IPL 2022: মাহির টিপসে সাফল্যের মুখ দেখলেন শিবম দুবে

Shivam Dube: আরসিবির বিরুদ্ধে ৪৬ বলে শিবম দুবের ৯৫ রানের নট আউট ইনিংসটা নিয়ে ক্রিকেটমহলে জোর চর্চা চলছে। আর চর্চা হবে নাই বা কেন।

IPL 2022: মাহির টিপসে সাফল্যের মুখ দেখলেন শিবম দুবে
IPL 2022: মাহির টিপসে সাফল্যের মুখ দেখলেন শিবম দুবেImage Credit source: CSK Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 13, 2022 | 1:36 PM

মুম্বই: খোঁচা খাওয়া সিংহ যখন যুদ্ধক্ষেত্রে নামে তখন আরও ভয়ঙ্কর হয়ে ওঠে। ঠিক যেমনটা হল রবীন্দ্র জাডেজার চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সঙ্গে। মঙ্গলবার আইপিএলের (IPL 2022) ম্যাচে ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে এই মরসুমের প্রথম জয়টা পেয়েছে সিএসকে। ২৩ রানে বিরাটদের হারিয়েছেন ধোনিরা। আর জয়ের নেপথ্যে রয়েছেন রবিন উথাপ্পা ও শিবম দুবে জুটি। ৪৬ বলে শিবম দুবের (Shivam Dube) ৯৫ রানের নট আউট ইনিংসটা নিয়ে ক্রিকেটমহলে জোর চর্চা চলছে। আর চর্চা হবে নাই বা কেন। এটা শিবমের একটা ম্যাচ জেতানো ইনিংস। যা তাঁর ওপর ওঠা বহু সমালোচনার জবাব দিয়ে গেল। এবং ম্যাচের শেষে তিনি জানিয়ে দিলেন, কোন মন্ত্রে সাফল্য পেলেন তিনি।

৮টি ছয় ও ৫টি চার দিয়ে ৯৫* রানের ইনিংসের জন্য ম্যাচের সেরার পুরষ্কারও গিয়েছে শিবমের ঝুলিতে। ম্যাচের শেষে শিবম দুবে বলেছেন, “আমি অনেক সিনিয়রদের সঙ্গে কথা বলেছি এবং মাহি ভাই আমাকে অনেক সাহায্য করেছেন। তিনি বলেছিলেন, ‘মনোযোগী হও, তোমাকে নিজের দক্ষতার যত্ন নিতে হবে। খেলার প্রতি আরও মনোযোগী হতে হবে।’ আমি খেলার সময় টাইমিং আরও ভালো করতে চেয়েছিলাম। এবং ক্রিজে থেকে নিজের ভারসাম্য ধরে রাখার চেষ্টা করেছিলাম।” দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পেরে ভীষণ খুশি সিএসকের অলরাউন্ডার শিবম। চারটে ম্যাচে পরপর হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল চেন্নাই। কিন্তু আরসিবিকে হারিয়ে আবার ট্র্যাকে ফিরেছে চেন্নাই এক্সপ্রেস।

শিবম দুবের আদর্শ হলেন ভারতীয় প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং। অনেকেই বলেন যুবির স্টাইলে ব্যাট করেন শিবম। এ ব্যাপারে তিনি বলেন, “অনেকেই আমাকে বলে আমি ওর (যুবরাজ সিং) মতো ব্যাটিং করি। দলের পরিস্থিতি এবং অধিনায়ক ও কোচ আমাকে যে ভাবে বলবেন, আমি যে কোনও জায়গায় ব্যাট করতে প্রস্তুত। আমরা প্রথম জয়টার খোঁজে ছিলাম। সত্যি প্রথম জয়টা পেয়ে ভীষণ খুশি। পাশাপাশি দলের জয়ে বড় অবদান রাখতে পেরে সম্মানিত বোধ করছি। আমি ফোকাসড ছিলাম। আর তাতেই সাফল্য পেয়েছি।”

আরও পড়ুন: IPL 2022 MI vs PBKS Live Streaming: জেনে নিন কখন এবং কীভাবে দেখবেন আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্স বনাম পঞ্জাব কিংসের ম্যাচ

আরও পড়ুন: IPL 2022: দেশের আর্থিক সঙ্কটে ক্রিকেটাররা কি করে আইপিএল খেলছেন, প্রশ্ন তুলে দিলেন শ্রীলঙ্কার কিংবদন্তি?

আরও পড়ুন: IPL 2022: কার সঙ্গে ব্যাটিং করতে ভয় পান নাইট উইকেটকিপার?