Javed Miandad: বাঘ থেকে বেড়াল! ভারতকে নিয়ে মন্তব্যের সাফাই দিলেন পাক কিংবদন্তি

Pakistan: ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে না গেলে এশিয়া কাপ যে অসম্ভব, কারও অজানা নয়। তবে মিয়াঁদাদের দাবি ছিল, পাকিস্তান ক্রিকেট বোর্ড আর ভারতের উপর নির্ভরশীল নয়। ভারত চুলোয় যাক! এর মধ্যেই অবশ্য পাল্টি খেলেন জাভেদ মিয়াঁদাদ।

Javed Miandad: বাঘ থেকে বেড়াল! ভারতকে নিয়ে মন্তব্যের সাফাই দিলেন পাক কিংবদন্তি
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 7:04 PM

লাহোর: বাঘ থেকে হঠাৎই বেড়াল! পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার সম্পর্কে বোধ হয় এমনই বলা যায়। ক’দিন আগেই তাঁর মন্তব্য় ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। এশিয়া কাপের ভেনু নিয়ে দোলাচলে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। সূচি অনুযায়ী পাকিস্তানে হওয়ার কথা এশিয়া কাপ। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই জানিয়ে দিয়েছিল, পাকিস্তানে খেলতে যাবে না ভারতীয় দল। কয়েক দিন আগে বাহরিনে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাতেও নিজেদের অবস্থান পরিষ্কার করে দিয়েছে ভারত। এখানেই সমস্যায় পড়েছে পাকিস্তান। ভারতীয় দল খেলতে না গেলে পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন অসম্ভব। ব্রডকাস্টার, স্পনসর কেউই এ বিষয়ে সায় দেবে না। আরও নানা কারণ রয়েছে। এরপরই পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদ মন্তব্য় করেন, ‘চুলোয় যাক ভারত’। হঠাৎই বাঘ থেকে বেড়াল হয়ে নিজের মন্তব্য়ের সাফাই গাইলেন মিয়াঁদাদ। বিস্তারিত Tv9Bangla-য়।

বিশ্ব ক্রিকেটেও কিংবদন্তি মানা হয় পাকিস্তানের প্রাক্তন বিধ্বংসী ব্য়াটার জাভেদ মিয়াঁদাদকে। শ্রদ্ধা করার মতোই ক্রিকেটীয় কেরিয়ার। ভারতেও তাঁর যথেষ্ঠ সম্মান রয়েছে। তবে মিয়াঁদাদের মন্তব্য়, তাঁকে খলনায়ক বানিয়েছিল। ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানে খেলতে না গেলে এশিয়া কাপ যে অসম্ভব, কারও অজানা নয়। তবে মিয়াঁদাদের দাবি ছিল, পাকিস্তান ক্রিকেট বোর্ড আর ভারতের উপর নির্ভরশীল নয়। ভারত চুলোয় যাক! এর মধ্যেই অবশ্য পাল্টি খেলেন জাভেদ মিয়াঁদাদ। বিতর্ক বাড়ছে দেখে মিয়াঁদাদ এ বার বলছেন, ‘আপনারা কি জানেন জহন্নুমের মানে কি? আপনারা যদি খেলতে না চান, খেলবেন না। আমাদের কোনও সমস্যা নেই। কিন্তু ভারতীয় ক্রিকেটারদের জিজ্ঞেস করে দেখুন, ওরাও বলবে, দুই দেশের মধ্যে ক্রিকেট হওয়া উচিত। এতেই দুই দেশের ভালো হবে।’

এশিয়া কাপের ভেনু নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে মার্চে। ফের সভা রয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের। কিন্তু পাকিস্তান থেকে টুর্নামেন্ট সরার সম্ভাবনাই বেশি। পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ। তার উপর যত্রতত্র বোমা বিস্ফোরণ। কিছুদিনের ব্য়বধানেই পেশোয়ার এবং কোয়েটায় বিস্ফোরণ হয়েছে। এমন সন্ত্রাসের পরিস্থিতিতে নিরাপত্তার বিষয়ে কোন বোর্ডই বা ঝুঁকি নিতে চাইবে! এশিয়া কাপ সরতে পারে শ্রীলঙ্কায়। গত বারের মতো আরব আমির শাহিতেও হতে পারে টুর্নামেন্ট।