IND vs AUS: বিরাটদের বিরুদ্ধে নামার আগে ভয়ে কাঁটা অজিরা, কী ঘটল জানেন?

Border-Gavaskar Trophy: থাইয়ের চোটে আগেই ছিটকে গিয়েছিলেন অভিজ্ঞ বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক। জোড়া ধাক্কার পাশাপাশি আরও সমস্যা রয়েছে অজি শিবিরে।

IND vs AUS: বিরাটদের বিরুদ্ধে নামার আগে ভয়ে কাঁটা অজিরা, কী ঘটল জানেন?
Image Credit source: ICC, FILE
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2023 | 12:04 PM

নাগপুর: বর্ডার-গাভাসকর সিরিজ শুরুর আগেই বিশাল ধাক্কা অস্ট্রেলিয়া শিবিরে। ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে সিরিজের প্রথম টেস্ট। চোটের কারণে প্রথম ম্য়াচ থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজলউড। অ্যাচিলিসে চোটে ভুগছিলেন জশ। গত মাসে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকেই এই সমস্যা। আলুরে বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি সারছিল অস্ট্রেলিয়া। যদিও নেটে বোলিং করেননি হ্য়াজলউড। অস্ট্রেলিয়া শিবির থেকে জানিয়ে দেওয়া হয়েছে, প্রথম টেস্টে পাওয়া যাবে না হ্যাজলউডকে। থাইয়ের চোটে আগেই ছিটকে গিয়েছিলেন অভিজ্ঞ বাঁ হাতি পেসার মিচেল স্টার্ক। জোড়া ধাক্কার পাশাপাশি আরও সমস্যা রয়েছে অজি শিবিরে। বিস্তারিত TV9Bangla-য়।

পেস বোলিং আক্রমণ নিয়ে ক্রমশ চাপ বাড়ছে অজি শিবিরে। হ্য়াজলউড, স্টার্ক প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ায় রইলেন প্য়াট কামিন্স, স্কট বোল্য়ান্ড, ক্য়ামেরন গ্রিন এবং নতুন পেসার ল্য়ান্স মরিস। এর মধ্যে চোট রয়েছে ক্য়ামেরন গ্রিনেরও। প্রথম টেস্ট খেলা নিয়ে সংশয় রয়েছে তাঁর। খেললেও বোলিং করতে পারবেন না গ্রিন। সেক্ষেত্রে প্য়াট কামিন্সের সঙ্গে একাদশে দেখা যেতে পারে স্কট বোল্য়ান্ডকে। তিন পেসারের ভাবনা থাকলে অভিষেক হবে ল্য়ান্স মরিসের। এ দিনের অনুশীলনে অধিনায়ক প্য়াট কামিন্সের সঙ্গে জুটিতে বোলিং করেন স্কট বোল্য়ান্ড। দেশের মাটিতে সীমিত সংখ্য়ক টেস্টে সাফল্য পেয়েছেন বোল্যান্ড। ভারতীয় পিচে তিনি আদৌ কতটা মানিয়ে নিতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।

স্কট বোল্যান্ডকে নিয়ে অবশ্য় আশাবাদী হ্যাজলউড। বলছেন, ‘মেলবোর্নে খেলার অভিজ্ঞতা রয়েছে স্কটির (স্কট বোল্যান্ড)। সেখানে পাটা উইকেট। সেখানে সুইং কিংবা রিভার্স সুইং কোনওটাই হয়নি। সুতরাং ও জানে পাটা পিচকে কী ভাবে কাজে লাগাতে হয়। এ ছাড়া ল্যান্স মরিসও রয়েছে। রিভার্স সুইং নিয়ে যথেষ্ট পরিশ্রম করেছে। ভারতে এসেও গত কয়েক দিন অনুশীলন করছে।’ সিরিজ শুরুর আগেই অস্ট্রেলিয়া শিবির যে ব্য়াকফুটে, এ কথা বলাই যায়।