IPL Play Off: প্লে-অফে খেলবেন বাটলার, বেয়ারস্টোরা? আশঙ্কায় রাত কাটছে IPL টিমগুলোর, স্বস্তিতে একমাত্র KKR

IPL 2024, England Players: রাজস্থান রয়্যালসের সাফল্যের পিছনে বাটলারের ভূমিকা রয়েছে। দুটো সেঞ্চুরি করেছেন এ বারের আইপিএলে। দুটোই ম্যাচ জেতানো ইনিংস। ইংল্যান্ডের ক্যাপ্টেন কিন্তু দেশে ফিরছেনই। যেমন পঞ্জাবের জনি বেয়ারস্টোও ফিরছেন। চেন্নাইয়ের মইন আলি, পঞ্জাবের স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, আরসিবির রিস টপলি, উইল জ্যাকসকে ঘিরে রয়েছে অনিশ্চয়তা।

IPL Play Off: প্লে-অফে খেলবেন বাটলার, বেয়ারস্টোরা? আশঙ্কায় রাত কাটছে IPL টিমগুলোর, স্বস্তিতে একমাত্র KKR
Image Credit source: X
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2024 | 7:34 PM

কলকাতা: জস বাটলার থেকে জনি বেয়ারস্টো, এঁরা কি আদৌ পুরো আইপিএল খেলতে পারবেন? সোজা কথায় বললে, আশঙ্কায় রাত কাটছে আইপিএলের সব ফ্র্যাঞ্চাইজি। আইপিএলের ঠিক পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সব দেশই কাপ জেতার ছক সাজাতে শুরু করে দিয়েছে। আর সেই অঙ্কেই ধাক্কা খেতে চলেছে আইপিএল। বিশ্বকাপের আগে ইংল্যান্ড ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজ খেলবে। যে কারণে মে মাসের মাঝামাঝি, আরও ভালো করে বললে আইপিএলের লিগের ম্যাচ শেষ করেই দেশে ফিরতে বলা হয়েছে স্যাম কারান, লিয়াম লিভিংস্টোনদের। যে কারণে মাথায় হাত পড়েছে ফ্র্যাঞ্চাইজি মালিকদের। বিদেশিরা না থাকলে টিম দুর্বল হয়ে যাবে, এই ভাবনাতেই আরও চাপে পড়ে গিয়েছেন মালিকরা। এই সমস্যা কি মিটবে?

এই হিসেবের বাইরে একমাত্র কেকেআর। গৌতম গম্ভীরের টিমের এই মুহূর্তে লিগ টেবলের শীর্ষে। তার পিছনে বড় কারণ, দুই ওপেনার সুনীল নারিন ও ফিল সল্ট দুরন্ত ফর্মে রয়েছেন। প্রায় প্রতি ম্যাচেই এই জুটি প্রাথমিক চাপ কাটিয়ে দিচ্ছেন। সল্ট ইংল্যান্ডের বিশ্বকাপ টিমে রয়েছেন। তার পরও শোনা যাচ্ছে, পুরো আইপিএলই খেলবেন তিনি। কিপার-ব্যাটার যাতে আরও বেশি ম্যাচ প্র্যাক্টিস পান, সেই কারণেই হয়তো পুরো আইপিএল খেলার ক্ষেত্রে ছাড় পেয়েছেন। কিন্তু অন্য টিমগুলোর হাল বেশ খারাপ। বোর্ডের এক কর্তা বলছেন, ‘সব টিমগুলোরই আইপিএল ঘিরে একটা পরিকল্পনা রয়েছে। কিন্তু তারই মধ্যে কিছু ক্রিকেট বোর্ড বিশ্বকাপের আগে টি-টোয়েন্টি সিরিজের জন্য তাদের ক্রিকেটারদের ডেকে নিয়েছে। আমরা ইসিবির সঙ্গে কথা চালাচ্ছি। যাতে ওদের প্লেয়াররা পুরো আইপিএল খেলে। আশা করা যায়, ওদের কাউকে কাউকে পাওয়া যাবে।’

বোর্ডের ওই কথাতেই পরিষ্কার, জটিলতা একেবারেই কাটেনি। যে কারণে উষ্মা বাড়ছে ফ্র্যাঞ্চাইজি মালিকদের। এক কর্তাতো বলেই দিয়েছেন, ‘নির্দিষ্ট কিছু পরিকল্পনা সাজিয়েই আমরা নিলামে গিয়েছিলাম। বিসিসিআই যে সব প্লেয়ারদের পাওয়া যাবে বলেছিল, তাদেরই আমরা নিয়েছি। কিন্তু আইপিএলের সময় থেকেই পরিস্থিতি পাল্টে গিয়েছে। এতে আমাদের সমস্যা আরও বেড়েছে। যদি কোনও প্লেয়ার চোট পেত, তা হলে একটা ব্যাপার ছিল। কিন্তু দেশীয় বোর্ড যদি তাদের প্লেয়ারদের ফিরিয়ে নেয়, তা হলে সমস্যা তো হবেই। বোর্ডের সঙ্গে আমরা কথা বলেছি। আশা করছি, সমস্যার সমাধান মিলবে।’

রাজস্থান রয়্যালসের সাফল্যের পিছনে বাটলারের ভূমিকা রয়েছে। ইংল্যান্ডের ক্যাপ্টেন কিন্তু দেশে ফিরছেনই। যেমন পঞ্জাবের জনি বেয়ারস্টোও ফিরছেন। চেন্নাইয়ের মইন আলি, পঞ্জাবের স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, আরসিবির রিস টপলি, উইল জ্যাকসকে ঘিরে রয়েছে অনিশ্চয়তা।