Rahul Dravid: বিশ্বজয়ী সহকারীকে আইপিএলেও পাচ্ছেন রাহুল দ্রাবিড়

IPL 2025, Rajasthan Royals: কোচিং টিমে সে সময় পরিবর্তন হলেও শাস্ত্রীর সহকারী বিক্রম রাঠোরকেই ব্যাটিং কোচ হিসেবে রেখেছিলেন রাহুল দ্রাবিড়। গৌতম গম্ভীর জাতীয় দলের কোচ হওয়ার পর সহকারী বদলেছে। বিক্রম রাঠোর আর ভারতীয় দলের ব্যাটিং কোচ নন। তাঁকে আইপিএলে সহকারী হিসেবে পাচ্ছেন রাহুল দ্রাবিড়।

Rahul Dravid: বিশ্বজয়ী সহকারীকে আইপিএলেও পাচ্ছেন রাহুল দ্রাবিড়
Image Credit source: PTI FILE
Follow Us:
| Updated on: Sep 20, 2024 | 7:29 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তন হয়েছে রাহুল দ্রাবিড়ের। রাজস্থান রয়্যালসের হেড কোচ হয়েছেন তিনি। অতীতে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলেছেন, কোচিং করেছিলেন। ভারতের যুব দলের কোচ হওয়ার পর আইপিএল থেকে দূরে ছিলেন রাহুল দ্রাবিড়। যুব দলের কোচিং, জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধানের দায়িত্ব সামলানোর পর ভারতের সিনিয়র দলেরও দায়িত্ব নিয়েছিলেন রাহুল দ্রাবিড়। কোচিং টিমে সে সময় পরিবর্তন হলেও শাস্ত্রীর সহকারী বিক্রম রাঠোরকেই ব্যাটিং কোচ হিসেবে রেখেছিলেন রাহুল দ্রাবিড়। গৌতম গম্ভীর জাতীয় দলের কোচ হওয়ার পর সহকারী বদলেছে। বিক্রম রাঠোর আর ভারতীয় দলের ব্যাটিং কোচ নন। তাঁকে আইপিএলে সহকারী হিসেবে পাচ্ছেন রাহুল দ্রাবিড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ অবধি ভারতীয় দলের কোচ হিসেবে মেয়াদ ছিল রাহুল দ্রাবিড়ের। বিশ্বকাপ জিতেই দায়িত্ব ছেড়েছেন। জল্পনা ছিল, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে কোচিংয়ে ফিরবেন রাহুল দ্রাবিড়। অবশেষে সেটাই হয়েছে। রাজস্থান রয়্যালসের কোচ হয়েছেন। ব্যাটিং কোচ হিসেবে বিক্রম রাঠোরকে নিয়োগের কথাও ঘোষণা করা হল রাজস্থান রয়্যালসের তরফে। তাঁর নিয়োগে উচ্ছ্বসিত হেড কোচ রাহুল দ্রাবিড়ও।

এই খবরটিও পড়ুন

এক বিবৃতিতে রাহুল দ্রাবিড় বলেছেন, ‘ওর সঙ্গে দীর্ঘদিন কাজ করেছি। আত্মবিশ্বাসের সঙ্গে বলতে পারি, টেকনিকের দিক থেকে ও বিশেষজ্ঞ। ভারতীয় ক্রিকেট এবং পরিস্থিতি সম্পর্কে গভীর জ্ঞান রয়েছে। রাজস্থান রয়্যালসের জন্য পারফেক্ট ব্যাটিং কোচ। একসঙ্গে কাজ করায় ওর সঙ্গে দারুণ একটা বোঝাপড়া তৈরি হয়েছে। জাতীয় দলকে সাফল্য দিতে পেরেছি। আবারও ওর সঙ্গে কাজের সুযোগ পাচ্ছি। আশা করি, রাজস্থান রয়্যালসের প্রতিভাবান ব্যাটারদের ও দক্ষতার সঙ্গে পরিচর্যা করবে এবং দলটাকে শক্তিশালী করতে পারব।’