MS Dhoni: ক্রিকেট জীবনে ধোনিই আমার বাবা… CSK-র কোন ক্রিকেটার বড় আসনে বসালেন মাহিকে?

CSK, IPL 2024: আইপিএলের (IPL) সুবাদে দেশ-বিদেশের একঝাঁক তরুণ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ক্রিকেটের পাঠশালায় শেখার সুযোগ পান। চেন্নাই সুপার কিংসের (CSK) এক তরুণ তুর্কি এ বার মহেন্দ্র সিং ধোনিকে তাঁর ক্রিকেট জীবনে বাবার আসনে বসালেন। কে সেই ক্রিকেটার?

MS Dhoni: ক্রিকেট জীবনে ধোনিই আমার বাবা... CSK-র কোন ক্রিকেটার বড় আসনে বসালেন মাহিকে?
MS Dhoni: ক্রিকেট জীবনে ধোনিই আমার বাবা... CSK-র কোন ক্রিকেটার বড় আসনে বসালেন মাহিকে? Image Credit source: PTI
Follow Us:
| Updated on: May 04, 2024 | 5:12 PM

কলকাতা: ভারতের তরুণ ক্রিকেটারদের অনুপ্রেরণার অপর নাম মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। একাধিক তরুণ ক্রিকেটারকে সঠিক পথ দেখিয়েছেন মাহি। আইপিএলের (IPL) সুবাদে দেশ-বিদেশের একঝাঁক তরুণ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির ক্রিকেটের পাঠশালায় শেখার সুযোগ পান। সিএসকের (CSK) এক তরুণ তুর্কি এ বার মহেন্দ্র সিং ধোনিকে তাঁর ক্রিকেট জীবনে বাবার আসনে বসালেন। কে সেই ক্রিকেটার?

শ্রীলঙ্কার বছর ২১ এর ডান হাতি বোলার মাতিশা পাথিরানা বরাবর মহেন্দ্র সিং ধোনির প্রতিটি কথা মেনে চলেন। ধোনির ছত্রছায়ায় পাথিরানার অনেক উন্নতি হয়েছে। গত বারের আইপিএলে তিনি সেরা বোলারদের তালিকায় প্রথম ১০-এ ছিলেন। বরাবর পাথিরানা নিজের সাফল্যের জন্য ধোনিকে কৃতিত্ব দেন। এ বার চেন্নাই সুপার কিংসকে দেওয়া এক সাক্ষাৎকারে মাতিশা পাথিরানা বলেন, ‘আমার বাবার পরে, ক্রিকেট জীবনে বেশিরভাগ সময়ই মহেন্দ্র সিং ধোনিই বাবার ভূমিকা পালন করেন। কারণ তিনি সব সময় আমার খেয়াল রাখেন। আমাকে পরামর্শ দেন তিনি। কী করলে ভালো পারফর্ম করতে পারি সেটা বলেন। আমি কী করি, কেমন পারফর্ম করি সব দিকে খেয়াল রাখেন, বাড়িতে যেমনটা আমার বাবা করে।’

২১ বছর বয়সী শ্রীলঙ্কান পেসার পাথিরানা আরও বলেন, ‘আমি যখন মাঠে থাকি বা মাঠের বাইরে থাকি তখন তিনি আমাকে বেশি কিছু বলেন না। ছোট ছোট জিনিস তিনি আমাকে বলেন। আর সেগুলোই তফাৎ গড়ে দেয়। যা আমাকে অনেক আত্মবিশ্বাস দেয়। মাঠের বাইরে আমরা সেই অর্থে আলোচনা করি না। তবে যখনই আমার কিছু জানার প্রয়োজন হয়, সরাসরি তাঁর কাছে চলে যাই এবং জিজ্ঞাসা করি। সব সময় তিনি বলেন, খেলাটা উপভোগ করতে এবং শরীরের খেয়াল রাখতে।’

উল্লেখ্য, ঘরের মাঠে পঞ্জাবের বিরুদ্ধে শেষ ম্যাচ হেরেছিল চেন্নাই সুপার কিংস। এ বার রবিবার ধর্মশালায় ফের প্রীতি জিন্টার টিমের বিরুদ্ধে নামবে ইয়েলোব্রিগেড। এই ম্যাচের আগে ধরমশালায় সিএসকে টিমের সঙ্গে যোগ দিয়েছেন দুই শ্রীলঙ্কান বোলার মাতিশা পাথিরানা ও মহেশ থিকসানা। তাঁরা দু’জন বিশ্বকাপের ভিসা সংক্রান্ত কাজের জন্য দেশে গিয়েছিলেন। সেই কাজ মিটিয়ে আবার টিমের সঙ্গে তাঁরা যোগ দিয়েছেন।