IPL 2022: বাটলারের দুরন্ত সেঞ্চুরিতে ফের হার রোহিতের মুম্বইয়ের

আইপিএলের প্রথম সেঞ্চুরি আসবে কার ব্যাটে? সেই প্রশ্নের উত্তর দিয়ে গেলেন জস বাটলার। ৬৬ বলে ১০০ করে। আর তাঁর টিম রাজস্থান রয়্যালস হারাল মুম্বই ইন্ডিয়ান্সকে।

IPL 2022: বাটলারের দুরন্ত সেঞ্চুরিতে ফের হার রোহিতের মুম্বইয়ের
IPL 2022: বাটলারের দুরন্ত সেঞ্চুরিতে ফের হার রোহিতের মুম্বইয়েরImage Credit source: RR Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2022 | 8:32 PM

রাজস্থান রয়্যালস ১৯৩-৮ (২০ ওভারে)

মুম্বই ইন্ডিয়ান্স ১৭০-৮ (২০ ওভারে)

মুম্বই: ৪, ৬, ৬, ৪, ৬…! একের পর এক বল উড়ে যাচ্ছে গ্যালারিতে। এমন ঘন ঘন বিস্ফোরণ চলছে যে, হতভাগ্য বোলারও বুঝে উঠতে পারছেন না, কী করবেন। তিনি নির্বিকার মুখে নিধন চালিয়ে যাচ্ছেন। এমন তাণ্ডব চালাচ্ছেন যে, গ্যালারির উল্লাস থামছে না। কমেন্ট্রিতে বসে থাকা বিশেষজ্ঞরা পর্যন্ত প্রশ্ন তুলে দিলেন, রোহিত শর্মার (Rohit Sharma) টিমকে পেলেই কি জ্বলে ওঠেন জস বাটলার (Jos Buttler)? ৭০-৮০ এর আগেও করেছেন। এ বার তাতেও থামানো গেল না। ৬৬ বলে ১০০ করে গেলেন। এ বারের আইপিএলে এটাই প্রথম সেঞ্চুরি। বাটলারের দ্বিতীয়। যশপ্রীত বুমরার বলে আউট না হলে আরও গর্জাতেন। রানের ঝমঝম বৃষ্টিও হত।

কেউ যখন ইনিংসের শুরুতেই গুছিয়ে রানের খাতা ভরাতে থাকেন, তখন বিপক্ষ টিমের বিশেষ কিছু করার থাকে না। তবু তো আইপিএল। কখন যে কী হয়, বলা মুশকিল। বাটলারের সেঞ্চুরির সুবাদেই অ্যাডভান্টেজ নিয়ে নিয়েছিল রাজস্থান। সঙ্গে ক্যাপ্টেন সঞ্জু স্যামসনের ২১ বলে ৩০ এবং ১৪ বলে ৩৫ সিমরন হেটমেয়ারের। ১৯৩-৮ তুলে ফেলে রাজস্থান। একমাত্র মুম্বইয়ের দুই বোলার কিছু বিপক্ষের ঝড়ঝাপটার সামনে খানিকটা লড়াই করেছেন। ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন বুমরা। ৩৫ রান দিয়ে ৩ উইকেট টাইমল মিলসের। ১৯৪ তাড়া করতে নেমে মুম্বইয়ের কেউই সে ভাবে ছাপ রাখতে পারলেন না। রোহিত (১০) ফিরে যান শুরুতেই। আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার ঈশান ৪৩ বলে ৫৪ করেন। ৩৩ বলে ৬১ করে যান তিলক ভার্মা। এই দু’জন যতক্ষণ ক্রিজে ছিলেন, মনে হচ্ছিল, কঠিন হলেও ম্যাচটা জিতে যেতে পারে মুম্বই। আগের ম্যাচটা তারা জিততে পারেনি। দ্বিতীয় ম্যাচে জিতে হয়তো ফিরে আসবে রোহিতের টিম। তা হল না মিডল ও লোয়ার অর্ডারে তেমন কেউ ভরসা দিতে না পারায়। কায়রন পোলার্ড ২২ করলেন ঠিকই, কিন্তু কাজে লাগল না।

এ বারের রাজস্থানে যেমন গভীরতা আছে, তেমনই রয়েছে ভারসাম্য। কেউ না কেউ বড় ইনিংস খেলে দেওয়ার পাশাপাশি বোলাররাও চমৎকার বোলিং করছেন। যুজবেন্দ্র চাহাল আগের ম্যাচের মতো এই ম্যাচেও সফল। ২৬ রান দিয়ে নিলেন ২ উইকেট। হ্যাটট্রিক করতে পারতেন এই ম্যাচে। নভদীপ সাইনি মার খেলেও নিয়েছেন ২টি উইকেট। ১টা করে ট্রেন্ট বোল্ট, প্রসিধ কৃষ্ণা, রবিচন্দ্রন অশ্বিনের। রাজস্থানকে যত ম্যাচ খেলছে, তত যেন খেতাবের স্বপ্ন জাগিয়ে তুলছে। আর মুম্বই? পাঁচ বারের আইপিএল জয়ীরা কিন্তু চাপে পড়ে যাচ্ছে। রোহিত খুব ভালো করে জানেন, যত দ্রুত সম্ভব রানে ফিরতে হবে তাঁকে। না হলে টিম ম্যাচ জিতবে না।

সংক্ষিপ্ত স্কোর: রাজস্থান রয়্যালস ১৯৩-৮ (বাটলার ১০০, হেটমেয়ার ৩৫, সঞ্জু ৩০, বুমরা ৩-১৭, মিলস ৩-৩৫)। মুম্বই ইন্ডিয়ান্স ১৭০-৮ (তিলক ৬১, ঈশান ৫৪, পোলার্ড ২২, চাহাল ২-২৬, নভদীপ ২-৩৬)।

আরও পড়ুন: GT vs DC Score, IPL 2022: গিলের হাফসেঞ্চুরি, হার্দিক-শুভমন জুটিতে এগোচ্ছে গুজরাত