MI vs DC, WPL 2023: শীর্ষস্থান দখলের লড়াই, আজ মুখোমুখি মুম্বই ও দিল্লি

টুর্নামেন্টের প্রথম থেকে অনবদ্য মুম্বই ইন্ডিয়ান্স এবং দিল্লি ক্যাপিটালস। খেতাব জয়ের লক্ষ্যে এই দুই দলের মধ্যে হবে জোর টক্কর।

MI vs DC, WPL 2023: শীর্ষস্থান দখলের লড়াই, আজ মুখোমুখি মুম্বই ও দিল্লি
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 7:30 AM

মুম্বই: মেয়েদের প্রিমিয়র লিগে তরতরিয়ে এগোচ্ছে দুটো দলই। মাঝে মধ্যে এক আধটা হোঁচট খেলেও মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) এবং দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) উভয়ই উইমেন্স প্রিমিয়ার লিগের (WPL 2023) উদ্বোধনী সংস্করণের প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করেছে। আজ ফের মুখোমুখি দুটি দল। এই ম্যাচ থেকে কী লক্ষ্য দুটি দলের? মুম্বই প্রথম থেকেই পয়েন্ট টেবলের শীর্ষে। দিল্লি দ্বিতীয় স্থানে। মুম্বইয়ের বিরুদ্ধে সেই শীর্ষস্থান দখলের লড়াইয়ে নামবে মেগ ল্যানিংয়ের দিল্লি। মুম্বই ইন্ডিয়ান্স কায়েম রাখতে চাইবে প্রথমস্থান। দুটি দলের ভাবনায় ২৬ মার্চের ফাইনালে সরাসরি প্রবেশ নিশ্চিত করা। বিস্তারিত TV9 Bangla-র এই প্রতিবেদনে।

এই দুই দলের শেষবারের সাক্ষাতে পাঁচ ওভার বাকি থাকতেই আট উইকেটে ম্যাচ জিতে নেয় মুম্বই ইন্ডিয়ান্স। স্কোরবোর্ডে ২০০-র উপরে রান তোলা দিল্লি সেদিন গুটিয়ে গিয়েছিল ১০৫ রানে। বাকি কাজটি করে দেয় মুম্বইয়ের শক্তিশালী ব্যাটিং বিভাগ। সন্দেহ নেই যে আজ, সোমবারের ম্যাচে মেগ ল্যানিং বদলা নেওয়ার মানসিকতা নিয়েই নামবেন। দিল্লির ব্যাটিং অর্ডার নিঃসন্দেহে শক্তিশালী। তবে ধারাবাহিকতা কিছুটা কমে গিয়েছে। বিশেষ করে ওপেনিং জুটি চিন্তা বাড়িয়েছে। লিগের প্রথমার্ধে শেফালি ভার্মা এবং মেগ ল্যানিং মনে রাখার মতো ওপেনিং জুটি ছিলেন। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৬২ রান বা ১০৭ রানের পার্টনারশিপ যা তাদের গুজরাট জায়ান্টদের বিরুদ্ধে ১০ উইকেটে জয় এনে দেয়।

শেষ ম্যাচে দুটি দলেরই ভাগ্যে হার লেখা ছিল। শেষ ম্যাচে মুম্বই হেরেছে ইউপি ওয়ারিয়র্সের বিরুদ্ধে। টুর্নামেন্টে প্রথম হার তাদের। দীপ্তি শর্মা ব্যাটে-বলে দারুণ পারফরম্যান্স করায় শেষ ওভারের থ্রিলার ম্যাচ হারতে হয়েছে মুম্বইকে। এদিকে গুজরাট জায়ান্টসের দেওয়া ১৪৮ রানের লক্ষ্য টপকাতে পারেনি দিল্লি ক্যাপিটালস। দলের তারকা ব্যাটাররা বড় স্কোর গড়তে পারেননি।

তা সত্ত্বেও, মুম্বই এবং দিল্লি উভয় দলই এখনও পর্যন্ত যথাক্রমে WPL পয়েন্ট তালিকার শীর্ষ দুই স্থানে রয়েছে। উদ্বোধনী WPL -এর খেতাব জয়ের জন্য ফেভারিট দুই দল। এবং সোমবারের ম্যাচ উভয়ের কাছেই একে অপরের উপর আধিপত্য জাহির করার একটি আদর্শ সুযোগ থাকছে। কারণ শীর্ষস্থানে থাকা দলটির সরাসরি ফাইনালে প্রবেশ করার সুযোগ থাকছে। সোমবারের ম্যাচটি এখনও পর্যন্ত টুর্নামেন্টের তর্কাতীতভাবে সবচেয়ে প্রভাবশালী দুই ব্যাটারের মধ্যে লড়াই হবে। ক্যাপিটালসের অধিনায়ক মেগ ল্যানিং এবং মুম্বাইয়ের অধিনায়ক হরমনপ্রীত কৌর এখনও পর্যন্ত লিগে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় দ্বিতীয় এবং চতুর্থ স্থানে রয়েছেন। জিতলে শীর্ষস্থানে মুম্বইয়ের স্থান পাকা হবে। দিল্লির জেতার অর্থ হল মুম্বইয়ের সঙ্গে পয়েন্টের ফারাক থাকবে না।

মুম্বই ইন্ডিয়ান্স স্কোয়াড: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), ন্য়াট সিবার, যস্তিকা ভাটিয়া, অ্য়ামেলিয়া কের, অমনজ্যোৎ কৌর, ক্লো ট্রায়ন, পূজা বস্ত্রকার, ধারা গুজ্জর, সাইকা ইসাক, সোনম যাদব, হেইলি ম্যাথুজ, হেদার গ্রাহাম, হুমাইরা কাজি, ইসি ওং, জিন্তিমনি কলিতা, নীলম বিস্ত, প্রিয়াঙ্কা বালা।

দিল্লি ক্য়াপিটালস স্কোয়াড: জেমাইমা রডরিগজ, মেগ ল্যানিং (অধিনায়ক), শেফালি ভার্মা, রাধা যাদব, শিখা পান্ডে, মারিজানে কাপ, তিতাস সাধু, অ্যালিস ক্যাপসি, তারা নরিস, লরা হ্য়ারিস, জসিয়া আখতার, মীনু মানি, তানিয়া ভাটিয়া, পুনম যাদব, জেস জোনাসন, স্নেহা দীপ্তি, অরুন্ধতী রেড্ডি, অপর্ণা মণ্ডল।