IPL 2022: আইপিএলের সবচেয়ে দামি ভারতীয় পেসার দীপক চাহার ছিটকে গেলেন চোটে

চোট নিয়ে ব্যাপক বিভ্রান্তি। কখন, কবে যে চোট পেলেন, তাই জানে না টিম ম্যানেজমেন্টে। পিঠের ওই নতুন চোটই এ বারের আইপিএল থেকে ছিটকে দিল সিএসকের পেসার দীপক চাহারকে।

IPL 2022: আইপিএলের সবচেয়ে দামি ভারতীয় পেসার দীপক চাহার ছিটকে গেলেন চোটে
দীপক চাহার। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 4:15 PM

মুম্বই: এ বারের আইপিএলে (IPL) সবচেয়ে দামি বোলার হয়ে গিয়েছিলেন তিনি। তুমুল দড়ি টানাটানির পর ১৪ কোটি টাকায় তাঁকে কিনে নিয়েছিল চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। সেই দীপক চাহার (Deepak Chahar), এক বল না করেই ছিটকে গেলেন আইপিএল থেকে। পিঠের চোটের কারণে আইপিএলের আগেই আশঙ্কা তৈরি হয়েছিল তাঁকে নিয়ে। কিন্তু বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবের পর বলা হচ্ছিল, এপ্রিলের দ্বিতীয় সপ্তাহে তিনি ফিট হয়ে যেতে পারেন। সেই সম্ভাবনা রইল না। এ বারের আইপিএলে খেলা হচ্ছে না চাহারের। কবে নাগাদ তিনি ফিট হতে পারবেন, তা নিয়েও যথেষ্ট আশঙ্কা হয়েছে। তাই চেন্নাইয়ের টিম ম্যানেজমেন্ট কোনও ঝুঁকি নিতে নারাজ। একটি সূত্র জানাচ্ছে, এনসিএ-তে রিহ্যাব করার সময়ই নাকি পিঠে নতুন করে চোট পান। ওই চোটই ছিটকে দিল তাঁকে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজের সময় চোট পেয়েছিলেন দীপক চাহার। যে কারণে আর টি-টোয়েন্টি সিরিজ খেলতে পারেননি। কোয়াড্রিসেপ টিয়ার এতটাই খারাপ অবস্থায় গিয়েছিল যে, অস্ত্রোপচার করানোর পরামর্শ দিয়েছিলেন চিকিৎসকরা। তবে এও বলা হয়েছিল, যদি বিশ্রাম নেন, ঠিকঠাক রিহ্যাব করেন, তা হলে ফিট হয়ে যেতে পারেন। অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ, সে দিকে তাকিয়ে অস্ত্রোপচার করাতে চাননি চাহার। রিহ্যাব করেই ফিট হওয়ার পরিকল্পনা ছিল তাঁর। তার উপর আবার পিঠের চোট নতুন চাপে ফেলে দিয়েছে পেসার অলরাউন্ডারকে।

পিঠের চোট কবে লাগল দীপকের, তা জানতও না সিএসকে টিম ম্যানেজমেন্ট। টিমের এক কর্তা বলছেন, ‘ওর পিঠের চোট সম্পর্কে একেবারেই ওয়াকিবহাল ছিলাম না আমরা। মাঠে ফিরে আসার জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছিল ও। যাতে টিমের হয়ে দ্রুত আইপিএল খেলতে নেমে পড়তে পারে। কিন্তু এখন যা পরিস্থিতি, তাতে ওকে এ বারের আইপিএলে আর পাওয়া যাবে না।’

চেন্নাইয়ের হয়েই দীপক চাহারের নিজেকে মেলে ধরা। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্ব ক্রিকেটকে উপভোগ করার পাশাপাশি নিজেকে ক্রমশ ধারালো করে তুলেছিলেন। সবচেয়ে বড় কথা হল, পেস বোলিংয়ের পাশাপাশি প্রয়োজনে ব্যাট হাতেও টিমকে টানতে পারেন। এ বারের আইপিএলে চেন্নাইয়ের হাল অত্যন্ত খারাপ। তার অন্যতম কারণই হল, শুরুর দিকে নতুন বলে যে ধাক্কাটা দেন চাহার, সেটা সামলাতে পারে না প্রতিপক্ষ টিমগুলো। কিন্তু চাহারকে না পেয়ে আরও চাপে পড়ে গেল চেন্নাই।

আরও পড়ুন: IPL 2022: নিজেরই রেকর্ড ভেঙে আবার দ্রুততম বল কাশ্মীরের পেসার উমরান মালিকের