, জানেন?
Follow Us:
| Updated on: Jul 11, 2024 | 12:27 PM

কলকাতা: এতদিন যা ছিল গুঞ্জন, এ বার তা-ই সত্যি হতে চলেছে। শোনা যাচ্ছিল, পঁচিশে চ্যাম্পিয়ন্স ট্রফি (ICC Champions Trophy 2025) খেলতে পাকিস্তানে যাবে না ভারতীয় ক্রিকেট টিম (Indian Cricket Team)। এ বার বোর্ডের পক্ষ থেকে আইসিসির কাছে ভারতীয় টিমের জন্য বিকল্প ভেনুর দাবি করা হল। সংবাদসংস্থা এএনআইকে বোর্ডের এক সূত্র জানিয়েছেন, চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান সফরে যাবে না ভারতীয় টিম। বিসিসিআই পাকিস্তানের বদলে রোহিত-বিরাটদের ম্যাচের জন্য দুটি অন্য ভেনুর কথা ভাবতে বলেছে আইসিসিকে। সেই দুই ভেনু কী কী?

বোর্ডের সূত্রের মতে, আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতের ম্যাচ আয়োজনের জন্য বিকল্প ভেনুর নাম হিসেবে এগিয়ে শ্রীলঙ্কা, দুবাই। সংবাদসংস্থা এএনআইকে বোর্ডের সূত্র বলেছেন, ‘২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তানে যাবে না ভারত। আইসিসিকে জানানো হয়েছে ভারতের ম্যাচ দুবাই বা শ্রীলঙ্কাতে দেওয়ার জন্য।’

এই দিক থেকে দেখতে হলে চ্যাম্পিয়ন্স ট্রফিতেও ভারত গত বছরের এশিয়া কাপের মতো হাইব্রিড মডেল চাইছে। এ বার দেখার শেষ অবধি কী হয়। ৮টি টিম ২০২৫ সালের ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে। পিসিবি এই টুর্নামেন্টের সব ক’টি ম্যাচ পাকিস্তানে আয়োজন করতে চাইছে। এর আগে তারা আইসিসিকে যে প্রস্তাবিত সূচি দিয়েছিল, তাতে ভারতের সব ম্যাচগুলো লাহোরে রাখা হয়েছিল। আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে পিসিবি ৭ ম্যাচ লাহোরে, তিনটি করাচিতে এবং ৫টি রাওয়ালপিন্ডিতে রেখেছে। উদ্বোধনী ম্যাচ করাচিতে। এবং ২টি সেমিফাইনাল করাচি ও রাওয়ালপিন্ডিতে রাখা হয়েছে। আর ফাইনাল লাহোরে।